The news is by your side.

৬৮,৩৯০ জন শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ,

Non Government Teachers Registration and Certification Authority

0

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : (ntrca niyog biggopti 2023 ) দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শিক্ষক নিয়োগ সুপারিশের এই গণবিজ্ঞপ্তি ২১ ডিসেম্বর ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে। এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা) প্রবেশ পর্যায়ে (Entry Level) নিম্নবর্ণিত শূন্য পদ পূরণের লক্ষ্যে শিক্ষক হতে আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীদের নিকট থেকে নিম্নলিখিত শর্তে অনলাইন আবেদন (e-Application) আহবান জানিয়ে এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ হয়েছে ।

এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

এনটিআরসিএ চতুর্থ গণবিজ্ঞপ্তি শূন্য পদের তালিকা  

শিক্ষা প্রতিষ্ঠানের ধরন: স্কুল ও কলেজ, মাদ্রাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠান ।
পদের ধরন: এমপিও
স্কুল ও কলেজ পদের সংখ্যা: ৩১,৫০৮
মাদ্রাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠান পদের সংখ্যা: ৩৬,৮৮২
সর্বমোট পদসংখ্যা: ৬৮,৩৯০

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ নিয়োগ ২০২৩

৬৮,৩৯০ (আটষট্টি হাজার তিনশত নব্বই) টি শূন্য পদের বিষয় ও পদভিত্তিক তালিকা এনটিআরসিএ এর ওয়েবসাইট (www.ntrca.gov.bd) এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইট (http://ngi.teletalk.com.bd) এ ২৯ ডিসেম্বর ২০২২ খ্রি: তারিখে বেলা ১২.০০ টায় প্রকাশ করা হবে এবং একই তারিখ ও সময়ের পর থেকে আবেদন করা যাবে।

বেসরকারি শিক্ষক নিয়োগ যোগ্যতা

সংশ্লিষ্ট বিষয়, পদ ও প্রতিষ্ঠানের ধরন অনুযায়ী নিবন্ধনধারী হতে হবে; এনটিআরসিএ কর্তৃক প্রকাশিত সম্মিলিত মেধা তালিকার অন্তর্ভুক্ত থাকতে হবে; মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হতে হবে । প্রয়োজনীয় শিক্ষা যোগ্যতার বিবরণ দেখার জন্য NTRCA-এর ওয়েবসাইটের “চতুর্থ গণবিজ্ঞপ্তি” নামক সেবা বক্সে Click করতে হবে ।

See also  এসএসসি পরিক্ষা ২০২৩ - প্রশ্নপত্র ফাঁসের গুজবে কঠোর ব্যবস্থা

NTRCA Job Circular 2023

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী প্রার্থীকে আবশ্যিকভাবে কেবলমাত্র তার শিক্ষক নিবন্ধন সনদে উল্লিখিত বিষয় সংশ্লিষ্ট পদ ও শিক্ষা প্রতিষ্ঠানে আবেদন করতে হবে। আবেদনকারী মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে আবেদন করলে এবং তদানুযায়ী নিয়োগ সুপারিশ প্রাপ্ত হলে উক্ত সুপারিশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বয়সসীমা: আবেদনকারীর প্রার্থীর বয়স ২৫ মার্চ ২০২০ খ্রি: তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে।

বেসরকারি শিক্ষক নিয়োগ পদ্ধতি

প্রত্যেক আবেদনকারী নিবন্ধন সনদ অনুযায়ী একই পর্যায়ে (স্কুল/কলেজ) একটি মাত্র আবেদন করতে পারবেন। একজন প্রার্থী শূন্য পদের তালিকা থেকে তার আবেদনে সর্বোচ্চ ৪০ টি শিক্ষা প্রতিষ্ঠানের Choice দিতে পারবেন। উক্ত পছন্দ প্রদানের পর কোন প্রার্থী যদি তার Choice বহির্ভূত দেশের যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে চাকুরি করতে ইচ্ছুক হন তবে তাকে e-Application ফরমে প্রদর্শিত Other Option নামক বক্সে Yes Click করতে হবে। যদি ইচ্ছুক না হন তবে No Click করতে হবে।

Job Circular 2023জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটে ৫৪ জনের চাকরি

প্রার্থীর আবেদনে বর্ণিত Choice এর প্রেক্ষিতে প্রার্থীর মেধাক্রম ও পছন্দক্রম অনুসারে ফলাফল Process করা হবে। যদি কোন প্রার্থী তার Choice অনুযায়ী কোন প্রতিষ্ঠানে নির্বাচিত না হন এবং তিনি যদি Other Option এ Yes Click করেন সেক্ষেত্রে শূন্য পদ থাকা সাপেক্ষে প্রার্থীর মেধাক্রম বিবেচনা করে দেশের যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচনের নিমিত্ত ফলাফল Process করা হবে।

NTRCA Notice (৪র্থ গণবিজ্ঞপ্তি)

প্রতিষ্ঠান choice প্রদানের ক্ষেত্রে সর্তকতা অবলম্বন করার জন্য অনুরোধ করা হলো। যে সকল প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট শূন্যপদের বিপরীতে কাম্য সংখ্যক শিক্ষার্থী নেই যে সকল প্রতিষ্ঠানের এমপিও পরবর্তীতে ভবিষ্যতে বাতিল হতে পারে বিধায় বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত যে সকল এমপিওভুক্ত প্রতিষ্ঠান শূন্য পদের বিপরীতে কাম্য সংখ্যক শিক্ষার্থী নেই সে সকল পদে পরবর্তীতে/ভবিষ্যতে নিয়োগ সুপারিশ প্রদান করা যাবে না।

See also  প্রাণ গ্রুপে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Jobs PRAN Group 2022

কোন প্রার্থীর যদি স্কুল ও কলেজ উভয় পর্যায়ের সনদ থাকে এবং তিনি যদি উভয় পর্যায়ের পদে আবেদন করেন তবে প্রথমে তাকে কলেজ পর্যায়ে বিবেচনা করা হবে। কলেজ পর্যায়ে নির্বাচিত না হলে স্কুল পর্যায়ে বিবেচনা করা হবে। কলেজ পর্যায়ে নির্বাচিত হলে স্কুল পর্যায়ে বিবেচনা করা হবে না।

শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আবেদন ফি: সকল আবেদনের জন্য আবেদনকারীকে নির্ধারিত ১০০০/- টাকা ফি প্রদান করতে হবে। নির্ধারিত ফি প্রদান না করলে আবেদনটি বাতিল হবে।

আবেদন ফি প্রদানের তারিখ ও সময়: e Application পূরণ ও ফি জমা প্রদান শুরুর তারিখ ও সময় ২৯ ডিসেম্বর ২০২২ খ্রি: বেলা ১২.০০ ঘটিকা। e Application জমা প্রদানের শেষ তারিখ ও সময় ২৯ জানুয়ারি ২০২৩ খ্রি: রাত ১২.০০ ঘটিকা।

উক্ত তারিখ রাত ১২.০০ ঘটিকা থেকে শুধু Application ID প্রাপ্ত প্রার্থীগণ পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে অর্থাৎ ০১ ফেব্রুয়ারি ২০২৩ খ্রি: তারিখ রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত SMS এর মাধ্যমে ফি জমা দিতে পারবেন।

e-Application www.ngi.teletalk.com.bd

আবেদন যেভাবে : অনলাইনে আবেদন সংক্রান্ত নিয়ম টেলিটক বাংলাদেশ লিমিটেডের এই http://ngi.teletalk.com.bd  ওয়েবসাইটে এবং এনটিআরসিএ এর www.ntrca.gov.bd ওয়েবসাইটে স্বতন্ত্রভাবে প্রদর্শন করা হয়েছে। আবেদন এবং ফি দেয়ার নিয়মের বিষয়ে ভিডিও টিউটোরিয়াল নমূনা (ডেমো) টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইটে পাওয়া যাবে। এনটিআরসিএ চতুর্থ গণবিজ্ঞপ্তি ২০২৩ এই লিংকে পাওয়া যাবে

Job Circular 2023নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Related searches: Ntrca শূন্য পদের তালিকা 2023, Ntrca শূন্য পদের তালিকা 2023 pdf, শূন্য পদের তালিকা ২০২৩ pdf, শূন্য পদের তালিকা ২০২৩, শূন্য পদের তালিকা ২০২৩, প্রাথমিকে শূন্য পদের তালিকা ২০২৩, চতুর্থ গণবিজ্ঞপ্তি গণবিজ্ঞপ্তি ২০২৩ শূন্য পদের তালিকা, বেসরকারি শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩, বেসরকারি শিক্ষক নিয়োগ যোগ্যতা, শিক্ষক নিয়োগ যোগ্যতা ২০২৩, বেসরকারি শিক্ষক নিয়োগ পদ্ধতি, বেসরকারি শিক্ষক নিয়োগ সংক্রান্ত পরিপত্র, বেসরকারি শিক্ষক নিয়োগের নতুন নিয়ম, বেসরকারি শিক্ষক নিয়োগ কমিটি, বেসরকারি শিক্ষক নিয়োগ নীতিমালা, এনটিআরসিএ চতুর্থ গণবিজ্ঞপ্তি

See also  বিকাশ লিমিটেডে 'অফিসার' পদে চাকরি

Job Circular 2023আর্মি মেডিকেল কলেজ বগুড়া নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Leave A Reply

Your email address will not be published.