The news is by your side.

রাজশাহী বোর্ড এইচএসসি ফলাফল যেভাবে জানবেন –

Rajshahi Board HSC Exam Result 2021

1 362

রাজশাহী বোর্ড এইচএসসি ফলাফল 2021 মার্কশীট PDF ডাউনলোড : HSC Result 2021 Will Be Published On 13 February, 2022 : রাজশাহী বোর্ড এইচএসসি ফলাফল ২০২১ প্রকাশিত হয়েছে। কিভাবে অনলাইনে রাজশাহী বোর্ড এইচএসসি ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানতে পারবেন সেই পদ্ধতি এখানে উপস্থাপন করা হয়েছে।

উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে । আজ বেলা ১১টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে এসএসসি ফলাফল প্রকাশ করবেন।

রাজশাহী বোর্ড এইচএসসি পরীক্ষার ফলাফল

একই সময়ে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট-এ আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে বোর্ডগুলোর কাছ থেকে একই সময় সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে বোর্ডগুলোর কাছ থেকে এসএসসি ফলাফল গ্রহণ করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এরপর দুপুর ১২টায় সারা দেশে একযোগে ফলাফল প্রকাশ করা হবে।

Rajshahi Board HSC Exam Result 2021

২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফল Online-এ প্রাপ্তি প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে জানানাে হয়েছে যে, ২০২১ সালের এইচএসসি পরীক্ষার হল ১৩ ফেব্রুয়ারি ২০২ই রবিবার দুপুর ১২:০০ টায় স্ব-স্ব কেন্দ্র/প্রতিষ্ঠান থেকে পাওয়া যাবে ।

  • রাজশাহী শিক্ষা বোর্ডের ওয়েবসাইট: www.rajshahiboard.gov.bd অথবা www.educationboard.gov.bd Result/Public Exam Result/Result Analyties এ গিয়ে তথ্য পূরণ করে Institute Type থেকে Institution Result সিলেণ করে EIIN নম্বর দিয়ে প্রতিষ্টানের ফল পাওয়া যাবে ।

রাজশাহী বোর্ড এইচএসসি ২০২১ পরীক্ষার ফল

মোবাইলের মাধ্যমে রাজশাহী বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল

ছাড়া মোবাইলে SMS -এর মাধ্যমেও রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ফলাফল জানা যাবে। মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন (Rajshahi Education Board: RAJ) অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। উদাহরণ—HSC DHA 123456 2021 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে রাজশাহী বোর্ড এইচএসসি পরীক্ষার ফলাফল জানা যাবে।

মোবাইলে এইচএসসি পরীক্ষার ফলাফল

রাজশাহী বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২১

মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য HSC লিখে স্পেস দিয়ে MAD লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে। উদাহরণ—HSC MAD 123456 2021 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএসে জানা যাবে ফলাফল।

এ ছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফল জানতে HSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের বছর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফলাফল জানিয়ে দেওয়া হবে।

HSC Result 2021 Will Be Published On 13 February, 2022

করোনা সংক্রমণের কারণে দীর্ঘ অপেক্ষা করে গত ডিসেম্বরে অনুষ্ঠিত হয় এইচএসসি ও সমমানের পরীক্ষা। তবে সব বিষয়ে পরীক্ষা হয়নি। গ্রুপভিত্তিক তিনটি নৈর্বাচনিক বিষয়ে অনুষ্ঠিত হয় এই পরীক্ষা।

HSC Results 2022: Click here to know how to know HSC Results online. এইচএসসি ফলাফল 2022: যেভাবে অনলাইনে HSC Results জানবেন তা জানতে এখানে ক্লিক করুন

1 Comment
  1. […] আজ প্রকাশ হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল, এবার এইচএসসি ও সমমান পরিক্ষায় জিপিএ-৫ পেয়েছেন ১ লাখ ৮৯ হাজার ১৬৯ জন। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন ১ লাখ ৭৮ হাজার ৫২২ জন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন আলিম পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন ৪ হাজার ৮৭২ জন। আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীন জিপিএ-৫ পেয়েছেন ৫ হাজার ৭৭৫ জন। […]

Leave A Reply

Your email address will not be published.

x