The news is by your side.

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, আবেদন শেষ ২৫-০৯-২৩ খ্রিঃ

0

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩: স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ পুলিশ শাখা-২ এর স্মারক নং 88.0000000৫.০০০.২১-১১ তারিখ ০৮-০৫-২০২০খ্রি. এবং পুলিশ হেডকোয়ার্টার্স স্মারক নং 88.01.0000.025.08.020 2021/৯৫০ তারিখ ২৫-০৫- ২০২৩খ্রি. মোতাবেক বরগুনা পুলিশ সুপারের কার্যালয়ে জন্য অফিস সহায়কের শূণ্য পদ সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের লক্ষ্যে বরগুনা জেলার স্থায়ী বাসিন্দাগণের নিকট হতে নিম্নোক্ত শর্ত সাপেক্ষে নির্ধারিত ফরমে আবেদন আহবান করা যাচ্ছে।

  • চাকরির ধরনঃ সরকারি চাকরি
  • জেলাঃ সকল জেলা
  • প্রতিষ্ঠানঃ বাংলাদেশ পুলিশ
  • পদের সংখ্যাঃ ১৩ জন
  • বয়সঃ ১৮-৩০ বছর
  • শিক্ষাগত যোগ্যতাঃ বিজ্ঞপ্তিতে দেখুন
  • আবেদনের শেষ তারিখঃ ২৫ সেপ্টেম্বর ২০২৩
  • আবেদনের মাধ্যমঃ অনলাইনে

১। জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত চাকরির আবেদন ফরম স্পষ্টাক্ষরে পূরণ পূর্বক আবেদন করতে হবে। আবেদন ফরম জনপ্রশাসন মন্ত্রণালয়ের www.mopa.gov.bd এর ওয়েব সাইট এবং পুলিশ সুপারের কার্যালয়, বরগুনা হতে সংগ্রহ করা যাবে।

২। আবেদনপত্র গ্রহণের তারিখ ০৫-০৯-২০২৩ খ্রিঃ হতে ২৫/০৯/২০২০ খ্রিঃ অফিস চলাকালীন সময় সরকারি ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পুলিশ সুপার বরগুনা এর বরাবরে পৌঁছাতে হবে। সরাসরি কোন আবেদন গ্রহণ করা হবে না। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত আবেদন বাতিল বলে গণ্য হবে।

৩। প্রার্থীর বয়স ২৫/০৯/২০২০ খ্রিঃ তারিখে সর্বনিম্ন ১৮ হতে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পোষ্যদের বেলায় বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৪। আবেদন পত্রের সাথে প্রার্থীর নিম্নলিখিত কাগজপত্র সংযুক্ত করতে হবে ।

(ক) জন্ম সনদ ও জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ছায়ালিপি।

(খ) সংশিষ্ট পৌরসভা/ইউনিয়ন পরিষদ চেয়ার এবং স্থায়ী

(গ) শিক্ষাগত যোগ্যতার সনদপত্রে সত্যায়িত ছায়ালিপি।

(ঘ) প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদ সংযুক্ত করতে হবে।

(৫) প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি ছবি। ১(এক) কপি ছবি আবেদনপত্রের উপরে ডান পাশে আটাদিয়ে লাগাতে হবে এবং জন্য ২ কপি ছবি আবেদন পত্রের উপরে বামপাশে স্ট্যাপলার পিন দিয়ে সংযুক্ত করে নিতে হবে। কোন প্রকার এডিটিং করা ছবি গ্রহণযোগ্য হবে না।

See also  প্যানেল আইনজীবী নিয়োগ দিবে, টেলিটক বাংলাদেশ লিমিটেড

৬। খামের উপর প্রার্থীকে পদের নাম উল্লেখ করতে হবে।

৭। নিয়োগের ক্ষেত্রে নিয়োগ বিধি ও সরকার নির্ধারিত কোটা/বিধি-বিধান যথভাবে অনুসরণ করা হবে। বিভিন্ন কোটার আওতায় যে সকল প্রার্থী আবেদন করবেন তাকে উক্ত কোটার স্বপক্ষে প্রয়োজনীয় সনদপত্রের (প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত) ছায়ালিপি এবং আবেদন পত্রের উপর কোটার নাম উল্লেখ করতে হবে।

৮। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পোষ্য হলে প্রার্থীকে সরকার কর্তৃক নির্ধারিত উপযুক্ত কর্তৃপক্ষের প্রদত্ত মূল সনদপত্রের (মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের ইস্যুকৃত সনদপত্র অথবা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী/প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত মূল সনদের সত্যায়িত ছায়ালিপি দাখিল করতে হবে। এরূপ সনদ ব্যতিত অন্য কোন সদর মুক্তিযোদ্ধা সনদপত্র হিসেবে গােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পোষ্য প্রমাণের জন ইউপি চেয়ারম্যান/পৌরসভার মেয়র বা প্রথম শ্রেণীর গেজেটের কর্মকর্তা কর্তৃক প্রদত্ত সার্টিফিকেটের সতাধিক ছায়ালিপি মাখি করতে হবে।

৯। কর্তৃপক্ষ কর্তৃক নির্দেশিত স্থানে লিখিত/মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করতে হবে এবং এজন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করতে হবে।

১০। কোন তথ্য গোপন করলে কিংবা তথ্যের স্বপক্ষে উপযুক্ত কর্তৃপক্ষের প্রত্যয়নপত্র দাখিলে ব্যর্থ হলে কিংবা কোন তদবিরের আশ্রয় দিলে তা প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচিত হবে।

১১। কর্তৃপক্ষ প্রয়োজনবোধে যে কোন শর্ত সংযোজন বা পরিবর্তন করতে পারবেন।

১২১। চূড়ান্তভাবে বাছাইকৃত প্রার্থীর পুলিশ ভেরিফিকেশনে এবং স্বাস্থ্য পরীক্ষার কোন প্রকার বিরুপ তথা পাওয়া গেলে তা জানানো ব্যাতিরেকে এ নিয়োগ কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন/ বাতিলের সম্ভাবনা নেই।

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আরও দেখুনঃ

Leave A Reply

Your email address will not be published.