The news is by your side.

৪৪ তম বিসিএস পরীক্ষা কবে হবে, জানাল পিএসসি 

44th bcs exam date 2022

0

৪৪ তম বিসিএস পরীক্ষা কবে হবে : (44th bcs exam date 2022) ৪৪ তম বিসিএসের আবেদনের সময় বাড়িয়ে বিজ্ঞপ্তি দিয়েছে সরকারি কর্ম কমিশন পিএসসি। বিজ্ঞপ্তি অনুসারে ৩১ জানুয়ারির পরিবর্তে ফরম জমাদানের শেষ সময় ২ মার্চ নির্ধারণ করেছে পিএসসি। একই সঙ্গে প্রিলিমিনারির জন্য ২৭ মে দিন ধার্য করেছে পিএসসি। পিএসসি থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

৪৪তম বিসিএস থেকে আর ওবিসিএস ক্যাডার পদে নিয়োগ পরীক্ষা পদ্ধতি

৪৪ তম বিসিএস পরীক্ষা কবে হবে, জানাল পিএসসি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন প্রথম আলোকে বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইউজিসির মাধ্যমে আবেদনের সময় বাড়ানোর জন্য আহ্বান জানিয়েছিলেন। পিএসসি সব সময় পরীক্ষার্থী বান্ধব। আমরা সবার সুবিধার কথা বিবেচনা করে থাকি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের যাঁরা অ্যাপেয়ার্ড পরীক্ষা দিয়েছেন, তাঁরা এই বিসিএসে আবেদন করতে পারবেন।’

৪৪তম বিসিএস থেকে আর ও৪৪তম বিসিএস পরীক্ষার প্রস্তুতি বাংলাদেশ ও আন্তর্জাতিক | 44th BCS Exam

৪৪ তম বিসিএসে আগ্রহী ও যোগ্য প্রার্থীরা এই (http://bpsc.teletalk.com.bd/) ওয়েবসাইটে প্রবেশ করে পিএসসির নির্ধারিত ফরমের মাধ্যমে আবেদন করতে পারবেন। ৪৪তম বিসিএসে অনলাইনে আবেদন শুরু হয়েছে ৩০ ডিসেম্বর থেকে। ৪৪তম বিসিএস হবে সাধারণ (জেনারেল)। এই বিসিএসে নেওয়া হবে ১ হাজার ৭১০ জনকে। এর মধ্যে সবচেয়ে বেশি শিক্ষা ক্যাডারে নেওয়া হবে মোট ৭৭৬ জন।

৪৪ তম বিসিএসে আবেদনের শেষ সময় ও তারিখ

৪৪তম বিসিএসের প্রকাশিত ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  ৪৪তম এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাক ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন।

See also  Brand Executive Job Circular 2022 Radiant Pharmaceuticals Limited

৪৪তম বিসিএস থেকে আর ও৪৪তম বিসিএস পরীক্ষা প্রস্তুতি বাংলা | 44th BCS Exam | ৪৪তম বিসিএস প্রশ্ন ও সমাধান

Leave A Reply

Your email address will not be published.