The news is by your side.

বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০

NTRCA Job Circular PDF

2

বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ১৮ জুলাই, ২০২১ খ্রি, তারিখের স্মারকমূলের আদেশ মােতাবেক এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ২৩ ফেব্রুয়ারি, ২০২২ তারিখের স্মারকের সম্মতিক্রমে দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে নিম্নবর্ণিত পদে শিক্ষক হতে আগ্রহী প্রার্থীদের নিবন্ধন ও প্রত্যয়নের লক্ষ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) কর্তৃক আয়ােজিত সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-তে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের নিকট হতে আবেদনপত্র আহবান জানিয়ে বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ করেছে ।

বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়ােজনীয় শিক্ষাগত যােগ্যতা থাকা সাপেক্ষে (সহকারী শিক্ষক গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান)’ পদে ০৩ ধরনের প্রতিষ্ঠানের মধ্যে যে কোনাে একটিতে এবং গ্রন্থাগার প্রভাষক পদে ০২ ধরনের প্রতিষ্ঠানের মধ্যে যে কোনাে একটিতে প্রার্থী আবেদন করতে পারবেন। এ পরীক্ষায় প্রার্থীদের প্রথম ধাপে প্রিলিমিনারি টেষ্ট গ্রহণ করা হবে। প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণ প্রার্থীদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। পরবর্তী ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে।

শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০

অনলাইন আবেদনের নিয়ম: শিক্ষাগত যােগ্যতা অনুযায়ী প্রার্থী যে পদে আবেদন করতে যােগ্য ও ইচ্ছুক ওয়েবসাইটে প্রবেশ করে সেই পদের রেডিও বাটন সিলেক্ট করে আবেদনপত্রের ফরম Open করবেন। বিজ্ঞপ্তির ৫নং অনুচ্ছেদের নির্দেশনা অনুসরণ করে) ফি জমা দিতে পারবেন। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষায় না থেকে যুক্তিসঙ্গত সময় হাতে রেখে আবেদনে প্রদত্ত তথ্যাদি সম্পর্কে শতভাগ নিশ্চিত হয়ে সতর্কতার সাথে প্রার্থীকে নিজে অনলাইনে আবেদনপত্র পূরণ ও প্রেরণ সম্পন্ন করতে পরামর্শ দেয়া হয়েছে ।

See also  বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে একাধিক পদে চাকরি

NTRCA Job Circular 2022 PDF

বেসরকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণকে এই ওয়েবসাইটে প্রদত্ত ফরমে আবেদন করতে হবে। নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণকে এ বিজ্ঞপ্তির ৪নং অনুচ্ছেদে উল্লিখিত পদ্ধতিতে আবেদনপত্র অনলাইনে পূরণ করতে হবে। বিজ্ঞপ্তিটি www.ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে ।

প্রবেশপত্র: (Admit Card) প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি প্রার্থীর প্রদত্ত মােবাইল নম্বরে যথাসময়ে SMS-এর মাধ্যমে জানানাে হবে। SMS প্রাপ্তির পর প্রার্থী তার প্রবেশপত্র http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট হতে Download করে নিতে পারবেন।

সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০ এর সম্পূরক বিজ্ঞপ্তিতে আবেদন যোগ্যতাসহ প্রয়োজনীয় তথ্য জানতে NTRCA Job Circular 2022 PDF ডাউনলোড বাটনে ক্লিক করে Download করুন ।

[wp-embedder-pack width=”100%” height=”400px” download=”all” download-text=”” attachment_id=”19290″ /]

আবেদনপত্র পূরণ এবং পরীক্ষার ফি জমাদানের সময়সীমা:
শুরুর তারিখ ও সময়: ১০ মার্চ, ২০২২ তারিখ বিকাল ০৪:০০ টা।
শেষ তারিখ ও সময়: ৩১ মার্চ, ২০২২ তারিখ রাত ১২:০০ টা পর্যন্ত।

2 Comments
  1. […] বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) এর সিস্টেম […]

Leave A Reply

Your email address will not be published.