US Forest Service Job Circular 2022 | Your New Career Starts Here

0 78

US Forest Service Job – Bangladesh Environmental Crimes Country Liaison ইউএস ফরেস্ট সার্ভিস বাংলাদেশ প্রোগ্রাম সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের কমিউনিকেশন অ্যান্ড আউটরিচ স্পেশিয়ালিস্ট পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

US Forest Service Job Circular 2022 | Your New Career Starts Here

ইউএস ফরেস্ট সার্ভিস (ইউএসএফএস), ইউএস ডিপার্টমেন্ট অফ স্টেট ব্যুরো অফ ইন্টারন্যাশনাল নারকোটিক্স অ্যান্ড ল এনফোর্সমেন্ট অ্যাফেয়ার্স (INL/GPP) বাংলাদেশে প্রোগ্রামিংয়ের একটি অংশ হিসাবে, ডিজাইন এবং বাস্তবায়নে সহায়তা করার জন্য একটি বাংলাদেশ এনভায়রনমেন্টাল ক্রাইমস লিয়াজোনের পরিষেবার প্রয়োজন হতে পারে। বাংলাদেশ সরকার (GoB), বাংলাদেশ বন বিভাগ (BFD), পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় (MoEFCC) এবং অন্যান্য প্রাসঙ্গিক আইন প্রয়োগকারী সংস্থাগুলির সাথে ঘনিষ্ঠ সহযোগিতায় “বাংলাদেশে বন্যপ্রাণী অপরাধের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রাতিষ্ঠানিক সক্ষমতা জোরদার করা” সংস্থা এবং প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থা (এনজিও) এবং স্থানীয় সম্প্রদায়।

US Forest Service Job Circular 2022

এশিয়ায় অবৈধ বন্যপ্রাণী পাচার এবং পরিবেশগত অপরাধ মোকাবেলায় প্রাতিষ্ঠানিক ক্ষমতা জোরদার করার জন্য ইউএস ডিপার্টমেন্ট অফ স্টেট, INL/GPP-অর্থায়িত প্রোগ্রামের উপর ভিত্তি করে, USFS “বাংলাদেশে বন্যপ্রাণী অপরাধের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রাতিষ্ঠানিক সক্ষমতা জোরদার করা” শিরোনামের একটি নতুন প্রোগ্রাম চালু করছে। GoB এবং প্রাসঙ্গিক অংশীদারদের সাথে অংশীদারিত্ব।

এই কর্মসূচির দীর্ঘমেয়াদী লক্ষ্য হল বাংলাদেশে বন্যপ্রাণী পাচার এবং অবৈধ পরিবেশগত কার্যকলাপের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বাংলাদেশ সরকার এবং এর অংশীদারদের প্রাতিষ্ঠানিক ক্ষমতা জোরদার করা। বিশেষত, প্রোগ্রামটির লক্ষ্য একটি প্রমিত রেঞ্জার প্রশিক্ষণ প্রোগ্রামের নকশা, উন্নয়ন এবং বাস্তবায়নের প্রাথমিক পর্যায়ে অংশীদারদের সহায়তা করা। বাংলাদেশের সর্বত্র রেঞ্জার অফিসারদের (প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ওয়াইল্ডলাইফ ক্রাইমস কন্ট্রোল (ডব্লিউসিসি)-এ নিযুক্ত ফ্রন্ট লাইন অফিসারদের) জন্য একটি প্রমিত রেঞ্জার ট্রেনিং প্রোগ্রামকে একটি চলমান প্রশিক্ষণ প্রোগ্রাম হিসাবে সংজ্ঞায়িত করা হয়। বন্যপ্রাণী পাচার এবং অবৈধ কার্যকলাপের বিরুদ্ধে লড়াইয়ে নতুন এবং বিদ্যমান রেঞ্জারদের সক্ষমতা তৈরি করতে এবং বাংলাদেশে কার্যকর ভূমি ব্যবস্থাপনাকে সমর্থন করতে GoB এবং অন্যান্য অংশীদারদের দ্বারা মানসম্মত রেঞ্জার প্রশিক্ষণ কর্মসূচি ব্যবহার করা হবে।

USFS বিশেষজ্ঞরা প্রমিত রেঞ্জার প্রশিক্ষণ কর্মসূচির নকশা, উন্নয়ন এবং প্রাথমিক বাস্তবায়নে GoB এবং এর অংশীদারদের পাশাপাশি প্রাসঙ্গিক NGO-কে প্রযুক্তিগত সহায়তা এবং প্রশিক্ষণ প্রদান করবে। USFS বিশেষজ্ঞরা মার্কিন যুক্তরাষ্ট্র থেকে দূরবর্তী ভিত্তিক সহায়তা এবং ব্যক্তিগত পরামর্শ, কর্মশালা এবং বাংলাদেশে বাস্তবায়িত ট্রেন-দ্য-ট্রেনার্স কার্যক্রমের মাধ্যমে প্রযুক্তিগত সহায়তা প্রদান করবে।

