The news is by your side.

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ

1

৪১ তম বিসিএস পরীক্ষার সময়সূচী : ৪১ তম বি সি এস এর আসন বিন্যাস প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গত সোমবার পিএসসির ওয়েবসাইটে৪১ তম বি সি এস এর আসন বিন্যাস প্রকাশ করা হয়।

৪১ তম বিসিএস পরীক্ষার সময়সূচী

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার আবশ্যিক বিষয়গুলোর পরীক্ষা ২৯ নভেম্বর থেকে শুরু হয়ে আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে ৪১তম বিসিএস লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৪১ তম বিসিএস পরীক্ষার সিট প্ল্যান

এর মধ্যে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা ঢাকায় ১২টি, ময়মনসিংহে ২টি এবং বাকি বিভাগগুলোতে ১টি করে কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২০০ নম্বরের পরীক্ষার জন্য ৪ ঘণ্টা, ১০০ নম্বরের পরীক্ষার জন্য ৩ ঘণ্টা, ৫০ নম্বরের গাণিতিক যুক্তি পরীক্ষার জন্য ২ ঘণ্টা এবং ৫০ নম্বরের মানসিক দক্ষতা পরীক্ষার জন্য ১ ঘণ্টা সময় নির্ধারণ করা হয়েছে। (সূত্রঃ সরকারি কর্ম কমিশন)

৪১ তম বিসিএস সার্কুলার ২০২১

৪১ তম বিসিএস লিখিত পরীক্ষার জন্য নতুন করে প্রবেশপত্র ইস্যু করা হবে না। প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশপত্র লিখিত পরীক্ষার জন্য ব্যবহৃত হবে। লিখিত পরীক্ষা শুরুর ১৫ মিনিট পর কোনো প্রার্থীকে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না। মুখে মাস্ক ছাড়া অন্য কিছু রাখা যাবে না।

৪১ তম বিসিএস পরীক্ষার তারিখ

পরীক্ষাকেন্দ্রে বই-পুস্তক, সব রকম ঘড়ি, মুঠোফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক/ক্রেডিট কার্ডসদৃশ কোনো ডিভাইস, গয়না, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ। নিষিদ্ধ সামগ্রীসহ কোনো পরীক্ষার্থী পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না।

৪১ তম বিসিএস পরীক্ষার সময়সূচী আরও বিস্তারিত তথ্য ও আসনবিন্যাস জানতে এখানে প্রবেশ করুন।

See also  সাধারণ বীমা কর্পোরেশন এর MCQ পরীক্ষার ফলাফল প্রকাশ

৪৩তম বিসিএস পরীক্ষার প্রস্তুতি, ৪৩তম বিসিএস সাধারণ জ্ঞান

৪০তম বিসিএসের ২য় ধাপের মৌখিক পরীক্ষার সূচি প্রকাশ

৪০তম বিসিএস: মৌখিক পরীক্ষায় সংশোধিত সূচি প্রকাশ করেছে: পিএসসি

1 Comment
  1. […] ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার আসনবিন্… […]

Leave A Reply

Your email address will not be published.