The news is by your side.

বিমান বাহিনীতে এমওডিসি (এয়ার) নিয়োগ চলছে, আবেদন অনলাইনে

বিমান বাহিনী এমওডিসি নিয়োগ ২০২৩ সার্কুলার | Biman Bahini modc Job Circular 2023

1

বাংলাদেশ বিমান বাহিনী এমওডিসি নিয়োগ ২০২৩ সার্কুলার : Biman Bahini modc Job Circular 2023 বাংলাদেশ বিমান বাহিনীতে এমওডিসি (এয়ার) নিয়োগ চলছে (মিনিস্ট্রি অব ডিফেন্স কনস্ট্যাবিউলারি) আগ্রহ ও যোগ্যতা থাকলে আবদন করতে পারবেন আপনিও। বিমান বাহিনী এমওডিসি এয়ার নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে যোগদানের সম্ভাব্য তারিখ ২ এপ্রিল ২০২৩ । শেষ সময়ের জন্য অপেক্ষা না করে আজই  বাংলাদেশ বিমান বাহিনী  নিয়োগ ২০২৩ সার্কুলার -এ আবেদনের প্রস্তুতি নিন ।

বাংলাদেশ বিমান বাহিনী এমওডিসি নিয়োগ ২০২৩ সার্কুলার

এমওডিসি এয়ার পদে আবেদন যোগ্যতা

নাগরিকত্ব: বাংলাদেশী পুরুষ নাগরিক।
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.০০ (উভয় ট্রেড এর জন্য)।
বৈবাহিক অবস্থা: অবিবাহিত।
বয়স: ১৬ হতে ২১ বৎসর (০২ এপ্রিল ২০২৩ তারিখে) বয়সের ক্ষেত্রে হলফনামা গ্রহণযোগ্য নয়।
উচ্চতা: কমপক্ষে ৫-৮ (১৭২.৭২ সেমি)
বুকের মাপ: স্বাভাবিক- কমপক্ষে ৩০ ইঞ্চি। প্রসারণ- ন্যূনতম ২ ইঞ্চি।
ওজন: বয়স ও উচ্চতা অনুযায়ী।
চোখ: ৬/৬ এবং স্বাভাবিক দৃষ্টিসম্পন্ন (বর্ণান্ধ গ্রহণযোগ্য নয়)।

BAF Modc Air Force 2023

এমওডিসি এয়ার পদেপ্রার্থীর অযোগ্যতা

  • সেনা/নৌ/বিমান বাহিনী অথবা অন্য কোন সরকারি চাকরি হতে বরখাস্ত/অপসারিত।
  • যে কোন ফৌজদারী অপরাধের জন্য আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত ।
  • সরকারি চাকরিতে নিয়োগ নিষিদ্ধ ঘোষিত ।

এমওডিসি এর পরিক্ষার বিষয়

এমওডিসি এর পরিক্ষার বিষয় : বাংলা ও ইংরেজি লিখিত পরীক্ষা (এসএসসি সমমানের), ডাক্তারী পরীক্ষা ও মৌখিক পরীক্ষা। পরীক্ষা কেন্দ্রে সকল প্রকার ইলেকট্রনিক ডিভাইস (মােবাইল, স্মার্ট ওয়াচ ও ক্যালকুলেটর ইত্যাদি) এবং ব্যাগ বহন করা নিষিদ্ধ।

See also  প্রমি এগ্রো ফুডস লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ | Prome Agro Foods jobs - সেরা জবস

এমওডিসি নিয়োগ যা যা প্রয়োজন

  • সকল শিক্ষাগত যােগ্যতার সাময়িক সনদ, প্রশংসাপত্র এবং নম্বরপত্রসমূহের সত্যায়িত ফটোকপি।
  • নাগরিকত্ব, চারিত্রিক সনদ, বৈবাহিক অবস্থা ও স্থায়ী ঠিকানার সনদ জমা দিতে হবে।
  • সনদ স্ব স্ব ইউনিয়ন পরিষদ/মিউনিসিপ্যাল চেয়ারম্যান/ওয়ার্ড কাউন্সিলর অথবা ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তার নিকট হতে আনতে হবে।
  • সম্প্রতি তােলা পাসপেটি আকারের ১২ কপি সত্যায়িত ছবি (অবশ্যই ল্যাব প্রিন্ট ও কলারসহ হতে হবে) ।
  • বর্তমান অথবা সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ।
  • চাকরিরত প্রার্থীদের ক্ষেত্রে স্ব স্ব কর্মস্থল/প্রতিষ্ঠানের প্রধানের নিকট হতে প্রার্থীতার জন্য অনুমতিপত্র।
  • স্থায়ী ঠিকানার প্রমাণস্বরূপ জন্ম নিবন্ধন/জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি।
  • প্রযােজ্য ক্ষেত্রে দাবীকৃত সমমানের শিক্ষাগত যােগ্যতার বিষয়ে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি কর্তৃক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের সত্যায়িত ফটোকপি।

এমওডিসি এয়ার নিয়োগ আবেদন পদ্ধতি

অনলাইনে আবেদনের নিয়ম: সকল প্রার্থীকে শুধুমাত্র অনলাইনে আবেদন করতে হবে। সরাসরি https://joinairforce.baf.mil.bd ওয়েবসাইটে ‘Apply Now এ ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী রেজিস্ট্রেশন করে ১৫০/- (একশত পঞ্চাশ টাকা) পরিশোধ করা হলে রেজিস্ট্রিকৃত মোবাইল নম্বরে ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে।

এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে “Login এ ক্লিক করে অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে সঠিকতা যাচাই করে পূরণ করতে হবে। ছবিসহ আবেদন ফরম পূরণ শেষে চূড়ান্তভাবে সাবমিট করার আগে আবেদনকারী রিভিউ বা নিরীক্ষণের সুযোগ পাবেন। নিরীক্ষণে পূরণকৃত কোন তথ্য ভুল দেখা গেলে ভুল তথ্যগুলো সংশোধন করে চূড়ান্তভাবে সাবমিট করতে হবে।

চূড়ান্তভাবে সাবমিট করার পর আবেদন ফরমের কোন তথ্য পরিবর্তন । সংশোধনের আবেদন গ্রহণযোগ্য হবে না। চূড়ান্তভাবে সাবমিট বা দাখিলকৃত আবেদনপত্রটি ডাউনলোড করে রঙ্গিন প্রিন্ট করতে হবে। মোবাইল আইডি ও পাসওয়ার্ড এসএমএসের মাধ্যমে কেউ না পেয়ে থাকলে আবেদনের ২৪ ঘন্টার মধ্যে helpdesk@baf.mil.bd -তে ইমেইল করে জানাতে হবে।

Biman Bahini modc Job Circular 2023

এরপর উক্ত আবেদনপত্র প্রাথমিক লিখিত পরীক্ষার নির্ধারিত তারিখে প্রয়োজনীয় সংখ্যক ছবি ও অন্যান্য সনদের ফটোকপিসহ বিমান বাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্রে জমা দিতে হবে।

See also  বসুন্ধরা গ্রুপ লিমিটেডে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে

পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র অনলাইন আবেদনপত্র গ্রহণ প্রক্রিয়া সমাপ্ত হবার পর ০৪ ডিসেম্বর ২০২২ তারিখে ডাউনলোডের জন্য উন্মুক্ত করা হবে। প্রবেশপত্রটি ডাউনলোড করতে মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে প্রাপ্ত একই ইউজার আইডি ও পাসওয়ার্ড দ্বারা ‘Login করতে হবে।

এমওডিসি (জিডি) ও এমওডিসি (ক্লার্ক) ট্রেড সুযোগ সুবিধা

এমওডিসি (জিডি) ও এমওডিসি (ক্লার্ক) ট্রেড(এয়ার) হিসেবে ভর্তি পরবর্তী সুবিধাসমূহ। বেতন ও ভাতা ও প্রশিক্ষণকালীন মাসিক বেতন টাকা ৮,৮০০/-। প্রশিক্ষণ শেষে পদবি অনুসারে আকর্ষণীয় বেতন ও ভাতাদি। উচ্চ শিক্ষা ও বিমান বাহিনীর তত্ত্বাবধানে উচ্চতর শিক্ষা অর্জনের সুযােগ।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গমনের সুযােগ। সন্তানদের অধ্যয়ন ও সন্তানদের যােগ্যতার ভিত্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারােস্পেস ইউনিভার্সিটি, বিইউপি, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজে, এমআইএসটি, ক্যাডেট কলেজ ও বিমান বাহিনী পরিচালিত বিএএফ শাহীন স্কুল ও কলেজে (বাংলা ও ইংরেজি ভার্সন) এবং ইংলিশ মিডিয়াম (ব্রিটিশ কারিকুলাম)-এ অধ্যয়নের সুযােগ। বাসস্থান ও নিরাপদ ও মনােরম পরিবেশে মানসম্মত সুসজ্জিত বাসস্থানের সুযােগ।

ভর্তুকি মূল্যে রেশন প্রাপ্তির সুযােগ। যাতায়াত ও বিমান বাহিনীর এক ঘাঁটি থেকে অন্য ঘাঁটিতে সপরিবারে বিমান/হেলিকপ্টার/বাসযােগে যাতায়াতের সুযােগ। চিকিত্সা ও সামরিক হাসপাতালে নিজ, স্ত্রী ও সন্তানদের উন্নত চিকিৎসা, প্রয়ােজনে নগদ অর্থ প্রদানসহ বিদেশে চিকিৎসার সুযােগ।

এমওডিসি (জিডি) ও এমওডিসি (ক্লার্ক) ট্রেড ২০২৩

হুঁশিয়ারি: বাংলাদেশ বিমান বাহিনীতে এমওডিসি (এয়ার) পদে কেবলমাত্র সংবাদপত্রে এবং বিমান বাহিনীর ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখ ও স্থান অনুযায়ী ইউনিফরম পরিহিত এবং পরিচয়পত্র বহনকারী রিক্রুটিং টিমের মাধ্যমে পরীক্ষা গ্রহণ করা হয়। ভর্তির ব্যাপারে যে কোনো সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য হবে। কেউ আর্থিক লেনদেনসহ কোনো প্রকার প্রতারণা করার চেষ্টা করলে তাকে নিকটস্থ আইন প্রয়োগকারী সংস্থার নিকট সোপর্দ করা হবে।

এমওডিসি জিডি ও এমওডিসি ক্লার্ক জিডি ও এমওডিসি ক্লার্ক ট্রেড এমওডিসি জিডি ও এমওডিসি জিডি ও এমওডিসি ক্লার্ক ও এমওডিসি ক্লার্ক ট্রেড

See also  গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে চাকরি, আবেদন ফি ৩০০/-

এমওডিসি (জিডি) ও এমওডিসি (ক্লার্ক) ট্রেড যােগদানের সম্ভাব্য তারিখ: ০২ এপ্রিল ২০২৩ তারিখ ।

Highest paying jobs in নৌবাহিনীতে ২০২৩-বি ডিইও ব্যাচে কমিশন্ড অফিসার পদে চাকরি

Source joinairforce.baf.mil.bd
1 Comment
  1. […] Highest Paying Jobs 2023 : বিমান বাহিনীতে এমওডিসি (এয়ার) নিয়োগ … […]

Leave A Reply

Your email address will not be published.