The news is by your side.

ঢাকা কমার্স কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ | Dhaka Commerce College Admission

dhaka commerce college - Dhaka Commerce College Admission Circular

0

ঢাকা কমার্স কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ : ২০২২-২০২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি : জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ (১৯৯৬ ও ২০০২) এবং জাতীয় বিশ্ববিদ্যালয় কলেজ র্যাংকিং ২০১৫, ২০১৬ ও ২০১৭-২০১৮ তে জাতীয় পর্যায়ে নির্বাচিত সেরা বেসরকারি কলেজ। সারাদেশে ০৮ থেকে একাদশ শ্রেনীতে ভর্তি শুরু হয়েছে । ঢাকা কমার্স কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করা হয়েছে । নিচে ঢাকা কমার্স কলেজ ভর্তি সংক্রান্ত তথ্য দেয়া হলো ।

ঢাকা কমার্স কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

কলেজের সকল শ্রেণিকক্ষ, ল্যাব, সেমিনার ও লাইব্রেরি শীতাতপ নিয়ন্ত্রিত ঢাকা কমার্স কলেজ শিক্ষা মন্ত্রণালয়ের ভর্তি নীতিমালা অনুসরণ করে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ঢাকা কমার্স কলেজ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ।

ঢাকা কমার্স কলেজ ভর্তি তথ্য

ভর্তির ন্যূনতম যােগ্যতা ও আসন সংখ্যা

শাখা জিপিএ আসন সংখ্যা যে শাখা থেকে আগত
ববসায় শিক্ষা ৩.৫০

বাংলা ভার্সন ১৮০০+ইংরেজি ভার্সন ১০০

বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা
বিজ্ঞান ৪.৫০ বাংলা ভার্সন ১৬০০+ইংরেজি ভার্সন ১০০ বিজ্ঞান গ্রুপ থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা
Dhaka Commerce College Admission 2022-2023

Dhaka Commerce College Admission 2023

আবেদন পদ্ধতি: ঢাকা কমার্স কলেজ ভর্তি সংক্রান্ত যাবতীয় বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের ভর্তি নীতিমালা-২০২২ অনুসরণ করা হবে। আবেদন ফি ১৫০/- (সর্বনিম্ন ৫টি এবং সর্বোচ্চ ১০টি কলেজ নির্বাচন করতে পারবেন) www.xiclassadmission.gov.bd এর মাধ্যমে আবেদন করতে হবে।

ঢাকা কলেজে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীগণ Online-এ ঢাকা কমার্স কলেজকে ১ম পছন্দ দিয়ে আবেদন করতে হবে।

২০২০, ২০২১ ও ২০২২ সালে যে-কোনো শিক্ষাবোর্ড হতে এস এস সি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ এবং উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে ২০২০, ২০২১ ও ২০২২ সালে উত্তীর্ণ শিক্ষার্থীগণ ভর্তির জন্য বিবেচিত হবে।

See also  বোয়েসেলের মাধ্যমে বিদেশে চাকরির নিয়োগ তথ্যসমূহ

একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

বিজ্ঞান ও মানবিক শাখা থেকে ব্যবসায় শিক্ষা শাখায় ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য পৃথক সেকশনের ব্যবস্থা আছে। কলেজের নিজস্ব ভবনে ছাত্রী হোস্টেলের ব্যবস্থা রয়েছে।

কলেজের Help Desk থেকে Online-এ আবেদন করার ব্যবস্থা আছে। আরও বিস্তারিত জানতে Dhaka Commerce College ওয়েবসাইট ভিজিট করুন ।

Dhaka Commerce College

আবেদনের সময়সীমা : ১ম পর্যায় ৮/১২/২০২২ থেকে ১৫/১২/২০২২, ২য় পর্যায় ৯/১/২০২৩ থেকে ১০/১/২০২৩ এবং ৩য় পর্যায় ১৬/ জানুয়ারি ২০২৩।

কলেজ পরিচিতি : ঢাকা কমার্স কলেজ বাংলাদেশের রাজধানী ঢাকা শহরের মিরপুরে অবস্থিত একটি উচ্চ মাধ্যমিক ও স্নাতকোত্তর কলেজ। ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত এটি ঢাকা মহানগরীর প্রথম কলেজ যা বাণিজ্য বিশেষায়িত। শিক্ষার্থীরা বাংলা ও ইংরেজি উভয় মাধ্যমেই শিক্ষা গ্রহণ করে। এই কলেজের মূল প্রতিষ্ঠাতা হলেন অধ্যাপক কাজী নুরুল ইসলাম ফারুকী।

আরও পড়ুনসেন্ট যোসেফ কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ – St. Joseph College Admission

Source বাংলাদেশ প্রতিদিন
Leave A Reply

Your email address will not be published.