Chief Financial Officer পদে চাকরি দিবে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড

0 78

Chief Financial Officer Jobs : ( ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২) : ঢাকা স্টক এক্সচেঞ্জ বা ডিএসই বাংলাদেশের প্রধান ও প্রথম শেয়ার বাজার। দ্বিতীয় শেয়ার বাজার হচ্ছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ। ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড ঢাকার কেন্দ্রস্থল হিসেবে বিবেচিত মতিঝিলে অবস্থিত। ১৯৫৪ সালে Dhaka Stock Exchange গঠিত হয়। ১৮ আগস্ট, ২০১০ তারিখ পর্যন্ত এতে ৭৫০টিরও অধিক তালিকাভূক্ত প্রতিষ্ঠান সম্মিলিতভাবে পুঁজি বাজারে ৫০.২৮ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে। Dhaka Stock Exchange সারা বছরই বিভিন্ন পদে জনবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। নতুন বছর ২০২২ সালে চাকরি প্রত্যাশীদের জন্য সুখবর দিলো ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের নতন নিয়োগ বিজ্ঞপ্তি। নিচে Dhaka Stock Exchange Job -এর বিস্তারিত তথ্য উপস্থাপন করা হলো।

Dhaka Stock Exchange Job Circular 2022

ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড (ডিএসই), দেশের প্রধান ব্যবসায়িক প্রতিষ্ঠান, সমস্ত আর্থিক ক্রিয়াকলাপ পরিকল্পনা ও নির্দেশনা এবং কৌশলগত নির্ধারণের জন্য প্রধান নেতৃত্বের পদে অধিষ্ঠিত হওয়ার জন্য প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) পদের জন্য আগ্রহী এবং যোগ্য পেশাদারদের কাছ থেকে আবেদনপত্র চাচ্ছে। সংস্থার লক্ষ্য অর্জনের জন্য পরিকল্পনা। সিএফও হলেন ডিএসইর নির্বাহী ব্যবস্থাপনা দলের একজন সিনিয়র সদস্য এবং তিনি সরাসরি ব্যবস্থাপনা পরিচালকের কাছে রিপোর্ট করবেন।

Chief Financial Officer Job Description

প্রতিষ্ঠানের নাম: ঢাকা স্টক এক্সচেঞ্জের লিমিটেড
পদের নাম: চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) Chief Financial Officer (CFO)
বেতন: যোগ্য প্রার্থীদের জন্য আকর্ষণীয় প্যাকেজ দেওয়া হবে। সকল আবেদন মেধার ভিত্তিতে এবং কঠোর আস্থার সাথে বিবেচনা করা হবে।
কাজের ধরন: চুক্তিভিত্তিক।

ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড কাজের দায়িত্ব

  • বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং ডিএসই-এর পাশাপাশি কোম্পানি আইন, ১৯৯৪-এর বিধি ও প্রবিধান অনুসারে ডিমিউচুয়ালাইজড স্ব-নিয়ন্ত্রক সংস্থা হিসাবে ডিএসই-এর অর্থ বিভাগকে নেতৃত্ব দেওয়া।
  • সিকিউরিটিজ বিধি/নিয়ম/নির্দেশ এবং অর্থ বাজার এবং পুঁজিবাজারের ক্রিয়াকলাপের সাথে সম্পর্কিত বিষয় অনুসারে সমস্ত আর্থিক কার্যক্রম পরিচালনা করা।
  • কর, ভ্যাট এবং কোম্পানি আইন, ১৯৯৪ সহ প্রযোজ্য অ্যাকাউন্টিং এবং অডিটিং মান সংক্রান্ত আইন/বিধি অনুসারে সমস্ত আর্থিক বিষয়ের নিষ্পত্তি নিশ্চিত করা।
  • এক্সচেঞ্জের সমস্ত আর্থিক নীতিগুলি বাংলাদেশ এবং আন্তর্জাতিক অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড, অডিটিং স্ট্যান্ডার্ড ইত্যাদির সাথে সঙ্গতিপূর্ণ কিনা তা পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন।
  • কার্যকর ব্যবস্থাপনা তথ্য ব্যবস্থার কৌশলগত পরিকল্পনা, নকশা এবং বাস্তবায়ন।
  • পরিকল্পনা তৈরি করুন এবং কর্পোরেট উদ্দেশ্য পূরণের জন্য কৌশলগত, আর্থিক এবং অপারেশনাল ক্রিয়াকলাপের জন্য স্বল্প/দীর্ঘমেয়াদী কর্মের জন্য দূরদর্শী নির্দেশিকা প্রদান করা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়োগ 2022

প্রয়োজনীয় যোগ্যতা ও অভিজ্ঞতা

  • যেকোনো স্বনামধন্য বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে অ্যাকাউন্টিং/ফাইনান্সে স্নাতকোত্তর।
  • একটি বিখ্যাত আর্থিক প্রতিষ্ঠান/কর্পোরেট হাউসে অ্যাকাউন্টিং/অর্থনীতির সাথে সরাসরি সম্পর্কিত কমপক্ষে ১৫ বছরের অভিজ্ঞতা, সিএফও/অর্থ পরিচালক হিসাবে বা অনুরূপ ব্যবস্থাপক পদে কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা।
  • ভাল উপস্থাপনা এবং সাংগঠনিক দক্ষতা।
  • ডাটাবেস এবং অ্যাকাউন্টিং কম্পিউটার অ্যাপ্লিকেশন সিস্টেমে দক্ষ।
  • দলকে নেতৃত্ব দেওয়ার এবং অনুপ্রাণিত করার ক্ষমতা সহ প্রমাণিত আন্তঃ-ব্যক্তিগত এবং যোগাযোগমূলক দক্ষতা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে চাকরি

যেভাবে আবেদন
উল্লিখিত যোগ্যতা ও অভিজ্ঞতার উপরে থাকার প্রার্থীদের ২কপি পাসপোর্ট সাইজের ছবিসহ পূর্ণ জীবনবৃত্তান্তসহ আগামী ০৫ জানুয়ারি ২০২২ তারিখের মধ্যে এইচআর বিভাগের প্রধান ঢাকা স্টক এক্সচেঞ্জের লিমিটেড, ডিএসই টাওয়ার, হাউস নং ৪৬ (লেবেল ৩) রোড নং ২১, নিকুঞ্জ, ঢাকা-১২২৯ এই ঠিকানায় ডাকযোগে পৌছাইতে হবে। অবশ্যই খামের উপর “চীফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) পদের জন্য আবেদন লিখতে হবে ।

আপনার পছন্দের আরও চাকরি

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম