৪৪তম বিসিএসের আবেদন শুরু

44th BCS Circular 2021, Application Process

0 1,650

৪৪ তম বিসিএস সার্কুলার ২০২১ : (বাংলাদেশ সরকারী কর্ম কমিশন ৪৪ তম বিসিএস বিজ্ঞপ্তি বাংলাদেশ সরকারী কর্ম কমিশন আগারগাঁও, শেরেবাংলা নগর) ৪৪ তম বিসিএস নিয়ােগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন। 44th BCS Circular 2021, Application Process 

৪৪ তম বিসিএস সার্কুলার

সংস্থার নাম বাংলাদেশ সরকারী কর্ম কমিশন
পরীক্ষার নাম ৪৪ তম বিসিএস পরীক্ষা ২০২১
সাধারণ ক্যাডার ৪৮৫ (কম বা কম)
সাধারণ শিক্ষা ক্যাডার ৪০১ (কম বা কম)
সহকারী শিক্ষক প্রশিক্ষক ২০ জন
বিসিএস (কারিগরি) ৩৫৫ জন
মোট শূন্যপদ ১৭১০
অফিসিয়াল www.bpsc.gov.bd
৪৪ তম বিসিএস পরীক্ষা ২০২১

৪৪ তম বিসিএস সার্কুলার pdf

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার আরও প্রয়োজনীয় তথ্য

৪৪ তম বিসিএস পরীক্ষার প্রশ্ন ও সমাধান : বাংলাদেশ ও আন্তর্জাতিক – এখানে দেখুন

বিসিএস ক্যাডার পদে নিয়োগ পরীক্ষা পদ্ধতি : বিসিএস পরীক্ষা পদ্ধতি – বিসিএস প্রস্তুতি কৌশল — বিসিএস পরীক্ষার শিক্ষাগত যোগ্যতাএখানে দেখুন

৪৪ তম বিসিএস এর যোগ্যতা

বাংলাদেশ সিভিল সার্ভিসের বিভিন্ন ক্যাডারের শূন্য পদসমূহ প্রতিযােগিতামূলক ৪৪ তম বিসিএস পরীক্ষা ২০২১ এর মাধ্যমে পূরণের জন্য যােগ্য প্রার্থীদের নিকট হতে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন কর্তৃক অনলাইনে আবেদনপত্র আহ্বান করা হয়েছে।

৪৪ তম বিসিএস পরীক্ষায় আবেদনের নিয়ম

৪৪ তম বিসিএস সার্কুলার কবে হবে : আপনি যদি ৪৪তম বিসিএস পরীক্ষায় অংশ গ্রহণের প্রস্তুতি নিয়ে থাকেন তাহলে ৪৪তম বিসিএসে আবেদন করুন নিচের নিয়মে। এই পোষ্টে ৪৪ তম বিসিএস পরীক্ষার তারিখ, সহ ৪৪ তম বিসিএস পরীক্ষায় আবেদনের নিয়ম দেয়া হয়েছে।

৪৪ তম বিসিএস আবেদনের শেষ তারিখ

৪৪তম বিসিএসের আবেদন প্রক্রিয়া  শুরু হয়েছে। ৪৪ তম বিসিএস আবেদন চলবে আগামী ৩১ জানুয়ারি সন্ধ্যা ছয়টা পর্যন্ত। নির্ধারিত তারিখ ও সময়ের পর আর কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।

৪৪তম বিসিএসে আগ্রহী ও যোগ্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে প্রবেশ করে পিএসসির নির্ধারিত ফরমের মাধ্যমে আবেদন করতে হবে। ওয়েবসাইটে একটি ভিডিও টিউটরিয়াল দেওয়া আছে। সেটি দেখে সঠিকভাবে আবেদন ফরম পূরণ করা যাবে।

৪৪ তম বিসিএস বিজ্ঞপ্তি ২০২২

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ ৪৪ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০ জন, পররাষ্ট্র ক্যাডারে ১০ জন, আনসার ক্যাডারে ১৪ জন, নিরীক্ষা ও হিসাবে ৩০ জন, করে ১১ জন, সমবায়ে ৮ জন, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭ জন, তথ্যে ১০, ডাক ২৩ জন, বাণিজ্যে ৬ জন, পরিবার পরিকল্পনায় ২৭ জন, খাদ্যে ৩ জন, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ জন ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন।

৪৪ তম বিসিএস বিজ্ঞপ্তি – ৪৪ তম বিসিএস পরীক্ষার তারিখ

Are you interested in applying for the 44th BCS, then submit your application while maintaining the recruitment advertisement policies? Please check the notification image carefully before applying. Application Form Below 44th BCS Job Circular Online Application.

৪৪ তম বিসিএস সার্কুলার ২০২১ নিয়ােগ বিজ্ঞপ্তিটি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের www.bpsc.gov.bd ওয়েবসাইট এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর http://bpsc.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

৪৪ তম বিসিএস সার্কুলার প্রকাশ

উল্লেখ্য, প্রকাশিত ৪৪ তম বিসিএস সার্কুলার ২০২১ বিজ্ঞপ্তিতে যুক্তিসঙ্গত কারণে কোন সংশােধনের প্রয়ােজন হলে কমিশন তা সংশােধনের অধিকার সংরক্ষণ করে।

৪৪ তম বিসিএস পরীক্ষার তারিখ, ৪৪ তম বিসিএস এর যোগ্যতা, ৪৪ তম বিসিএস প্রথম আলো, ৪৪ তম বিসিএস পরীক্ষার তারিখ, ৪৪ তম বিসিএস সার্কুলার ২০২১, বিসিএস সার্কুলার ২০২১ ৪৪ তম বিসিএস সার্কুলার, ৪৪ তম বিসিএস লিখিত পরীক্ষার তারিখ, ৪৪ তম বিসিএস বিজ্ঞপ্তি ২০২১

৪৪ তম বিসিএস পরীক্ষার প্রস্তুতি ইংরেজি

৪৪তম বিসিএস পরীক্ষা প্রস্তুতি বাংলা | 44th BCS Exam | ৪৪তম বিসিএস প্রশ্ন ও সমাধান

৪৪তম বিসিএস পরীক্ষার প্রস্তুতি বাংলাদেশ ও আন্তর্জাতিক | 44th BCS Exam

বিসিএস ক্যাডার পদে নিয়োগ পরীক্ষা পদ্ধতি

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম