আবারও বয়সে ছাড় পেলেন সরকারি চাকরিপ্রার্থীরা

সরকারি নোটিশ

2 94

নোটিশ: করোনাভাইরাস মহামারীর জন্যে দেশের সকল সরকারি চাকরিপ্রার্থীদের জন্য আরেক দফায় বয়স ছাড় দিয়ে আদেশ জারি করছে ‘জনপ্রশাসন মন্ত্রণালয়’। নতুন এই আদেশ নিয়ে মোট ১ বছর ৯ মাস বয়সের ছাড় দেওয়া হলো। তবে বিসিএসের জন্য এ ছাড় হবে না।

গতকাল বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা এক আদেশে বলা হয়, যেসব মন্ত্রণালয়, বিভাগ ও তার অধীন অধিদপ্তর, দপ্তর এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত বা জাতীয়কৃত প্রতিষ্ঠান করোনার কোভিড-১৯ (করোনাভাইরাস) পরিস্থিতির কারণে বিভিন্ন শ্রেণির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব প্রতিষ্ঠানকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের বয়সসীমা গত বছরের ২৫ মার্চ নির্ধারণ করতে হবে।

এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব মন্ত্রণালয় ও বিভাগকে নির্দেশনা দেওয়া হয় আজকের আদেশে।

এর বেশ কিছুদিন আগে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রস্তাব পাঠানো হয়েছিলো বলে সংবাদমাদম্যকে জানিয়েছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তখন এ বিষয়ে বলা হয়েছিল, গত বছরের ২৫ মার্চ যাঁদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তাঁরা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের সুযোগ পাবেন।

প্রতিমন্ত্রী সেইদিন বলেছিলেন, প্রধানমন্ত্রী অনুমোদন দিলে গত বছরের ২৫ মার্চ থেকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রায় ২১ মাস সরকারি চাকরিপ্রার্থীরা বয়সের ক্ষেত্রে বিশেষ ছাড় পাবেন। এর আগে গত বছর সাধারণ ছুটিতে ক্ষতিগ্রস্ত চাকরিপ্রার্থীদের পাঁচ মাস ছাড় দিয়েছিল সরকার।

আরও পড়ুন: চলমান সকল চাকরির খবর, এই সাপ্তাহের সেরা চাকরির খবর

 

Source প্রথম আলো
2 Comments
  1. […] বিষয়ে অধ্যয়ন করে। কিন্তু তাদের কিছু ব্যক্তিগত এবং মানসিক সমস্যার […]

  2. […] নিয়োগ পাচ্ছেন না। শূন্যপদ না থাকায় তারা নিয়োগ পাচ্ছে না। বিষয়গুলিতে শূন্য […]

Leave A Reply

Your email address will not be published.

x

You cannot copy content of this page