The news is by your side.

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে একাধিক পদে চাকরি

dme.gov.bd Job Circular 2023 - Directorate of Madrasha Education

1 136

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : dme.gov.bd Job Circular 2023 কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের নিয়ন্ত্রণাধীন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের আওতায় বাস্তবায়নাধীন ‘নির্বাচিত মাদ্রাসাসমূহের উন্নয়ন প্রকল্পে (১ম সংশোধিত)’ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্প মেয়াদ কালের জন্য নিম্নবর্ণিত পদে জনবল নিয়োগের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্তের আহবান জানিয়ে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে ।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সম্প্রতি জনবল নিয়োগের লক্ষ্যে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে চাকরি প্রার্থীদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। দেশের সরকারি চাকরিপ্রার্থীদের জন্য মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর চাকরির সার্কুলার 2023 -এর সমস্ত তথ্য এই আটিক্যালে যুক্ত করা হয়েছে। আপনি যদি চাকরিপ্রার্থী হন, তাহলে সম্পূর্ণ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞাপনটি মনযোগ সহকারে দেখুন।

Directorate of Madrasha Education

পদের নাম : উপসহকারী প্রকৌশলী (সিভিল) (গ্রেড-১০) 
পদের সংখ্যা: ০২ জন
আবেদন যোগ্যতা : সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে কারিগরি শিক্ষা বোর্ড হতে ৪ বছর মেয়াদী ডিপ্লোমা। সংশ্লিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে । আই.সি.টি বিষয়ে পারদর্শী হতে হবে। বয়স হতে হবে ১৮-৩০ বছর ।
বেতন-স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০/- (সাকুল্য বেতন) ।

পদের নাম : হিসাবরক্ষক (গ্রেড-১৪)
পদের সংখ্যা: ০১ জন
আবেদন যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে ২য় শ্রেণীর স্নাতক ডিগ্রি । কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ কম্পিউটার চালনার দক্ষতা থাকতে হবে। সংশ্লিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে । বয়স হতে হবে ১৮-৩০ বছর।
বেতন-স্কেল: ১০,২০০-২৪,৬৮০/- (সাকুল্য বেতন) ।

dme.gov.bd Job Circular 2023

পদের নাম : অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক (গ্রেড-১৬)
পদের সংখ্যা: ০১ জন
আবেদন যোগ্যতা : কোনো স্বীকৃত শিক্ষা বোর্ড হতে উচ্চ মাধ্যমিক/এইচ এস সি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ । কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দ হতে হবে । সংশ্লিষ্ট কাজে বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে । বয়স হতে হবে ১৮-৩০ বছর।
বেতন-স্কেল: ৯,৩০০-২২,৪৯০/- (সাকুল্য বেতন) ।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ নিয়োগ

আবেদন ফি : আবেদনপত্রের সাথে নির্বাচিত মাদ্রাসাসমূহের উন্নয়ন প্রকল্প- এর অনুকূলে ১নং পদের জন্য ৫০০/- টাকা এবং ২ ও ৩ নং পদের জন্য ২০০/- টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার সংযুক্ত করতে হবে।

যেভাবে আবেদন : জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রণীত চাকুরির নির্ধারিত আবেদন ফরম A4 সাইজ কাগজে পূরণপূর্বক স্বাক্ষরসহ প্রকল্প পরিচালক, ‘নির্বাচিত মাদ্রাসাসমূহের উন্নয়ন প্রকল্প (১ম সংশোধিত), মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর, ৭৯/২, কাকরাইল রমনা, ঢাকা-১০০০ বরাবরে আবেদন করতে হবে ।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েব সাইট www.mopa.gov.bd থেকে আবেদন ফরমটি ডাউনলোড করা যাবে। নির্ধারিত ফরম ব্যতীত অথবা ত্রুটিপূর্ণ আবেদন গ্রহণযোগ্য হবে না ।

মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর নোটিশ

আবেদনের ঠিকানা : আবেদনপত্র আগামী ২৩/০৩/২০২৩খ্রি: তারিখের মধ্যে অফিস চলাকালে প্রকল্প পরিচালক, নির্বাচিত মাদ্রাসাসমূহের উন্নয়ন প্রকল্প (১ম সংশোধিত), মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর, ৭৯/২ (২য় তলা), কাকরাইল, রমনা, ঢাকা-১০০০ বরাবরে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসে পৌঁছাতে হবে ।

উপযুক্ত প্রার্থীদের লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান প্রার্থীদের প্রদত্ত যোগাযোগের ঠিকানায় চিঠির মাধ্যমে এবং মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dme.gov.bd) -এ দেয়া হবে ।

Source The Daily Star

- Advertisement -

1 Comment
  1. […] আরও পড়ুন : মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে একাধিক পদে… […]

Leave A Reply

Your email address will not be published.

x