The news is by your side.

পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | www.popibd.org

0

পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : পিপল্স ওরিয়েন্টেড প্রােগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) পিছিয়ে পড়া জনগােষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে ১৯৮৬ সাল থেকে কাজ করে আসছে। সংস্থার ক্ষুদ্র অর্থায়ন কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে নিমলিখিত পদসমূহে নিয়ােগের জন্য দরখাস্ত আহবান করা যাচ্ছে।

পপি এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রতিষ্ঠানের নাম: পিপল্স ওরিয়েন্টেড প্রােগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি)
পদের নাম: মাঠ কর্মকর্তা ও সিনিয়র মাঠ কর্মকর্তা
শিক্ষাগত যােগ্যতা: স্লাতক/সমমান পাশ হতে হবে।
বয়স: ২৫-৩৫ বছর।
বেতন: শিক্ষানবিশকালে সর্বসাকুল্যে = ১৯,৯১৫/- এবং স্থায়ীকরণের পর-২৪,০৮৮/-(ক্রেডিট ভাতা, মােবাইল বিল ও লাঞ্চভাতাসহ)

মাঠ কর্মকর্তা ও সিনিয়র মাঠ কর্মকর্তার দায়িত্ব ও কর্তব্য/কাজ

নির্ধারিত কর্ম এলাকায় সমিতির সদস্য/সদস্যা নির্বাচন, উদ্বুদ্ধকরণ, সমিতি গঠন এবং সংগঠিত সমিতির কার্যক্রমে সহযােগিতা করা। সমিতির সাপ্তাহিক সভায় নিয়মিত উপস্থিত থাকা এবং নিয়মিতভাবে গঠনমূলক আলােচনা করা।

সংস্থা কর্তৃক নির্ধারিত ও সমিতির সদস্য কর্তৃক উত্থাপিত আলােচ্যসূচি অনুযায়ী আলােচনা এবং সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করা। সমিতির সদস্য হিসাবে সংস্থায় অন্তর্ভুক্তির জন্যে সদস্য ভর্তির আবেদনপত্র পূরণ করা এবং শাখা ব্যবস্থাপকের নিকট থেকে অনুমােদন সাপেক্ষে সদস্য ভর্তি করা।

প্রতিটি সমিতিকে ক্ষুদ্র দলে ভাগ করে প্রত্যেক ক্ষুদ্র দলের নেতাকে দায়িত্ব ও কর্তব্য বুঝিয়ে দেয়া। ক্ষুদ্র দলে বসিয়ে নির্ধারিত সময় মােতাবেক সাপ্তাহিক সভা করা।

সমিতি থেকে আদায়কৃত সঞ্চয় ও ঋণের টাকা সঠিকভাবে কালেকশন সীট, প্রত্যেক সদস্যের পাশবই ও সমিতির দলীয় পাশ বইয়ে লিখা। সমিতির যে কোন সমস্যার তাৎক্ষণিক সমাধান দেয়া।

সমিতির সদস্যদের মধ্যে নির্দিষ্ট সময় পর ঋণ ব্যবহারের উপযুক্ততা এসেছে কিনা তা নির্ণয় করা। উপযুক্ত হলে ঋণী নির্বাচন, প্রকল্পের যৌক্তিকতা যাচাই ও প্রকল্পের জন্যে ঋণের পরিমাণ নির্ধারণে সহযােগিতা প্রদান করা।

See also  বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকে চাকরির সুযোগ

ঋণের জন্যে প্রয়ােজনীয় কাগজপত্র প্রস্তুত করা, অনুমােদন করানাে এবং অনুমােদনের পর অফিস কর্তৃক নির্ধারিত তারিখে ঋণ বিতরণ করা এবং বিতরণকৃত ঋণ ব্যবহার তদারকি করা। আদায়কৃত সঞ্চয় ও ঋণের টাকা নির্দিষ্ট সময়ের মধ্যে অফিসে সহকারী শাখা ব্যবস্থাপকের নিকট জমা করা।

সঞ্চয়, ঋণ ও সমিতির যে কোন ভাল-মন্দ পরিস্থিতি সম্পর্কে সর্বদা সহকারী শাখা ব্যবস্থাপক এবং শাখা ব্যবস্থাপককে অবহিত করা। নিয়মিত সাপ্তাহিক ও মাসিক প্রতিবেদন সংরক্ষণ করা, কর্মী সভায় উপস্থিত থাকা এবং আলােচনায় অংশগ্রহণ করা।

দাতা সংস্থা/উর্ধ্বতন কর্তৃপক্ষ/অডিটর/সংস্থার শুভাকাঙ্খী/পরিদর্শক আসলে সমিতি ও কাগজপত্র পরিদর্শনের সময় সার্বিক সহযােগিতা প্রদান করা।

সংস্থার নির্ধারিত নিয়ম অনুযায়ী সমিতির রেজুলেশন খাতা লিখা। সমিতির পাশ বই ও সদস্যদের পাশ বইয়ে ঋণ ও সঞ্চয়ের টাকা লিখে স্বাক্ষর করা।

সমিতির সাপ্তাহিক সভায় সদস্যদের উপস্থিতি নিশ্চিত করা। ২৫০-৩৫০ জন সক্রিয় সদস্য থাকা। একদিনে সর্বনিম ২ টি এবং সর্বোচ্চ ৪ টি সমিতির সভা করা (অফিস কর্তৃক নির্ধারিত)।

কর্মী বকেয়া মাঠে দায়িত্ব প্রাপ্ত হলে বকেয়া উত্তোলন পরিকল্পনা অনুযায়ী কাজ করা এবং কাঙ্খিত বকেয়া আদায় করা।

বিএম এর অনুমােদন সাপেক্ষে সমিতির সাপ্তাহিক সভার বার ও সময় পরিবর্তন হলে রেজুলেশন খাতায় উল্লেখ করা । ছুটি ভােগের ব্যাপারে অফিস কর্তৃক নির্ধারিত নিয়মনীতি মেনে চলা। সংস্থার কর্মসূচিতে বিঘ্ন সৃষ্টিকারী যে কোন কার্যকলাপ থেকে সর্বদা বিরত থাকা। সমিতির সদস্যদের সাথে ব্যক্তিগত সম্পর্ক ও আর্থিক লেনদেনে না জড়ানাে।

উর্ধ্বতন কর্মকর্তাদের সম্মান এবং সকল সহকর্মীর সাথে সুসম্পর্ক বজায় রেখে চলা। কর্মসূচি সম্পর্কিত একে অন্যের যে কোন সমস্যার সমাধানে সহযােগিতা করা। সংস্থা কর্তৃক অর্পিত দায়িত্ব ও কর্তব্য/কাজ পালনের জন্যে সহকারী শাখা ব্যবস্থাপক ও শাখা ব্যবস্থাপকের নিকট দায়বদ্ধ থাকা।

সকল পদের জন্য শিক্ষানবিশকাল ৬ মাস। শিক্ষানবিশকালে স্বল্প মূল্যে একক আবাসন সুবিধা এবং স্থায়ীকরণের পর বাৎসরিক ইনক্রিমেন্ট, প্রভিডেন্ট ফান্ড, গ্রাচ্যুইটি, বছরে দুইটি উৎসব ভাতা ও বৈশাখী ভাতা প্রদত্ত হবে। এছাড়াও দূরত্ব ভাতা, উৎসাহ ভাতা, হাওড় ভাতা ও শহর ভাতা (প্রযােজ্য ক্ষেত্রে) প্রদত্ত হবে।

See also  প্রমি এগ্রো ফুডস লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Prome Agro Foods jobs - সেরা জবস

সিনিয়র মাঠ কর্মকর্তা/মাঠ কর্মকর্তাদের নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জন সাপেক্ষে মােটরসাইকেল জ্বালানী খরচ প্রদান করা হয়। নির্বাচিত প্রার্থীদের ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও রংপুর বিভাগে পপি’র কর্মএলাকায় নিয়ােগ দেয়া হবে।

পপি এনজিও নিয়োগ 2022

নিয়ােগের জন্য মনােনীত হলে প্রার্থীদের জামানত বাবদ ১০,০০০/- টাকা জামানত বাবদ প্রদান করতে হবে যা সুদসহ ফেরতযােগ্য। নির্বাচিত প্রার্থীদের প্রশিক্ষণ ফি বাবদ ২,০০০/- টাকা প্রশিক্ষণ কেন্দ্রে প্রদান করতে হবে । প্রার্থীদেরকে “পিপল্স ওরিয়েন্টেড প্রােগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি)” একাউন্ট নম্বর-৪৪১৬৪৩৬০০০৯৪৬ (সােনালী ব্যাংক লিঃ, লালমাটিয়া শাখা) অনুকূলে সােনালী ব্যাংকের যে কোন শাখার মাধ্যমে ২০০/- টাকা অনলাইনে জমা করে জমা রশিদ আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

www.popibd.org

আবেদনের ঠিকানা: আগামী ১১/১১/২০২২ তারিখের মধ্যে উপ-পরিচালক (মানবসম্পদ ও প্রশাসন), পিপল্স ওরিয়েন্টেড প্রােগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি), ৫/১১-এ, ব্লকই, লালমাটিয়া, ঢাকা-১২০৭ ঠিকানায় ডাকযােগে/কুরিয়ারে/সরাসরি প্রেরণ করতে হবে।

উল্লেখ্য যে, উল্লিখিত ঠিকানায় সারা বছর আবেদনপত্র গ্রহণ করা হয় এবং পরীক্ষার মাধ্যমে প্রয়ােজন অনুযায়ী নিয়ােগ দেওয়া হয়। www.popibd.org

পপি এনজিও নিয়োগ থেকে মাঠ কর্মকর্তা পদে চাকরি দিবে, পপি এনজিও

Leave A Reply

Your email address will not be published.