চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ | Chakrir Dak 14 January 2022 – সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা ২০২২

Weekly Jobs News 14 January 2022

0 4,908

Chakrir Dak 14 January 2022 : ( সাপ্তাহিক চাকরির খবর ) চাকরির ডাক সাপ্তাহিক পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ প্রকাশ। এটি প্রতি বৃহস্পতিবার প্রকাশ হয়। চাকরি প্রত্যাশীদের প্রিয় এই পত্রিকাতে সাপ্তাহজুড়ে প্রকাশ হওয়া চলমান সকল চাকরির নিয়োগ তথ্য পাওয়া যায় ।সাপ্তাহিক চাকরির ডাক পত্রিকা বাংলাদেশের লক্ষ লক্ষ বেকার চাকরি প্রত্যাশীদের প্রিয় সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ এতে আপনি পুরো সাপ্তাহের চাকরির খবর পাবেন।

Today Hot Job Vacancy : সেনাবাহিনীতে সৈনিক পদে ট্রেড-২ বিশেষ পেশায় নিয়োগ প্রকাশ

Today Hot Job Vacancy : অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নেবে সহকারী পরিচালক, আবেদন ফি ৩২০

দেশের সকল বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ২০০০ -এর বেশি সরকারি-বেসরকারি কলেজ থেকে প্রতিবছর স্নাতক ও স্নাতকোত্তর পাস করে বের হওয়া প্রায় ২৮ লাখ তরুণের তরুনীর যে বিশাল দল প্রতিবছর চাকরির যুদ্ধে অংশ নেয়,, তাদের অধিকাংশদের সাথে চূড়ান্ত ইন্টারভিউ আর নিয়োগদাতা প্রতিষ্ঠানের কর্তাদের সাথে দেখা হয় না, কারণ তারা প্রাথমিক বাছাই প্রক্রিয়ায় বাদ পড়ে যায়!

সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা ২০২২

কমিউনিকেশন স্কিল ক্যারিয়ার ও চাকরি জীবনে খুবই গুরুত্বপূর্ণ। এই উপায় গুলো অবলম্বন করে সহজেই কমিউনিকেশন স্কিল বাড়াতে পারেন-
মনযোগ দিয়ে আপনার সামনের ব্যক্তির কথাগুলো শুনুন।
• দ্রুত কথা না বলে ধীরে ধীরে বুঝিয়ে কথা বলার অভ্যাস করুন।
• কথাকে যুক্তি ও উদাহরণ দিয়ে সামনের জনকে বোঝানোর চেষ্টা করুন।
• মানুষের সাথে একটু খোলামেলা ভাবে মেশার চেষ্টা করুন।
• কথা বলার সময় একটু হাসে কথা বলার চেষ্টা করুন।

চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ | Chakrir Dak 14 January 2022

সেরা জবস থেকে সর্বশেষ চাকরির খবর ২০২২

সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা ২০২২

চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ : সাপ্তাহিক চাকরির খবর আমরা দেশের চলমান চাকরির খবরের পাশাপাশি সারা সাপ্তাহজুড়ে প্রকাশ হওয়া সরকারি চাকরির নিয়োগ, বেসরকারি চাকরির নিয়োগ 2022, চলমান সকল নিয়োগ বিজ্ঞপ্তি নিয়মিত প্রকাশ করা হয়। তাই দেশের চাকরি প্রত্যাশীদের উচিত সেরাজবস ডট কম ওয়েবসাইট নিয়মিত ভিজিট করা ও যোগ্যতা অনুসারে পছন্দের চাকরি খুজে নেয়া।  যারা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ লিখে গুগলে Search করে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করেছেন তাদের জন্য Chakrir Dak 14 January 2022 নিচে উপস্থাপন করা হলো । সেইসাথে সাপ্তাহিক চাকরি ২০২২ বিভিন্ন ক্যাটাগরি আপনাদের মাঝে উপস্থাপন করা হলো ।

Chakrir Dak 14 January 2022

আপনি যদি সাপ্তাহিক চাকরির খবর ২০২২ একসাথে পেতে চান । তাহলে All Jobs Circular 2022 -এ ক্লিক করুন । কারন চলতি সাপ্তাহের প্রকাশিত সরকারি নিয়োগগুলোতে আবেদনের নিয়মসহ বিস্তারিত তথ্য প্রতিটি নিয়োগে দেয়া আছে । এতে করে আপনি সঠিক নিয়মে আবেদন প্রক্রিয়া শুরু করতে পারবেন ।

সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ প্রথম পাতা

আপনি কি “নার্সিং” -এ প্রশিক্ষণ প্রাপ্ত কিংবা ডিপ্লোমা করেছেন এবং নতুন চাকরি খুঁজছেন? অথবা, কোনো প্রতিষ্ঠানে “নার্স/ মেডিকেল অ্যাসিস্ট্যান্ট” পদে চাকরি করছেন, কিন্তু আরও ভালো চাকরি খুঁজছেন? তাহলে এই সর্বাধিক পঠিত সেরাজবস ডট কম -এর ‘নার্সিং চাকরির খবর’ বিভাগটি আপনার জন্য । নার্সিং জবস পেতে এখানে ক্লিক করে আপনার যোগ্যতা অনুযায়ী চাকরি খুঁজে নিন ।

সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ প্রথম পাতা
সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ প্রথম পাতা

Trending Topic in Bangladesh 2022 :  সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, বেসরকারি চাকরির খবর ২০২২, ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, ড্রাইভার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, কোম্পানীর চাকরির খবরসহ নিয়োগ পরিক্ষা সংক্রান্ত তথ্য জানতে HOT JOB 2022 নামের এই পৃষ্ঠাটি ভিজিট করুন । সর্বাধিক পঠিত চাকরির ওয়েবসাইট Sherajobs.com

সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ ২য় পাতা

সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ ২য় পাতা
সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ ২য় পাতা

সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ ৩য় পাতা 

সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ ৩য় পাতা 
সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ ৩য় পাতা
আপনি কি সরকারি চাকরি খুঁজছেন? দেশের সর্বাধিক পঠিত সেরা  চাকরির ওয়েবসাইট সেরাজবস ডট কম থেকে সহজেই খুঁজে পেতে পারেন যোগ্যতা অনুযায়ী সরকারি চাকরি । চলমান সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ খুঁজে পেতে ও আবেদন করতে এখানে Govt Job 2022 ক্লিক করুন । 

সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ শেষ পৃষ্ঠা

সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ শেষ পৃষ্ঠা
সাপ্তাহিক চাকরির পত্রিকা চাকরির ডাক ১৪ জানুয়ারি ২০২২ শেষ পৃষ্ঠা

প্রতিবছর মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষিত হওয়ার পর বিভিন্ন সংবাদমাধ্যমে জিপিএ–৫ পাওয়া কিশোর-কিশোরীদের হাস্যোজ্জ্বল মুখ কিংবা আনন্দোচ্ছল ভঙ্গিমার বহু ছবি দেখতে পাওয়া যায়। কোমলমতি এসব শিক্ষার্থী যখন উচ্চমাধ্যমিক ডিঙিয়ে পরিণত তারুণ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি অর্জন করে চাকরির বাজারে প্রবেশ করে, তখন তাদের কারও কারও সঙ্গে আমাদের আবার দেখা হয় ইন্টারভিউ বোর্ডে। মাধ্যমিকে ভালো ফল করা উজ্জ্বল মুখের দ্যুতি আর নেই, হারিয়ে গেছে প্রাণোচ্ছল স্বতঃস্ফূর্ততা। কঠিন বাস্তব জীবনের মুখোমুখি পরম কাঙ্ক্ষিত একটা চাকরি হওয়া না হওয়ার দোলাচলে আড়ষ্ট। মুখস্থ করা তথ্যও ঠিকভাবে জবাব দিতে পারে না অনেকেই। যে বিভাগের স্নাতক বা স্নাতকোত্তর, সেই বিষয়ের খুব সাধারণ ও মৌলিক জিনিসেরও জবাব দিতে না পেরে অজুহাত হিসেবে বলে, কয়েক বছর আগের পড়া, তাই মনে নেই। তখন প্রমাণিত হয় মুখস্থ বিদ্যার বিপদ। তাই মুখস্ত বিদ্যাকে গুরুত্ব না দিয়ে নিজের স্কিল বাড়ানোর চেষ্টা করুন । Ongoing All Govt Job Circular 2022 পেতে এখানে ক্লিক করুন

বিশ্ববিদ্যালয়গুলোতে চমকপ্রদ নামে নানান ধরনের বিভাগ চালু করা হলে শিক্ষকদের কর্মসংস্থান হয় বটে, শিক্ষার্থীদের কোনো ফায়দা হয় কি না—সে বিষয়টি কখনো দেখা হয় না। প্রকৌশলী কিংবা এমবিবিএস ডিগ্রি নিয়ে জনপ্রশাসন বিভাগে ম্যাজিস্ট্রেট হওয়ার উদাহরণও কম নয়।

বর্তমানে বাংলাদেশে পাবলিক বিশ্ববিদ্যালয়ের সংখ্যা অর্ধশতাধিক। এসবের মধ্যে সাধারণ শিক্ষার বিশ্ববিদ্যালয় ছাড়াও বিশেষায়িত উচ্চশিক্ষার প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে মেডিকেল, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি, প্রকৌশল, টেক্সটাইল, সমুদ্রবিজ্ঞান, বিমান চালনা ও মহাকাশবিজ্ঞান, পশুরোগ ও প্রাণিবিজ্ঞান, ডিজিটাল, এমনকি ইসলাম ও আরবি বিশ্ববিদ্যালয়ও। এগুলোর বাইরে বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে শতাধিক, যার অধিকাংশের ওপর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কার্যকর কোনো নিয়ন্ত্রণ নেই। দেশের সব কটি বিশ্ববিদ্যালয় এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন দুই হাজারের বেশি সরকারি-বেসরকারি কলেজ থেকে প্রতিবছর স্নাতক ও স্নাতকোত্তর পাস করে বের হওয়া প্রায় ২৮ লাখ তরুণের যে বিশাল বহর প্রতিবছর চাকরির বাজারে নেমে পড়ে, তঁাদের অধিকাংশের সঙ্গে চূড়ান্ত ইন্টারভিউয়ে নিয়োগকারী প্রতিষ্ঠানের কর্তাদের দেখা হয় না, কারণ তাঁরা প্রাথমিক বাছাই প্রক্রিয়ায় বাদ পড়ে যান।

বিদেশি কর্মী নিয়োগের ব্যাপারে কঠোরতর নিয়ম চালু করলে একদিকে যেমন নিয়োগকারী প্রতিষ্ঠানগুলোর দক্ষতা ও উৎপাদনশীলতা কমে যাওয়া কিংবা বিদেশি বিনিয়োগের ওপর নেতিবাচক প্রভাব পড়ার আশঙ্কা অমূলক নয়। কিন্তু দেশীয় প্রতিষ্ঠান যদি প্রযুক্তিতে দক্ষ ও যোগ্য কর্মী স্থানীয়ভাবে না পায়, তাহলে তাদের বিদেশি কর্মীর ওপর নির্ভর করা ছাড়া উপায় থাকে না। সুতরাং শিক্ষাব্যবস্থার গুণগত পরিবর্তন না ঘটিয়ে কেবল বিদেশি কর্মী নিয়োগের ওপর কঠোর বিধিনিষেধ জারি করলে কাঙ্ক্ষিত ফল লাভ হবে না। সেই সঙ্গে আমাদের বিবেচনায় রাখতে হবে চলমান চতুর্থ শিল্পবিপ্লবের দ্রুত পরিবর্তনশীল কর্মসংস্কৃতিতে প্রযুক্তি দক্ষ জনবলের যে চাহিদা সৃষ্টি হচ্ছে, তার সঙ্গে আমাদের সাধারণ শিক্ষায় শিক্ষিত গ্র্যাজুয়েটদের তাল মিলিয়ে চলা কঠিন হবে। এ নতুন চ্যালেঞ্জ মোকাবিলা করতে না পারলে বর্তমান ‘উচ্চশিক্ষিত’ গ্র্যাজুয়েটদের সামনে কর্মসংস্থানের সুযোগ আরও সীমিত হয়ে পড়বে। (ফারুক মঈনউদ্দীন লেখক ও ব্যাংকার)

 

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম