The news is by your side.

আর্মড পুলিশ ব্যাটালিয়নে ১১৬ জনের চাকরি, আবেদন ফি ১০০/-

Bangladesh Police Job Circular 2023 - Armed Police Battalion Job Circular 2023

0

আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : Armed Police Battalion Job Circular 2023 বাংলাদেশ পুলিশ আর্মড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টার্স উত্তরা, ঢাকা।আর্মড পুলিশ ব্যাটালিয়নসমূহের নিম্নলিখিত পদসমূহের জন্য বর্ণিত শর্তসাপেক্ষে পুরুষ প্রার্থী বাছাই/নিয়োগ করা হবে। ট্রেডম্যান(কুক, টেইলার,এনসিই ও বুটমেকার) কনস্টেবল বাছাই বোর্ড এপিবিএন হেডকোয়ার্টার্স, বাংলাদেশ পুলিশ, ঢাকা। আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অনুসারে চার ক্যাটাগরির ভিন্ন পদে মোট ১১৬ জনকে নেওয়া হবে । আপনার বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকরি বিবেচনা করার অনেক কারণ রয়েছে। সরকারি চাকরির সুবিধাগুলি দুর্দান্ত, কাজের পরিবেশ সুন্দর এবং কাজের নিরাপত্তা অতুলনীয়। আপনি যদি একটি স্থিতিশীল কর্মজীবন খুঁজছেন, তাহলে এই পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি 2023 কোন বিকল্প নাই।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পুলিশ আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলারটিতে বিভিন্ন পেশার পদ অন্তর্ভুক্ত করা হয়েছে, তালিকাভুক্ত যে কোনো পদের জন্য আবেদন করতে আগ্রহী ব্যক্তিদের যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করতে উৎসাহিত করা হচ্ছে। বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর আবেদনের সময়সীমা দ্রুত এগিয়ে আসছে এবং আবেদনপত্র শুধুমাত্র শেষ তারিখ পর্যন্ত গ্রহণ করা হবে। যারা পদের জন্য নির্বাচিত হবেন তাদের ইন্টারভিউয়ের জন্য আমন্ত্রন ও যোগাযোগ করা হবে। চাকরির বিজ্ঞপ্তি এবং বাংলাদেশ পুলিশ নিয়োগ আবেদন প্রক্রিয়া সম্পর্কে আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে উল্লেখ্য তথ্যগুলো মনযোগ দিয়ে পড়ুন ।

Bangladesh Police Job Circular 2023

বাংলাদেশ পুলিশ চাকরির আবেদন প্রক্রিয়া দীর্ঘ এবং কঠিন হতে পারে, তবে বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -এর নির্দেশাবলী সাবধানে অনুসরণ করা গুরুত্বপূর্ণ। তাই আপনার আবেদন সঠিকভাবে ফর্ম্যাট করা গুরুত্বপূর্ণ।

পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কিত তথ্য

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ পুলিশ
চাকরির ধরন সরকারি চাকরি
পদ সংখ্যা ১১৬
আবেদন যোগ্যতা পদভেদে ভিন্ন
বয়সসীমা বিজ্ঞপ্তি দেখুন
প্রার্থী বাছাইয়ের তারিখ ও সময় ২৯/০১/২০২৩ খ্রিঃ তারিখ সকাল ০৯.০০ ঘটিকা।
ওয়েবসাইট www.police.gov.bd
আবেদনের সময়সীমা ২৯ জানুয়ারি ২০২৩ তারিখ
See also  চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Chandpur DC Office Job Circular 2022

বর্তমান অর্থনীতিতে চাকরি পাওয়া কঠিন, কিন্তু যারা চাকরির খোঁজে থাকেন তাদের জন্য এখনও অনেক সরকারি চাকরির সুযোগ রয়েছে। সেরা জবস এমন একটি ওয়েবসাইট যেখানে সবসময় সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যায়। সরকার দেশের বৃহত্তম নিয়োগকর্তা, এবং সর্বদা বাংলাদেশ সরকার Government Job Circular প্রকাশ করে। সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে প্রতিদিন ভিজিট করুন সর্বাধিক পঠিত চাকরির পত্রিকা www.sherajobs.com ওয়েবসাইট।

সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি 2023

১। পদের নাম: কনস্টেবল (Cook বাবুর্চী)
পদের সংখ্যা: ৭৩ টি

২। পদের নাম: কনস্টেবল (Tailor দর্জি)
পদের সংখ্যা: ০৬ টি

৩। পদের নাম: কনস্টেবল (NCE-পরিচ্ছন্নতাকর্মী)
পদের সংখ্যা: ২৯ টি

৪। পদের নাম: কনস্টেবল (E&BR-বুটমেকার)
পদের সংখ্যা: ০৮ টি

স্থান: ঢাকা’র উত্তরাস্থ আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদর দপ্তর মাঠ (এপিবিএন মাঠ)।
প্রার্থী বাছাইয়ের তারিখ ও সময়: ২৯/০১/২০২৩ খ্রিঃ তারিখ সকাল ০৯.০০ ঘটিকা।
শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীকে কর্মপক্ষে ৮ম শ্রেণি/জেএসসি পাশ হতে হবে এবং সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতা থাকতে হবে।

বাছাই/ভর্তির তারিখে বয়স: উপরে বর্ণিত পদের জন যে সকল প্রার্থীর বয়স ১লা জানুয়ারী ২০২৩ খ্রিঃ তারিখে ১৮-২০ বছর বয়সসীমার মধ্যে থাকবে তারা যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে ২৫/০৩/২০২০ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তারাও যোগ্য মর্মে বিবেচিত হবেন। এ ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যমান কোটাভিত্তিক বয়সসীমা/সুবিধা অনুসৃত হবে।

জাতীয়তা: প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে।
বৈবাহিক অবস্থা: প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে (তালাকপ্রাপ্ত/তালাকপ্রাপ্তা নয়)।

শারীরিক যোগ্যতা: পুরুষ প্রার্থীঃ-সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে বুকের মাপ ৩১-৩৩ ইঞ্চি এবং মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) সন্তানদের ক্ষেত্রে বুকের মাপ ৩০-৩১ ইঞ্চি হতে হবে। (খ) নারী প্রার্থীঃ-সাধারণ ও অন্যান্য কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি। সকল প্রার্থীর ক্ষেত্রে বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে। দৃষ্টি শক্তি ৬/৬।

See also  সাজেদা ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Sajida Foundation Job Circular 2022

বেতন ও অন্যান্য: উপরে বর্ণিত পদের বেতন স্কেল জাতীয় বেতনস্কেল ২০১৫খ্রিঃ এর ১৭তম গ্রেড অর্থাৎ- ৯০০০-৯৪৫০-১৯৩০-১০৪৩০-১০৯৬০-১১৫১০-১২০৯০-১২৭০০- ১৩৩৪০-১৪০১০-১৪৭২০-১৫৪৬০-১৬২৪০-১৭০৬০-১৭৯২০-১৮৮২০-৯৭৭০-২০৭৬০-২১৮০০ (৯০০০-২১৮০০) টাকাসহ বাড়িভাড়া ভাতা, যাতায়াত ভাতা এবং সরকার কর্তৃক ঘোষিত অন্যান্য আনুষাঙ্গিক ভাতাসমূহ। পাশাপাশি বিনামূল্যে আহার, বাসস্থান, পোষাক-পরিচ্ছদ এবং চিকিৎসা সুবিধা প্রাপ্য হবেন। উপরে উল্লেখিত কনস্টেবল ট্রেডম্যান পদসমূহ পদোন্নতিযোগ্য নয়।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩

যা প্রয়োজন: আগ্রহী প্রার্থীদেরকে সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষকের নিকট হতে শিক্ষাগত যোগ্যতা ও বয়সের সনদপত্র, ৮ম শ্রেণি/জেএসসি পাশের মূল সনদপত্র এবং মূল সনদপত্রের ফটোকপি (একজন প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত), জেলার স্থায়ী বাসিন্দা / জাতীয়তার প্রমাণস্বরূপ স্থানীয় ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের মেয়র/কমিশনার/ওয়ার্ড কাউন্সিলর/ হেডম্যান (যা প্রযোজ্য) কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব,  চারিত্রিক সনদপত্র, ঘ) জন্ম নিবন্ধন সনদপত্র,  সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙ্গিন ছবি, প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের মূলকপি সংগে আনতে হবে। যদি প্রার্থীর জাতীয় পরিচয়পত্র না থাকে সে ক্ষেত্রে প্রার্থীর পিতা-মাতার জাতীয় পরিচয়পত্রের মূলকপি এবং সত্যায়িত ফটোকপি (প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) সংগে আনতে হবে, এছাড়াও উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে জেলা প্রশাসক / উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রদত্ত সনদপত্রের মূলকপি ও সত্যায়িত ফটোকপি সংগে আনতে হবে। সংশ্লিষ্ট পদে অভিজ্ঞতার সনদপত্রের মূলকপি এবং সত্যায়িত ফটোকপি সংগে আনতে হবে।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সার্কুলার

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় এর মাননীয় মন্ত্রী/প্রতিমন্ত্রীর স্বাক্ষরিত এবং মন্ত্রণালয়ের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রতিস্বাক্ষরিত এবং মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সাময়িক সনদ/প্রত্যয়নপত্র ও সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে।

নির্ধারিত তারিখ ও সময়ে আগ্রহী প্রার্থীগণকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থানে প্রয়োজনীয় কাগজ ও কলমসহ হাজির থাকতে হবে।

অতিরিক্ত আইজি এপিবিএন, বাংলাদেশ পুলিশ, ঢাকার বরাবরে পরীক্ষার ফি বাবদ ১-২২১১-০০০০-২০৩১ নম্বর কোডে ১০০/- (একশত) টাকা (অফেরৎযোগ্য) ট্রেজারী চালানের মাধ্যমে যথাযথভাবে জমাপূর্বক ট্রেজারী চালানের মূলকপি সংগে আনতে হবে।

See also  China property shares soar on Beijing stimulus, despite continued debt crisis

উপরে বর্ণিত পদে প্রার্থী নির্বাচনের জন্য শারীরিক যোগ্যতা যাচাই, লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপরে বর্ণিত পদের জন্য বাছাইকৃত প্রার্থীদের সন্তোষজনক পুলিশ ভেরিফিকেশনের পর শিক্ষানবিস ট্রেডম্যান কনস্টেবল হিসেবে মৌলিক প্রশিক্ষণের জন্য নির্ধারিত দিনে কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত যে কোন পুলিশ ট্রেনিং সেন্টারে প্রেরণ করা হবে।

Armed Police Battalion Job Circular 2023

প্রশিক্ষণকেন্দ্রে প্রথম ০৩ মাস মৌলিক প্রশিক্ষণ এবং অবশিষ্ট ০৩ মাস স্ব-স্ব ট্রেডের পেশাগত প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণকালীন বিনামূল্যে পোষাক-পরিচ্ছেদ, থাকা-খাওয়া ও চিকিৎসা সুবিধা পাবেন। এ ছাড়াও প্রতিমাসে ৫০০/- (পাঁচশত) টাকা হারে ভাতা পাবেন। উল্লেখ্য, ভেরিফিকেশন ফরমে কোন তথ্য গোপন বা কোন মিথ্যা তথ্য প্রদান করা হলে তাকে চূড়ান্তভাবে প্রশিক্ষণের জন্য মনোনীত করা হবে না।

সফলতার সাথে ০৩ মাস মৌলিক প্রশিক্ষণ এবং ০৩মাস পেশাগত প্রশিক্ষণ গ্রহণ শেষে এপিবিএন এর শূণ্য কোটায় স্ব-স্ব ট্রেডে নিয়োগ লাভ করবেন এবং সরকার কর্তৃক প্রদত্ত সুযোগ- সুবিধা ভোগ করবেন।

নিয়োগপ্রাপ্ত ট্রেডম্যান কনস্টেবলদেরকে প্রশিক্ষণ সমাপ্তির পর এপিবিএনসমূহের যেকোন ইউনিটে ট্রেড কনস্টেবল এর শূণ্যপদের বিপরীতে যোগদানের জন্য আদেশ প্রদান করা হবে।

উক্ত ট্রেডপদে নিয়োগপ্রাপ্ত সদস্যগণ ০২ বছর মেয়াদি শিক্ষানবিসকাল সফলভাবে সম্পাদনের পর স্ব-স্ব পদে স্থায়ী করা হবে।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়োগ

আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এ ক্ষেত্রে নির্বাচিত প্রার্থীদের কেন্দ্রিয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকায় নির্ধারিত তারিখ ও সময়ে পূরণকৃত চিকিৎসার ইতিবৃত্ত এবং মেডিকেল অফিসার কর্তৃক পরীক্ষিত শারীরিক পরীক্ষা সংক্রান্ত তথ্যাদিসহ Pathological Investigation -এ অংশগ্রহণ করতে হবে।

কেন্দ্রিয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকা ব্যতীত অন্য কোন প্রতিষ্ঠানের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট মেডিকেল বোর্ডে গ্রহণযোগ্য হবে না। স্বাস্থ্য পরীক্ষায় সংশ্লিষ্ট মেডিকেল বোর্ড কর্তৃক গৃহীত সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। স্বাস্থ্য পরীক্ষায় ০১ বার অযোগ্য ঘোষিত হলে পুনরায় স্বাস্থ্য পরীক্ষার কোন আবেদন বিবেচিত হবে না।

স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য প্রার্থীরা পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করবে। পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক বলে বিবেচিত হলে প্রশিক্ষণের জন্য প্রাথমিকভাবে মনোনীত করা হবে।

উল্লেখ্য, পুলিশ ভেরিফিকেশন ফরমে কোনো তথ্য গোপন অথবা মিথ্যা তথ্য প্রদান করা হলে চূড়ান্ত প্রশিক্ষণের জন্য মনোনয়ন প্রদান করা হবে না।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩

আর্মড পুলিশ ব্যাটালিয়ন নিয়োগ ২০২৩ সাধারণ নির্দেশনাবলী : সরকারী নীতিমালা মোতাবেক কোটা পদ্ধতি অনুসরণ করা হবে। কর্তৃপক্ষ সার্বিক অবস্থা বিবেচনায় নিয়োগযোগ্য পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি করার অধিকার সংরক্ষণ করে।

 

Source ebdpratidin
Leave A Reply

Your email address will not be published.