The news is by your side.

সেন্ট যোসেফ কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ – St. Joseph College Admission

1

সেন্ট যোসেফ কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ : সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় বাংলাদেশের স্বনামধন্য স্কুল ও কলেজগুলির মধ্যে একটি। স্কুলটি ১৯৫৪ সালে আমেরিকান খ্রিস্টান মিশনারি দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। তখন এর নাম ছিল ‘সেন্ট জোসেফ ইংলিশ মিডিয়াম স্কুল’। এর প্রথম ক্যাম্পাস ছিল পুরান ঢাকার নারিন্দায়, পরে এটি ঢাকার আসাদ এভিনিউতে ১৯৬৫ সালে স্থানান্তরিত হয়। ২০০৪ সালে, স্কুলের ৫০ তম বার্ষিকী পালিত হয়। প্রতি বছর সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কলেজ শাখা থেকে ৬৫০-৭৫০ জন এবং স্কুল শাখা থেকে ১৬৫ জন শিক্ষার্থী বের হয়। সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ।

সেন্ট যোসেফ কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় নিজস্ব প্রক্রিয়ায় ভর্তি পরীক্ষার মাধ্যমে ছাত্র ভর্তির আবেদন গ্রহণ করছে। সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ভর্তির আবেদনের ন্যূনতম যোগ্যতা ও আবেদন পদ্ধতি এই আটিক্যালে উপস্থাপন করা হয়েছে ।

সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ভর্তি তথ্য

বিভাগমাধ্যম /ভার্সনএসএসসি পরীক্ষার ন্যূনতম জিপিএ
বিজ্ঞান (অবশ্যই উচ্চতর গণিত ও জীববিজ্ঞান বিষয় থাকতে হবে)বাংলা৫.০০
বিজ্ঞান (অবশ্যই উচ্চতর গণিত ও জীববিজ্ঞান বিষয় থাকতে হবে)ইংরেজি৫.০০
ব্যবসায় শিক্ষাবাংলা৩.৫০
মানবিকবাংলা৩.০০
St. Joseph Higher Secondary School Admission

St. Joseph Higher Secondary School Admission 2023

আবেদন পদ্ধতি: প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.sjs.edu.bd তে অথবা www.admission.sjs.edu.bd এই লিঙ্কে ক্লিক করে ভর্তি প্রক্রিয়ার খরচ বাবদ bKash / Nagad / Rocket / Nexus / MTBL / Visa Card / Master Card এর মাধ্যমে (চার্জ ব্যতীত) ৩০০/- টাকা (অফেরতযোগ্য) এবং প্রয়োজনীয় তথ্য প্রদান সাপেক্ষে আবেদনপত্র সাবমিট করতে হবে।

See also  যুব উন্নয়ন অধিদপ্তর ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ

উল্লেখ্য, কোনো ভুল তথ্য প্রদান করলে অথবা আবেদনপত্র অসম্পূর্ণ থাকলে তা বাতিল বলে গণ্য হবে।

ভর্তি প্রক্রিয়া: ভর্তি প্রক্রিয়ার লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং এসএসসি পরীক্ষায় প্রাপ্ত জিপিএ এর ভিত্তিতে শিক্ষার্থীদের নির্বাচন করা হবে।

লিখিত পরীক্ষার বিষয়

বিজ্ঞান বিভাগ: ইংরেজি, পদার্থবিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত ও জীববিজ্ঞান ।
ব্যবসায় শিক্ষা বিভাগ: ইংরেজি, হিসাববিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং এবং ব্যবসায় উদ্যোগ ।
মানবিক বিভাগ: বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান (ভূগোল ও পরিবেশ, ইতিহাস ও বিশ্বসভ্যতা, অর্থনীতি ও পৌরনীতি)।

বিভাগ পরিবর্তন: বিজ্ঞান বিভাগ থেকে ব্যবসায় শিক্ষা বা মানবিক বিভাগে আসতে চাইলে তাদেরকে বিজ্ঞান বিভাগে পরীক্ষা দিতে হবে। ব্যবসায় শিক্ষা থেকে মানবিক বিভাগে আসতে চাইলে তাদেরকে ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষা দিতে হবে।

লিখিত ও মৌখিক পরীক্ষার তারিখ: ১৫ এবং ১৭ ডিসেম্বর, ২০২২ সকাল ০৮:৩০ থেকে বিকেল ০৫:০০টা (প্রবেশপত্রে উল্লিখিত সময় অনুযায়ী চূড়ান্ত মনোনয়ন প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য কলেজে উপস্থিত থাকতে হবে)।

ভর্তি পরীক্ষায় যা প্রয়োজন: ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রদত্ত অ্যাডমিট কার্ডএসএসসি পরীক্ষার প্রবেশপত্র ও অ্যাকাডেমিক ট্রান্সক্রিপ্টের ইন্টারনেট কপি ভর্তি পরীক্ষার সময় অবশ্যই সঙ্গে আনতে হবে।

সেন্ট যোসেফ কলেজ ভর্তি পরীক্ষার ফল

ভর্তি পরীক্ষার ফল প্রকাশ: মেধাতালিকা, অপেক্ষমান তালিকা এবং ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট (www.sjs.edu.bd) এবং কলেজ নোটিস বোর্ডে পাওয়া যাবে।

ভর্তির পরে ছাত্রকে অবশ্যই কলেজ নির্ধারিত ইউনিফর্ম পরিধান করতে হবে। নিয়মিত ক্লাস-প্র্যাকটিক্যাল করতে অনিচ্ছুক, প্রতিষ্ঠানের নিয়মাবলি পালনে অনাগ্রহী এবং ধূমপায়ীদের আবেদন করার প্রয়োজন নেই ।

হেল্পলাইন: ০১৩০৯১০৮২৫৯ এবং 0186975৫৭৫৬৫ (প্রতিদিন সকাল ০৯:০০-দুপুর ০২:০০টা পর্যন্ত)

সেন্ট যোসেফ কলেজ ভর্তি বিজ্ঞপ্তি 2023

সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি সংক্রান্ত আরও জানতে অফিসিয়াল নোটিশ দেখতে এখানে ক্লিক করুন

See also  এইচএসসির ফলাফল প্রকাশ আজ - Click here to HSC Results online

অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ: ০৭ ডিসেম্বর, ২০২২ দিবাগত রাত ১২:০১টা থেকে ১১ ডিসেম্বর, ২০২২ রাত ১২:০০টা পর্যন্ত । সর্বশেষ তথ্যের জন্য নিয়মিত কলেজ ওয়েবসাইট ভিজিট করতে হবে এবং সকল ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

Leave A Reply

Your email address will not be published.