পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি, আবেদন ফি ৫০০

Government University

0 688

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২ : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) বাংলাদেশের একটি সরকারি বিশ্ববিদ্যালয়। রাজশাহী বিভাগের অন্তর্গত পাবনা জেলায় অবস্থিত পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়টি পাবনা জেলার প্রথম সরকারি বিশ্ববিদ্যালয়  দেশের ২৯ তম পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ৭ম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর এই বিশ্ববিদ্যালয়টি উচ্চ শিক্ষায় অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে যার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় ৫ জুন ২০০৮ সালে। ২০০৯ সাল থেকে ৪ বছর মেয়াদী স্নাতক কোর্স চালু করে পাবিপ্রবি ।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২ : দেশের এই উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের রয়েছে অংসখ্য কর্মপদ প্রভাষক নিয়োগ থেকে শুরু করে ২০ তম গ্রেডে প্রায়ই বিভিন্ন পদে জনবল নিয়োগের লক্ষে নতুন নতুন নিয়োগ সার্কুলার প্রকাশ করে থাকে । এই টপিকে আপনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২ নিয়োগ তথ্য ও আবেদন প্রক্রিয়া সংক্রান্ত প্রয়জনীয় অনেক বিষয় জানতে ও শিখতে পারবে । পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়গ পেতে পাবিপ্রবি নিয়োগ বিজ্ঞপ্তি গুলো দেখে সঠিক নিয়মে আবেদন করুন ।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জন্য স্থায়ী ভিত্তিতে জনবল নিয়ােগের নিমিত্ত নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্তের আহবান জানিয়েছে । আগ্রহ ও যোগ্যতা থাকলে দেশের ২৯ তম পাবলিক বিশ্ববিদ্যালয় এবং ৭ম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পেতে আবেদন করতে পারবেন আপনিও ।

PABNA Science & Technology University Job Circular 2022

১। পদের নাম: সহকারী অধ্যাপক (ব্যবস্থাপনা)
বিভাগের নাম: ব্যবসায় প্রশাসন বিভাগ
পদের সংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা: সহকারী অধ্যাপক ব্যবস্থাপনা বিভাগে ০৪(চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। প্রার্থীদেরকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর মধ্যে সিজিপিএ ন্যূনতম ৩.৫০ এবং সনাতন পদ্ধতিতে প্রথম শ্রেণি থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই ডিগ্রিপ্রাপ্ত হতে হবে অর্থাৎ পরীক্ষার ফলপ্রকাশ অপেক্ষমান থাকাকালে আবেদন গ্রহণযােগ্য হবে না। স্নাতকোত্তর/ সমমানের ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে প্রভাষক হিসেবে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ন্যূনতম ০৩ (তিন) বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। এমফিল/ সমমানের ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে প্রভাষক হিসেবে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ন্যূনতম ০২(দুই) বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। পিএইচডি ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে প্রভাষক হিসেবে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ন্যূনতম ০১(এক) বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। স্বীকৃত জার্নালে (পিয়ার রিভিউ’) ন্যূনতম ০৩(তিন)টি প্রকাশনা থাকতে হবে; যার মধ্যে First Author হিসেবে ন্যূনতম ০১(এক)টি প্রকাশনা থাকতে হবে। অত্র বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকগণের শিক্ষাগত যােগ্যতা প্রযােজ্য ক্ষেত্রে শিথিল করা হবে (এসএসসি হতে স্নাতকোত্তর ডিগ্রি পর্যন্ত)। পদার্থবিজ্ঞান বিভাগে ০৪(চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে ।
বেতন-স্কেল: (৩৫৫০০-৬৭০১০) (গ্রেড-৬)

PABNA Science University Job Circular 2022

২। পদের নাম: প্রভাষক
বিভাগের নাম: পদার্থবিজ্ঞান বিভাগ
পদের সংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর মধ্যে সিজিপিএ ন্যুনতম ৩.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই ডিগ্রিপ্রাপ্ত হতে হবে অর্থাৎ পরীক্ষার মুলপ্রকাশ অপেক্ষমান থাকাকালে আবেদন গ্রহণযোগ্য হবে না।
বেতন-স্কেল: (২২০০০-৫৩০৬০) (গ্রেড-৯)

৩। পদের নাম: প্রভাষক (হিসাববিজ্ঞান)
বিভাগের নাম: ব্যবসায় প্রশাসন বিভাগ
পদের সংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: হিসাববিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিভাগে ০৪(চার) বছর মেয়াদি জাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর মধ্যে সিজিপিএ ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই ডিগ্রিপ্রাপ্ত হতে হবে অর্থাৎ পরীক্ষার ফলপ্রকাশ অপেক্ষমান থাকাকালে আবেদন গ্রহণযােগ্য হবে না। শুধুমাত্র ইতিহাস বিভাগে ০৪ (চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে ।
বেতন-স্কেল: (২২০০০-৫৩০৬০) (গ্রেড-৯)

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২

৪। পদের নাম: প্রভাষক
বিভাগের নাম: ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগ
পদের সংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: শুধুমাত্র ইতিহাস বিভাগে ০৪(চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর মধ্যে সিজিপিএ ন্যনতম ৩.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে স্নাতক (সম্মান) ও শাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই ডিগ্রিপ্রাপ্ত হতে হবে অর্থাৎ পরীক্ষার ফলপ্রকাশ অপেক্ষমান থাকাকালে আবেদন গ্রহণযােগ্য হবে না।
বেতন-স্কেল: (২২০০০-৫৩০৬০) (গ্রেড-৯)

পাবিপ্রবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

৫। পদের নাম: প্রভাষক
বিভাগের নাম: টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ
পদের সংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে ০৪(চার) বছর মেয়াদি স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর মধ্যে সিজিপিএ ন্যনতম ৩.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে স্নাতক (সম্মান) ও শাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই ডিগ্রিপ্রাপ্ত হতে হবে অর্থাৎ পরীক্ষার ফলপ্রকাশ অপেক্ষমান থাকাকালে আবেদন গ্রহণযােগ্য হবে না।
বেতন-স্কেল: (২২০০০-৫৩০৬০) (গ্রেড-৯)

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নিয়োগ 2022

৬। পদের নাম: প্রভাষক
বিভাগের নাম: কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ
পদের সংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ০৪ (চার) বছর মেয়াদি স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর মধ্যে সিজিপিএ ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে সাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই ডিগ্রিপ্রাপ্ত হতে হবে অর্থাৎ পরীক্ষার ফলপ্রকাশ অপেক্ষমান থাকাকালে আবেদন গ্রহণযােগ্য হবে না।
বেতন-স্কেল: (২২০০০-৫৩০৬০) (গ্রেড-৯)

৭। পদের নাম: প্রভাষক
বিভাগের নাম: ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ
পদের সংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: শুধুমাত্র ইলেকট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ০৪(চার) বছর মেয়াদি স্নাতক এবং তিকোত্তর ডিগ্রি থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর মধ্যে সিজিপিএ ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষায় ১টি প্রথম শ্রেণি থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই ডিগ্রিপ্রাপ্ত হতে হবে অর্থাৎ পরীক্ষার ফলপ্রকাশ অপেক্ষমান থাকাকালে আবেদন গ্রহণযোগ্য হবে না। তবে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী প্রার্থীরাও আবেদন করতে পারবে এবং এমএসসি ডিগ্রিধারী যােগ্য প্রার্থী পাওয়া না গেলে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী প্রার্থী এমএসসি ডিগ্রি যথাশীঘ্র সম্পন্ন করার শর্তে নেয়া যেতে পারে।
বেতন-স্কেল: (২২০০০-৫৩০৬০) (গ্রেড-৯)

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চাকরি ২০২২

আবেদন ফি: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-এর অনুকুলে জনতা ব্যাংক লিমিটেড-এর যে কোন শাখা হতে সকল পদের প্রার্থীদের ৫০০/- টাকার(অফেরতযােগ্য) ব্যাংক ড্রাফট/পে-অর্ডার আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদনপত্রে ব্যাংক ড্রাফট/পে-অর্ডার নং, টাকার পরিমাণ ও তারিখ উল্লেখ করতে হবে।

PUST Job Circular 2022

আবেদন পদ্ধতি: আবেদনের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.pust.ac.bd)-এ প্রদত্ত ফরমেটে আবেদন করতে হবে। আবেদনপত্রের সাথে নিম্নোক্ত ডকুমেন্টগুলাে অবশ্যই সংযুক্ত করতে হবে এবং প্রার্থীকে আবেদনপত্রে স্বাক্ষর করতে হবে ।

Government Job Circular 2022

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ: ০২ ফেব্রুয়ারি ২০২২ ইং সকল আবেদনপত্র রেজিস্ট্রার, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রাজাপুর, পাবনা বরাবরে উক্ত তারিখের (০২ ফেব্রুয়ারি ২০২২ ইং) মধ্যে (সরকারি ছুটির দিন ব্যতীত) অফিস চলাকালীন সময়ে (৯:০০টা থেকে ৫:০০টা) কেবলমাত্র ডাকযােগে পৌছাতে হবে ।

সকল বিশ্ববিদ্যালয়ের চলমান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২( University Job Circular 2022) পেতে এখানে প্রবেশ করুন

আপনি কি সরকারি চাকরি খুঁজছেন? দেশের সর্বাধিক পঠিত সেরা  চাকরির ওয়েবসাইট সেরাজবস ডট কম থেকে সহজেই খুঁজে পেতে পারেন যোগ্যতা অনুযায়ী সরকারি চাকরি । চলমান সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ খুঁজে পেতে ও আবেদন করতে এখানে Govt Job 2022 ক্লিক করুন ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে চাকরি, আবেদন শুরু ১৭ জানুয়ারি 
Source দৈনিক ইত্তেফাক
Via সেরা জবস
Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম