বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার | নাবিক ও এমওডিসি(নৌ) ভর্তি বি-২০২২ ব্যাচ

Bangladesh Navy Job Circular 2022: Check Eligibility Here

6 21,172

নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার : Bangladesh Navy Job Circular 2022: Check Eligibility Here নাবিক ও এমওডিসি(নৌ) ভর্তি বি-২০২২ ব্যাচ (তরুণদের জীবন গঠনের এবং দেশ সেবার সুবর্ণ সুযােগ! আপনিও এ সুযােগ গ্রহণ করুন)। নৌবাহিনীতে চাকরি প্রত্যাশীদের অপেক্ষার অবসান হলো । সম্প্রতি ‘নাবিক ও এমওডিসি(নৌ) ভর্তি বি-২০২২ ব্যাচ’ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার প্রকাশ হয়েছে । বাংলাদেশ নৌবাহিনীতে যোগ দিয়ে জীবন এবং দেশ সেবার সুবর্ণ সুযােগ গ্রহণ করুন । বাংলাদেশ নৌবাহিনীতে নাবিক ও এমওডিসি(নৌ) ভর্তি বি-২০২২ ব্যাচ -এ আবেদনপত্র সংগ্রহ ও পূরণের নিয়ম Navy Job Circular 2022 PDF থেকে জানতে পারবেন ।

নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

বাংলাদেশ নৌবাহিনী ২০২৩এ অফিসার ক্যাডেট ব্যাচে যোগ দিন

10 Tips For Achieving Success In Your Life: The Chakrir Khobor Way

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ : নৌবাহিনীর আরও নতুন চাকরির খবর পেতে এখানে ক্লিক করুন

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

  • শাখার নাম: ডিই/ইউসি (সিম্যান, কমিউনিকেশন ও টেকনিক্যাল)
    শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান, বিজ্ঞান বিভাগে জিপিএ ৩.৫০ (ন্যূনতম) এসএসসি পরীক্ষায় উচ্চতর গণিতধারী প্রার্থী এবং বিএন ডকইয়ার্ড কো-অপারেটিভ সােসাইটি টেকনিক্যাল ইনস্টিটিউট হতে ন্যূনতম ‘এ’ গ্রেড প্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে।
  • শাখার নাম: মেডিকেল
    শিক্ষাগত যোগ্যতা: জীববিজ্ঞানসহ এসএসসি (বিজ্ঞান)/সমমান, জিপিএ ৩.৫০ (ন্যূনতম)
  • শাখার নাম: পেট্রোলম্যান, রাইটার, স্টোর ও এমওডিসি(নৌ) |
    শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান, সকল বিভাগে জিপিএ ৩.০০ (ন্যূনতম)।
  • শাখার নাম: কুক ও স্টুয়ার্ড
    শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান, সকল বিভাগে জিপিএ ২.৫০ (ন্যূনতম)।
  • শাখার নাম: টোপাস
    শিক্ষাগত যোগ্যতা: ৮ম শ্রেণি পাস।

শারীরিক যোগ্যতা ও উচ্চতা
সিম্যান: ৫ ফুট ৬ ইঞ্চি
পেট্রোলম্যান: ৫ ফুট ৮ ইঞ্চি
অন্যান্য শাখা: ৫ ফুট ৪ ইঞ্চি
এমওডিসি (নৌ): ৫ ফুট ৬ ইঞ্চি
বুকের মাপ: পুরুষ – ৩০ থেকে ৩২ ইঞ্চি সম্প্রসারণ ২ ইঞ্চি
ওজন: বয়স ও উচ্চতা অনুযায়ী ওজন হিসেব করা হবে।
চোখের দৃষ্টি: ৬/৬

  • জাতীয়তা: বাংলাদেশী।
    সাঁতার: অবশ্যই জানা থাকতে হবে।
    বৈবাহিক অবস্থা: অবিবাহিত হতে হবে।

বয়সসীমা: ০১ জুলাই ২০২২ তারিখে (১) নাবিক ১৭ থেকে ২০ বছর এমওডিসি নৌ ১৭ থেকে ২২ বছর। বয়সের এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

বেতন ও ভাতা: সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাদিসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন ও ভাতাদি প্রাপ্য হবে।

Bangladesh Navy Job Circular 2022

অন্যান্য সুবিধা:
১) বিনামূল্যে পােষাক, থাকা, খাওয়া ও চিকিৎসার সুবিধা।
২) হ্রাসকৃত মূল্যে পরিবারের জন্য রেশন ক্রয়ের সুবিধা।
৩) অবসর গ্রহণকালে অবসর ভাতা এবং গ্র্যাচুইটির সুবিধা।
৪) চাকুরিকালীন যােগ্যতার ভিত্তিতে নন-কমিশন্ড অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার পদে পদোন্নতির সুযােগ।
৫) চাকুরিকালীন অবস্থায় মৃত্যুবরণ করলে অথবা পঙ্গু হলে পদবীভিত্তিক বীমা সুবিধা এবং পরিবারের জন্য বেনেভােলেন্ট ফান্ডের আর্থিক সুবিধা।
৬) বিদেশে প্রশিক্ষণ, নৌবাহিনীর জাহাজে বিদেশী পাের্টে শুভেচ্ছা সফর, বিদেশ থেকে জাহাজ আনয়ন ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিদেশ ভ্রমণের মাধ্যমে আর্থিক স্বচ্ছলতা অর্জনের সুযােগ।
৭) বিদেশে বাংলাদেশ দূতাবাসসমূহে নিয়ােগ প্রাপ্তির সুযােগ।
৮) নিজ সন্তানদের জন্য যােগ্যতার ভিত্তিতে ক্যাডেট কলেজ, নৌবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত স্কুল/কলেজে অধ্যয়নের সুযােগ।
৯) নিরাপদ ও মনােরম পরিবেশে মানসম্পন্ন সুসজ্জিত বাসস্থান প্রাপ্তি।
(১০) সামরিক হাসপাতালসমূহে উন্নতমানের চিকিৎসা সুবিধা ও দুরারােগ্য ব্যাধিতে উন্নত চিকিৎসার প্রয়ােজন হলে নগদ অর্থ প্রদানসহ বিদেশে পাঠানাের ব্যবস্থা ইত্যাদি।

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনপত্র সংগ্রহ: আবেদনপত্র সংগ্রহ ও পূরণ Sailor পদে আবেদনকারী প্রার্থীগণকে www.joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এ Apply Now/ Check Now এ ক্লিক করে প্রথমেই প্রার্থীকে ওয়েব সাইটে Sign Up/Sign In করে যােগ্যতা যাচাই করে নাবিক ও এমওডিসি(নৌ) এর শাখা ভিত্তিক Job শাখার নাম। শিক্ষাগত যােগ্যতা Description (দায়িত্ব ও কর্তব্য) জেনে Apply Now বাটনে ক্লিক করতে হবে। এরপর প্রার্থীকে ব্যাংকিং/মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

Bangladesh Navy Career 2022

আবেদন ফি: প্রার্থীগণ যে কোন ব্যাংক কর্তৃক প্রদত্ত ক্রেডিট/ডেবিট কার্ড (যেমনঃ Visa, Master Card, American Express, Nexus) এবং মােবাইল ব্যাংকিং (যেমনঃ বিকাশ, নগদ, রকেট, t-cash, শিওরক্যাশ, এমক্যাশ, মাইক্যাশ, ওয়ানক্যাশ, ইজিক্যাশ, কিউক্যাশ) ইত্যাদির মাধ্যমে চার্জ ব্যতিত ২০০/০০ (টাকা দুইশত) টাকার (অফেরতযােগ্য) আবেদন ফি প্রদান করতে পারবেন। পেমেন্ট Successfully Complete হওয়ার পর নির্দেশনা অনুসরণকরতঃ সঠিক তথ্য দিয়ে Online আবেদন ফরমটি পূরণ করতে হবে। পূরণকৃত ফরমটি সঠিক আছে কিনা পুনরায় যাচাই করে সকল তথ্য সঠিক থাকলে ‘জমা দিন ‘ বাটনে ক্লিক করে নাবিক-১’ ফরমটি ডাউনলােড ও প্রিন্ট করে পরবর্তীতে এই বিজ্ঞাপনে প্রদত্ত তারিখ ও সময় অনুযায়ী নির্দিষ্ট কেন্দ্রে নির্দিষ্ট সময়ে অন্যান্য প্রয়ােজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকতে হবে। যদি কোন প্রার্থী উক্ত আবেদন পত্রটি ডাউনলােড করতে ব্যর্থ হয় তবে ওয়েব সাইটে পুনরায় Sign In করে আবেদন পত্রটি ডাউনলােড ও প্রিন্ট করা যাবে।

নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

ভর্তি পদ্ধতি: অনলাইনে আবেদনকারীগণকে পূরণকৃত আবেদনপত্রটি প্রিন্ট করে বিজ্ঞপ্তি মােতাবেক ফর্মে উল্লেখিত সকল সার্টিফিকেট ও কাগজপত্রসহ নিজ জেলার ভর্তি কেন্দ্রে নির্ধারিত তারিখে উপস্থিত হতে হবে। প্রার্থীর সকল কাগজপত্র সঠিক পাওয়া গেলে প্রথমে তার প্রাথমিক নির্বাচন করা হবে।

Bangladesh Navy Job Circular 2022 PDF

নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার নাবিক ও এমওডিসি(নৌ) ভর্তি বি-২০২২ ব্যাচে ভর্তির ভর্তির জন্য প্রয়ােজনীয় সনদপত্রসহ নির্ধারিত কেন্দ্র উপস্থিতির তারিখ, জেলা ও শাখাভিত্তিক কোটা জেলার নাম। কেন্দ্রের ভর্তির জেলার নামসহ প্রয়োজনীয় সকল তথ্য জানতে Navy Job Circular 2022 PDF নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার  দেখুন ।

Bangladesh Navy Job Circular PDF

ই-মেইল: [email protected]
অফিসিয়াল ওয়েবসাইট: joinnavy.navy.mil.bd
নিয়োগ প্রকাশের তারিখ: ১১ ফেব্রুয়ারি ২০২২ তারিখ
আবেদনের সময়সীমা: ০৭ মার্চ ২০২২ তারিখ

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার বিশেষ বিজ্ঞপ্তি আপনি যেভাবে প্রতারিত হতে পারেন:

  • প্রতারক চক্র আপনার আশেপাশে আপনাকে ফাঁদে ফেলার জন্য অপেক্ষা করছে।
  • অবসরপ্রাপ্ত নৌসদস্যরা আপনাকে চাকুরি প্রদানের প্রতিশ্রুতি দিতে পারে।
  • নৌবাহিনীতে আর্থিক লেনদেনের মাধ্যমে ভর্তি হওয়া দন্ডনীয় অপরাধ।
  • আর্থিক লেনদেনে জড়িত থাকলে যােগ্যতার ভিত্তিতে নির্বাচিত প্রার্থীও যে কোন সময় বহিস্কৃত হতে পারে ।
  • চাকুরিরত নৌসদস্যদের পরিচিতির মাধ্যমে সরকারি/বেসরকারি চাকুরিরত প্রতিশ্রুতির মাধ্যমে প্রতারক চক্র চাকুরি দেবার আশ্বাস দিতে পারে।
  • নৌবাহিনী কর্তৃক প্রচারপত্র ভালভাবে পড়ুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন। টাকার বিনিময়ে নৌবাহিনীতে যোগদানের সুযোগ নাই ।

নৌবাহিনীতে চাকরি – নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

অনলাইনে আবেদনের তারিখ : ১৭ ফেব্রুয়ারি – ০৭ মার্চ ২০২২
নৌবাহিনী সদর দপ্তর, বনানী, ঢাকা ১২১৩, ফোনঃ ০২-৯৮৩৬১৪১-৯ বর্ধিত ২২১৫/ হেল্প লাইনঃ ০১৭৬৯৭০২২১৫ (সকাল ০৮০০ – রাত ০৮০০ ঘটিকা)
website : www.joinnavy.navy.mil.bd

নৌবাহিনী নিয়োগ 2022 সার্কুলার

১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় বাংলাদেশ নৌবাহিনীর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। স্বাধীনতা যুদ্ধের সময় কিছু সংখ্যক নাবিক ও তরূণ মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে গড়ে তোলা নৌ কমান্ডো দল এবং মাত্র ২টি গান বোট ‘‘পদ্মা’’ ও ‘‘পলাশ’’ এর প্রত্যক্ষ অংশগ্রহণ এবং তাদের দ্বারা পরিচালিত অপারেশানসমূহ বাংলাদেশের সবাধীনতা অর্জনকে ত্বরান্বিত করে।

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ 2022

কালের পরিক্রমায় ও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শিতা ও ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ নৌবাহিনী আজ ত্রিমাত্রিক নৌবাহিনীতে পরিণত হয়েছে। বাংলাদেশ নৌবাহিনী দেশ গঠন ও দেশের অখণ্ডতা রক্ষা; বিশেষ করে মিয়ানমার ও ভারতের কাছ থেকে যথাক্রমে বিগত ২০১২ সালে (মিয়ানমার) এবং ২০১৪ সালে (ভারতের সাথে) সমুদ্র সীমানা বিষয়ে আন্তর্জাতিক আদালতের ঐতিহাসিক রায়ে অর্জিত ‘সমুদ্র জয়’ এর মাধ্যমে প্রাপ্ত ১,১৮,৮১৩ বর্গ কিলোমিটার সমুদ্রসীমা এবং এ এলাকায় অবস্থিত সকল বন্দর ও স্থাপনার সার্বক্ষণিক নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।

The mission of Bangladesh Navy

আন্তর্জাতিক জলসীমায় বাংলাদেশের অধিকার সুনিশ্চিত করার ক্ষেত্রে বাংলাদেশ নৌবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। যুদ্ধকালীন সমুদ্র নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা, অপারেশান পরিচালনা করা, শান্তিকালীন সার্বক্ষণিক উপস্থিতির মাধ্যমে বাংলাদেশের সমুদ্রসীমায় সার্বভৌম নিয়ন্ত্রণ সংবদ্ধ করা, বাণিজ্যিক জাহাজের নিরাপত্তা এবং পরিবেশ দূষণ প্রতিরোধ, সমুদ্রে টহল প্রদান, মৎস্য সম্পদ রক্ষা, চোরাচালান প্রতিরোধ, জলদস্যু প্রতিরোধ/দমন এবং তেল ও গ্যাস সম্পদের নিরাপত্তা বিধান, আইন শৃংখলা রক্ষা, অবৈধ অস্ত্র উদ্ধার, সমুদ্রে উদ্ধার অভিযান (এভাকুয়েশান, রেসকিউ অপারেশান) ইত্যাদি পরিচালনা করা বাংলাদেশ নৌবাহিনীর দায়িত্বসমূহের অন্যতম। এ ছাড়া, আন্তর্জাতিক পরিমন্ডলে জাতিসংঘ শান্তিরক্ষা মিশন, আন্তর্জাতিক ও আঞ্চলিক জোটের সঙ্গে অপারেশান, বহুজাতিক প্রশিক্ষণ/মহড়া ইত্যাদিতেও বাংলাদেশ নৌবাহিনী অংশগ্রহণ নিঃসন্দেহে প্রশংসার দাবীদার । সূত্রঃ বাংলাদেশ নৌবাহিনী – প্রতিরক্ষা মন্ত্রণালয়

You Should Apply for Government Jobs In Bangladesh.

নৌবাহিনী নিয়োগ ২০২২, বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ 2022, বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২, নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার, বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার, নৌবাহিনীর সার্কুলার ২০২২, job circular 2022, চাকরির খবর ২০২২, বাংলাদেশ নৌবাহিনী সার্কুলার 2022, বাংলাদেশ নৌবাহিনী নাবিক ও এমওডিসি নিয়োগ ২০২২, navy circular 2022, chakrir khobor 2022 today, বাংলাদেশ নৌবাহিনীর নতুন নিয়োগ ২০২২, navy job circular 2022, নৌবাহিনী নিয়োগ ২০২২সার্কুলার, নৌবাহিনীর নিয়োগ ২০২২, বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২, Bangladesh Navy Job Circular 2022: Join Bangladesh Navy, Bangladesh Navy Job Circular 2022, Bangladesh Navy Job Circular 2022: Check Eligibility Here.

সেনাবাহিনী নিয়োগ ২০২২ থেকেবাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে ‘ট্রেড-২ (বিশেষ পেশায়)’ চাকরির সুযোগ

6 Comments
  1. […] নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ থেকে : বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কু… […]

  2. […] চাকরি থেকে আরও : বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কু… […]

  3. […] Latest Job Circular 2022 : বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কু… […]

  4. […] বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কু… […]

  5. […] বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার : বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ ২০২২ সার্কু… […]

Leave A Reply

Your email address will not be published.

x

You cannot copy content of this page