সেরা জবস
সর্বাধিক পঠিত চাকরির পত্রিকা

৪৩তম বিসিএসের ফল প্রকাশ, উত্তীর্ণ ১৫,২২৯, PDF ডাউনলোড করুন

৪৩তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট

0 235

৪৩তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট : ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল আজ বৃহস্পতিবার প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ২২৯ জন প্রার্থী। ৪৩তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট জানতে নিচ থেকে PDF ফাইল ডাউনলোড করুন ।

বিসিএস ক্যাডার পদে নিয়োগ পরীক্ষা পদ্ধতি

৪৩তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট

ওই সূত্র বলছে, আজ বেলা সাড়ে তিনটায় সাড়ে তিনটায় পিএসসির চেয়ারম্যান জরুরি সভা ডাকেন। সভা শেষে ৪৩তম বিসিএস প্রিলিমিনারি রেজাল্ট  প্রকাশ করা হয়। পিএসসির ওয়েবসাইটে এ ফল প্রকাশিত হয়েছে।

এর আগে আজ সকালে পিএসসির একটি সূত্র বলেছে, আজ ফল দেওয়ার জন্য কয়েক দিন ধরে কাজ করছে পিএসসির সংশ্লিষ্ট বিভাগ, এখন শেষ সময়। তাই সবকিছু ঠিক থাকলে আজই ফল দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করবে পিএসসি। এই বিসিএসে প্রায় চার লাখ প্রার্থী অংশ নেন।

৪৩তম বিসিএস পরীক্ষার প্রস্তুতি, ৪৩তম বিসিএস সাধারণ জ্ঞান

গত বছরের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত হয়। কয়েক দফায় এ বিসিএসের আবেদনের সময় বাড়ানো হয়েছিল। ৪৩তম বিসিএসে আবেদন জমা পড়েছিল ৪ লাখ ৩৫ হাজার ১৯০টি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফাইনাল পরীক্ষা শেষ না হওয়ার কারণে তিন দফায় ৪৩তম বিসিএসের আবেদনের সময় বাড়িয়েছিল পিএসসি।

43rd BCS Preliminary Result 2022 PDF

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

৪৩তম বিসিএস প্রিলিমিনারির রেজাল্ট দেখতে এই ওয়েব লিংকে ক্লিক করুন। অথবা সেরাজবস ডট কম ওয়েবসাইট থেকে PDF ডাউনলোড করতে এখানে প্রবেশ করুন

৪৩তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল ২০২২ | 43rd BCS Preliminary Result PDF

Leave A Reply

Your email address will not be published.

x