The news is by your side.

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে ১৬ তম গ্রেডে চাকরি

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : (MOLE Job Circular 2023 )

0

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : (MOLE Job Circular 2023 ) কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের নিম্নবর্ণিত রাজস্বখাতভুক্ত শূন্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে বিধি মোতাবেক সরাসরি নিয়োগের জন্য নিম্নবর্ণিত শর্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে http://dife.teletalk.com.bd এই ওয়েবসাইটে দরখাস্ত আহ্বান জানিয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রিয় চাকরি প্রত্যাশীগণ, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সংক্রান্ত বিস্তারিত তথ্য, আবেদন যোগ্যতা, বেতন ও সুযোগ সুবিধা কি জেনে নেয়া যাক । শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় চাকরির আবেদন প্রক্রিয়া কঠিন হতে পারে, তবে নির্দেশাবলী সাবধানে অনুসরণ করা গুরুত্বপূর্ণ। তাই আপনার আবেদন সঠিকভাবে ফরর্ম্যাট করা গুরুত্বপূর্ণ। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023-এর আবেদন যোগ্যতা, বেতন স্কেল এবং আবেদন প্রক্রিয়া বিষয়ক তথ্য রয়েছে, যা আপনার জন্য আবেদন পদ্ধতি সহজ হবে।

Government Job Circular 2023

পদের নাম : অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক (গ্রেড-১৬)
পদের সংখ্যা: ০৭টি
আবেদন যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন (সাত)টি দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; কম্পিউটারে ব্যবহারের দক্ষতা; এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজি ও বাংলায় যথাক্রমে ২০ শব্দ ও ২০ শব্দ থাকতে হবে।
বেতন-স্কেল: বেতন স্কেল অনুাযায়ী ৯,৩০০-২২,৪৯০/- টাকা ।

পদের নাম : হিসাব সহকারী (গ্রেড-১৬)
পদের সংখ্যা: ০১ টি
আবেদন যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান (এক) টি হইতে বাণিজ্য বিষয়ে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; এবং এম.এস. ওয়ার্ড ও এক্সেলসহ কম্পিউটার চালনায় পারদর্শি হতে হবে।
বেতন-স্কেল: বেতন স্কেল অনুাযায়ী ৯,৩০০-২২,৪৯০/- টাকা ।

See also  কাজী ফার্মস গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Kazi Farms Job Circular 2021

পদের নাম : টেলিফোন অপারেটর (গ্রেড-১৬)
পদের সংখ্যা: ০১ টি
আবেদন যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটার চালনায় পারদর্শি হতে হবে।
বেতন-স্কেল: বেতন স্কেল অনুাযায়ী ৯,৩০০-২২,৪৯০/- টাকা ।

পদের নাম : গাড়ী চালক (গ্রেড-১৬) 
পদের সংখ্যা: ০৯ টি
আবেদন যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড হতে জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং হালকা গাড়ি চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন চালকগণ অগ্রাধিকার পাবেন।
বেতন-স্কেল: বেতন স্কেল অনুাযায়ী ৯,৩০০-২২,৪৯০/- টাকা ।

ministry of labour and employment job circular 2023

বয়সসীমা : আবেদনকারীর বয়স ২৭/০৩/২০২৩ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং ২৫-০৩-২০২০ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর হলে আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা অথবা শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এভিডেভিট গ্রহণযোগ্য নয়।

অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীদের জন্য বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। ব

য়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র অথবা কোনো স্বীকৃত বোর্ড হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণের সনদ দাখিল করতে হবে।

জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণের সনদ হিসাবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন এর যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে।

আবেদন ফি : পরীক্ষার ফি এবং অনলাইন ফি বাবদ ২২৩/- টাকা http://dife.teletalk.com.bd ওয়েবসাইট অনুসরণে প্রদান করতে হবে। পরীক্ষা ফি প্রদানের পর দাখিলকৃত আবেদন আর সংশোধন করা যাবে না।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোনো সংশোধন/সংযোজন (যদি থাকে) পরীক্ষার সময়, স্থান ইত্যাদি সম্পর্কিত তথ্যাদি কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের www.dife.gov.bd ওয়েবসাইটে-এ পাওয়া যাবে।

আবেদন পদ্ধতি : শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে চাকরি প্রার্থীগণকে বা পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://dife.teletalk.com.bd এই ওয়েব সাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়  বিজ্ঞপ্তিটি কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ওয়েব সাইট www.dife.gov.bd এবং টেলিটকের ওয়েবসাইট -এই পাওয়া যাবে এবং এ নিয়োগের যাবতীয় তথ্যাদি সময় সময় হালনাগাদ করা হবে।

See also  GTA V is back for a new generation – how will it fare in the 2020s?

Web Based Recruitment System

আবেদনের সময়সীমা : আবেদন ফি জমাদান শুরুর তারিখঃ ০৩/০৩/২০২৩ খ্রি: জমাদানের শেষ তারিখ ও সময়ঃ ২৭/০৩/২০২৩ খ্রি:

Latest Job News 2023 : প্যানেল আইনজীবী নিয়োগ দিবে, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক

Source বাংলাদেশ প্রতিদিন
Leave A Reply

Your email address will not be published.