ওয়াশিংটন, ডিসি-তে অবস্থিত USFS’ অফিস অফ ইন্টারন্যাশনাল প্রোগ্রামের (USFS/IP) কর্মীদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে, কান্ট্রি লিয়াজোন প্রোগ্রাম বাস্তবায়নের জন্য সমস্ত দেশের লজিস্টিক এবং ডিজাইন সহায়তার নেতৃত্ব দেবে, GoB-এর সাথে প্রাথমিক যোগাযোগ হিসাবে কাজ করবে এবং সমন্বয় করবে। বাংলাদেশে অন্যান্য প্রাসঙ্গিক অংশীদারদের সাথে প্রোগ্রাম কার্যক্রম যেমন এনজিও।

us forest service bangladesh program

The Coordinator would support the program in capacities such as, but not limited to, the following:

  • Plan and manage the effective implementation of all program activities, in close coordination with the USFS/IP Program Manager;
  • Serve as the primary liaison and in-country point of contact for the GoB, maintaining close relationships and strong communication with GoB staff to ensure GoB’s priorities are integrated into the project design and implementation. (An example of liaising tasks includes facilitating and integrating comments and feedback from the GoB on drafts of the training program curriculum and other related documents developed by USFS technical experts.);
  • Serve as the primary liaison and in-country point of contact for other key partners, such as Police, BDR, Customs, Prosecutors, NGOs supporting ranger training and area management in Bangladesh, to ensure synergies among these efforts and incorporate lessons learned from previous efforts into the program’s design;
  • Provide support to the program design and work planning processes, including inputs to ensure the design of USFS programming takes into account political and cultural aspects that are unique to the Bangladesh context;
  • Keep close relationship with other USFS project/s in Bangladesh
  • Support the implementation of USFS activities determined in the work plan;
  • Coordinate in-country technical visits, workshops and trainings, including: arranging meetings, identifying workshop/training participants, preparing and sending invitations, arranging venues, procuring goods and services, arranging participant travel, and other logistics;
  • Document the steps involved in Train-the-Trainers processes so that future training-of-the-trainer cycles can draw upon the processes and resources utilized by USFS;
  • Prepare monthly progress reports, activity reports, and additional reporting as needed;
  • Work closely with visiting USFS experts to provide input on the most appropriate technical assistance, orient them to the country context, and introduce them to counterparts;
  • Manage and track program expenses in full compliance with U.S. government regulations, in close coordination with the USFS/IP program manager.

Your New Career Starts Here

যোগ্যতা

আগ্রহীদের নিম্নলিখিত দক্ষতা এবং অভিজ্ঞতা থাকতে হবে:

  • বাংলাদেশে প্রকল্প বাস্তবায়ন এবং অংশীদারিত্ব উন্নয়নে ন্যূনতম ১০ বছরের অভিজ্ঞতা, বিশেষত বন্যপ্রাণী ব্যবস্থাপনা, পরিবেশ ও প্রাকৃতিক সম্পদ খাতে।
  • ন্যূনতম স্নাতক ডিগ্রি, বিশেষত বনবিদ্যা, প্রাকৃতিক বিজ্ঞান, প্রাকৃতিক সম্পদ ক্ষেত্রে।
  • মাল্টি-স্টেকহোল্ডার অংশীদারিত্ব পরিচালনা, পরামর্শমূলক কাজের পরিকল্পনায় নিযুক্ত, এবং কার্যক্রম এবং মিটিং সমন্বয় করার অভিজ্ঞতা প্রদর্শন করা।
  • প্রতিদিনের তত্ত্বাবধান ছাড়াই কার্যকরভাবে কাজ করার ক্ষমতা।
  • বাংলাদেশ এবং মার্কিন সরকারী সংস্থা, আন্তর্জাতিক দাতা, এনজিও, কমিউনিটি গ্রুপ এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে একটি গতিশীল পরিবেশে কাজ করার ক্ষমতা।
  • চমৎকার সাংগঠনিক দক্ষতা।
  • চমৎকার লিখিত ও মৌখিক যোগাযোগ দক্ষতা।
  • চমৎকার আন্তঃব্যক্তিগত দক্ষতা।
  • বাংলাদেশ সরকারের সাথে কাজ করার অভিজ্ঞতা ।
  • মার্কিন সরকার এবং/অথবা দাতাদের অর্থায়নকৃত কার্যক্রম বাস্তবায়নের অভিজ্ঞতা।
  • প্রয়োজনীয় কম্পিউটার দক্ষতা: ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, ইন্টারনেট।
  • ভাষার দক্ষতা: কথ্য এবং লিখিত ইংরেজি এবং বাংলায় পেশাদার দক্ষতা।

Asia-Pacific Program | US Forest Service

বেতন: অবস্থানের প্রযুক্তিগত দক্ষতা স্তরের সাথে প্রাসঙ্গিক তবে অতিরিক্ত অভিজ্ঞতা এবং দক্ষতার জন্য অ্যাকাউন্টে সামঞ্জস্য করা যেতে পারে।

অবস্থান : ঢাকা, বাংলাদেশ।

যদি ইউএস ফরেস্ট সার্ভিস এই দক্ষতাগুলির সাথে একজন ব্যক্তির পরিষেবাগুলি সুরক্ষিত করে, তবে সফল আবেদনকারীকে একজন ঠিকাদারের মাধ্যমে নিয়োগ করা হবে।

যোগ্য ব্যক্তিদের এই লিঙ্কে প্রবেশ করে আবেদন এবং সিভি আপলোড করতে পারবেন।

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম