এসআই নিয়োগ পরিক্ষার চূড়ান্ত ফল প্রকাশ, ৮৭৫ জন উত্তীর্ণ

0 154

এসআই নিয়োগ পরিক্ষা : বাংলাদেশ পুলিশের এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে। এটি এক বছরের প্রাথমিক প্রশিক্ষণের জন্য ৮৭৫ জন প্রার্থীকে সুপারিশ করেছে।

মঙ্গলবার বিকেলে বাংলাদেশ পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। প্রাথমিকভাবে, নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা এবং পুলিশ ভেরিফিকেশন শেষ করার পর এক বছরের প্রাথমিক প্রশিক্ষণ নিতে হবে, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার সময়সূচি পরবর্তী সময়ে প্রার্থীদের জানানো হবে।

স্বাস্থ্য পরীক্ষার নির্ধারিত তারিখে কোনো প্রার্থী অনুপস্থিত থাকলে, তিনি চাকরি করতে অনিচ্ছুক বলে বিবেচিত হবে। স্বাস্থ্য পরীক্ষা এবং পুলিশ ভেরিফিকেশনের সন্তোষজনক রিপোর্ট পাওয়ার পর প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হিসেবে প্রাথমিক প্রশিক্ষণের জন্য বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদাতে পাঠানো হবে।

Candidates will be appointed as Apprentice Sub-Inspectors (Unarmed) after successfully completing one year basic training at Bangladesh Police Academy. The job will be made permanent after successful completion of two years of service from the date of announcement of the trainee.

বাংলাদেশ পুলিশ একাডেমিতে সফলভাবে এক বছরের প্রাথমিক প্রশিক্ষণ শেষ করার পর প্রার্থীদের শিক্ষানবিশ সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দেওয়া হবে। প্রশিক্ষণার্থী ঘোষণার তারিখ থেকে দুই বছরের চাকরি সফলভাবে শেষ করার পর চাকরি স্থায়ী করা হবে।

পুলিশকে উন্নত বাংলাদেশের উপযোগী করতে নতুন নিয়মে এসআই পদে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসআই নিয়োগে এই প্রথম কম্পিউটার দক্ষতা পরীক্ষা নেওয়া হয়।

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর পদে প্রার্থীদের শারীরিক আকার ও নথিপত্র যাচাইয়ের জন্য গত ডিসেম্বরে একটি শারীরিক যোগ্যতা পরীক্ষা অনুষ্ঠিত হয়। উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনোবিজ্ঞান পরীক্ষা গত জানুয়ারিতে অনুষ্ঠিত হয়। এরপর তাদের কম্পিউটার দক্ষতা পরীক্ষা করা হয়।

এসআই নিয়োগ পরিক্ষার চূড়ান্ত ফল ও ৮৭৫ জন উত্তীর্ণদের রোল নম্বর এই লিঙ্কে দেখা যাবে।

Sherajobs.com

Leave A Reply

Your email address will not be published.

x

You cannot copy content of this page