The news is by your side.

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ফলাফল – Dutch Bangla Bank Scholarship Result

Dutch Bangla Bank Scholarship Result

0

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ফলাফল : dutch bangla bank scholarship result ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ ফলাফল dutch bangla bank scholarship result প্রকাশিত হয়েছে। যেসব শিক্ষার্থী ২০২২ সালের এসএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এইচএসসি / উচ্চ মাধ্যমিক পর্যায়ে পড়াশোনার জন্য স্কলারশিপের (Dutch Bangla Bank Scholarship ) আবেদন করেছিলেন, তাদের প্রাথমিক ফলাফলের তালিকা প্রকাশিত হয়েছে।

Dutch Bangla Bank Scholarship Result

If students see their names selected after checking the preliminary list, they should appear in person with their guardians and documents at the nearest Dutch-Bangla Bank branch (if the bank does not have a branch, go to the agent banking branch) between January 1 and January 19, 2023. Detailed instructions are given below.

প্রাথমিক তালিকা যাচাই করার পর যদি শিক্ষার্থীরা তাদের নাম বাছাই করে, তাহলে ০১ জানুয়ারির মধ্যে তাদের অভিভাবক এবং নথিপত্রের সাথে নিকটস্থ ডাচ-বাংলা ব্যাংক শাখায় (ব্যাংকের কোনো শাখা না থাকলে এজেন্ট ব্যাংকিং শাখায় যান) উপস্থিত হতে হবে। এবং ১৯ জানুয়ারী ২০২৩। বিস্তারিত নির্দেশাবলী নীচে দেওয়া হয়েছে।

ডাচ-বাংলা ব্যাংক, তার সামাজিক কারণ কর্মসূচির অধীনে, শুরু থেকেই শিক্ষার বিভিন্ন স্তরে অধ্যয়নরত আর্থিক সহায়তার প্রয়োজনে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে আসছে। ডাচ-বাংলা ব্যাংক বিদ্যমান পুরস্কারপ্রাপ্তদের নবায়নের সাথে প্রতি বছর নতুন বৃত্তি প্রদান করে।

প্রাথমিকভাবে নির্বাচিতদের নির্দেশিকা

প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদেরকে আগামী ০১ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে নিকটস্থ ডাচ-বাংলা ব্যাংক এর শাখায় (যেখানে শাখা নেই সেখানে ডিবিবিএল মোবাইল ব্যাংকিং অফিসে) পিতা সহ (পিতার অবর্তমানে মাতা, পিতা ও মাতা উভয়ে মৃত হলে অন্য বৈধ অভিভাবক সহ) উপস্থিত হয়ে Summary Sheet (Primary Selection Letter) এর সাথে নিম্নলিখিত সংযোজনীসমূহ অবশ্যই দাখিল করতে হবে :

  • ১. আবেদনকারীর সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি ।
  • ২. আবেদনকারীর পিতা ও মাতার সদ্য তোলা ১ কপি পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ।
  • ৩. এস.এস.সি পাশের ট্রান্সক্রিপ্ট/মার্কশীট এর ফটোকপি ।
  • ৪. এস.এস.সি পাশের রেজিস্ট্রেশন কার্ড ও প্রশংসাপত্রের এর ফটোকপি ।
  • ৫. সর্বশেষ পাশকৃত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান অথবা পিতা/মাতা চাকুরীরত হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা অথবা অন্যান্য ক্ষেত্রে ১ম শ্রেণীর সরকারী কর্মকর্তা/ওয়ার্ড কমিশনার/ইউপি চেয়ারম্যান থেকে প্রত্যায়িত পিতা ও মাতা/অভিভাবকের পেশা উল্লেখপূর্বক আয়ের বিবরণের মূলকপি ।
  • ৬. প্রাথমিক বা জুনিয়র পর্যায়ে বৃত্তি পেয়ে থাকলে প্রয়োজনীয় সনদ/প্রমানপত্রের ফটোকপি ।
  • ৭. পিত/মাতা মৃত অথবা বিবাহ বিচ্ছেদ হলে/ আবেদনকারীর ভরণ পোষণ প্রদান না করলে সে সংক্রান্ত সনদ/প্রমাণপত্রের ফটোকপি। ।
  • ৮. আবেদনকারী শারীরিক প্রতিবন্ধী হলে প্রতিবন্ধী সনদ/প্রমানপত্রের ফটোকপি ।
See also  প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২৯শে ডিসেম্বর

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ফলাফল

উপরোক্ত সংযোজনীসমূহের মূলকপি প্রদর্শনের জন্য অবশ্যই সঙ্গে নিয়ে আসতে হবে (যদি কোন কাগজপত্রের মূলকপি স্কুলে / কলেজে জমা থাকে তাহলে সেসব কাগজের ফটোকপি স্কুল /কলেজ থেকে সত্যায়িত করে আনতে হবে)।

নির্ধারিত তারিখের মধ্যে ডাচ-বাংলা ব্যাংক এর যেকোন শাখায় (যেখানে শাখা নেই সেখানে ডিবিবিএল মোবাইল ব্যাংকিং অফিসে) উপস্থিত হয়ে উপরোক্ত সংযোজনীসমূহ দাখিল করতে ব্যর্থ হলে তার প্রাথমিক বাছাই বাতিল বলে গণ্য হবে ।

প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদের যাবতীয় তথ্য ও সংযোজনী সমূহের সত্যতা যাচাই সাপেক্ষ্য নির্ণীত মেধা তালিকার ভিত্তিতে বৃত্তি প্রাপ্তদের চূড়ান্ত তালিকা পরবর্তীতে প্রকাশ করা হবে ।

শিক্ষাবৃত্তি-বিজ্ঞপ্তি বিষয়ক আরও তথ্য এই লিংকে পাওয়া যাবে

Leave A Reply

Your email address will not be published.