বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২১ | বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর

0 484

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২০-২০২১ : ( Begum Rokeya University Admission 2021- 2021) বেগম রােকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ০৬ (ছয়)টি অনুষদের ২২ (বাইশ) টি বিভাগে ১ম বর্ষ স্নাতক (সম্মান), বিএসসি (ইঞ্জিনিয়ারিং) এবং বিবিএ প্রােগ্রামে শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে বেগম রােকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২০-২০২১

বেগম রােকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর ২০২০-২০২১ শিক্ষাবর্ষে কেবলমাত্র GST (General, Science & Technology) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা এই ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। এজন্য আগ্রহী প্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য GST পরীক্ষার ফলাফলের মেধাক্রম অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে।

উল্লেখ্য যে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রণীত নতুন মূল্যায়ন পদ্ধতি প্রয়ােগ করা হবে। ভর্তির আসন সংখ্যাসহ অনুষদভুক্ত বিভাগসমূহের ভর্তির শর্তাবলী ও বিভাগগুলাের বিবরণ জানা যাবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২১ বিষয়ক বিজ্ঞপ্তিতে ।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় GST গুচ্ছভুক্ত সকল ইউনিট : রেজিস্ট্রেশন করার সময়সুচি, ফি ও ঠিকানা

  • রেজিস্ট্রেশন করার সময়সুচি : ৩০ নভেম্বর ২০২১ তারিখ দুপুর ১২:৩০ টা থেকে ১৫ ডিসেম্বর ২০১১ তারিখ রাত ১১:৫৯টা পর্যন্ত।
  • আবেদন ফি : (সার্ভিস চার্জসহ) ৬০০/- (আবেদন ফি) + ৫০/- (অনলাইন ফি) + Payment চার্জ (১%)
  • ওয়েব ঠিকানা : http://admission.brur.ac.bd

বেগম রোকেয়া কলেজ ভর্তি ২০২১

রেজিস্ট্রেশন পদ্ধতি : অনলাইনে Registration এর জন্য শিক্ষার্থীদের GST ভর্তি পরীক্ষার রােল নম্বর, HSC পরীক্ষার রােল নম্বর , HSC পরীক্ষার রেজিস্ট্রেশন নম্বর, একটি মােবাইল নম্বর (নিজস্ব) ব্যবহার করতে হবে এবং কোটায় ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের কোটার Cption নির্ধারণ করত: Registration সম্পন্ন করতে হবে। কোটার Option সিলেক্ট না করলে কোন শিক্ষার্থী কোটাভূক্ত হতে পারবে না। Registration বাটনে ক্লিক করার পর শিক্ষার ব্যবহৃত মােবাইল নম্বরে একটি Registration PIN নম্বর প্রেরণ করা হবে। PIN নম্বরটি ব্যবহার করে শিক্ষার্থীরা অনলাইনে Registration প্রক্রিয়া সম্পন্ন করবে। পরবর্তীতে Log in করার জন্য PIN নম্বরটি অবশ্যই সংরক্ষণ করতে হবে। Log in করার পর শিক্ষার্থীদের Eligible Subject গুলাে প্রদর্শিত হবে। Eligible Subject List থেকে অবশ্যই সকল Eligible Subject এর পছন্দক্রম নির্ধারণ করতে হবে। উল্লেখ্য, আবেদন ফি এর Payment সম্পন্ন করার পূর্ব পর্যন্ত শিক্ষার্থীরা এই পছন্দক্রম পরিবর্তন করতে পারবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১

আবেদনকৃত শিক্ষার্থীদের GST পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও পছন্দক্রম অনুযায়ী বিষয় নির্ধারণ করে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। চূড়ান্ত ফলাফল প্রকাশের পর ফলাফল অনুসারে সাক্ষাঙ্কার (কাগজপত্র যাচাই-বাছাইকরণ) গ্রহণ করা হবে। আসন শূন্য থাকা সাপেক্ষে পরবর্তীতে অপেক্ষমান তালিকা প্রকাশ করা হবে। ভর্তি প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে Auto Migration প্রক্রিয়া চলমান থাকবে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য জানতে বিজ্ঞপ্তিটি দেখুন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১

একাধিক শিক্ষার্থী একই নম্বর পেলে GST পরীক্ষায় ইংরেজি বিষয়ে প্রাপ্ত নম্বর, GST ভর্তি পরীক্ষার রােল নম্বরের ক্রম অনুসারে মেধাক্রম নির্ধারণ করা হবে। কোটায় ভর্তি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা ভর্তির যােগ্যতা ও বিভাগ নির্ধারণ): মােট আসন সংখ্যার শতকরা ৫ জন মুক্তিযােদ্ধা কোটা (FFQFFG), শতকরা ১.৫ জন দ্র নৃ-গােষ্ঠি (SEQ), শতকরা ১ জন প্রতিবন্ধী (PDQ), শতকরা ২ জন পােষ্য (WQ), শতকরা ০.৫ জন দলিত (HQ) কোটায় ভর্তি করা হবে। মুক্তিযােদ্ধা কোটার ক্ষেত্রে সরকার কর্তৃক ঘােষিত নীতিমালা অনুসরণ করা হবে। কোটায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাঙ্কার গ্রহণ করা হবে এবং বিভাগসমূহের ভর্তির শর্ত পূরণ সাপেক্ষে বিভাগ নির্ধারণ করে কোটার ভর্তির তালিকা প্রকাশ করা হবে। কোটায় ভর্তিকৃত শিক্ষার্থীর সংখ্যা মােট আসন সংখ্যার অতিরিক্ত।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2020-2021

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য সংক্রান্ত যাবতীয় প্রয়োজনীয় বিষয় জানতে পারবেন বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.brur.ac.bd এ পাওয়া যাবে। যে কোন তথ্যের জন্য (01313 013 308; 01313 013 306) নম্বরে অথবা বিশ্ববিদ্যালয়ের [email protected] ই-মেইলে যােগাযােগ করা যাবে। ভর্তি বিজ্ঞপ্তির যেকোন বিষয় পরিবর্তন, পরিবর্ধন ও পরিমার্জন করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে। সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

Related searches বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২০-২০২১ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভিসি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আসন সংখ্যা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আইন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্ন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম