The news is by your side.

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) ভর্তি কার্যক্রমের ১ম মেধা তালিকা

NU Degree Admission Result 2022 : (NU ডিগ্রি ভর্তি রেজাল্ট ২০২২)

0

NU Degree Admission Result 2022 : (NU ডিগ্রি ভর্তি রেজাল্ট ২০২২) আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ডিগ্রী ১ম বর্ষ (পাস) ভর্তি বিষয় অনুযায়ী ১ম মেধা তালিকার ফলাফল NU Degree Admission Result 2022 সম্পর্কে জানতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এখানে আপনি ডিগ্রি ১ম মেধা তালিকার ফলাফল জানার নিয়ম এবং পরবর্তী করণীয় জানতে পারবেন।

NU Degree Admission Result 2022

ডিগ্রি ১ম মেধা তালিকার ফলাফল
ফল প্রকাশ ১৪ নভেম্বর ২০২২
১ম পর্যায়ে ভর্তি শুরু ১৪ নভেম্বর হতে
ভর্তি চলবে ২৪ নভেম্বর পর্যন্ত
ভর্তি ফি প্রদান ২৭ নভেম্বর পর্যন্ত

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ভর্তি ফলাফল দেখার নিয়ম

শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) ভর্তি কার্যক্রমে ১ম মেধা তালিকা প্রকাশ ও কলেজ কর্তৃক চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) ভর্তি কার্যক্রমে ১ম মেধা তালিকা ১৪ নভেম্বর ২০২২ তারিখ বিকাল ৪টায় প্রকাশ করা হয়েছে।

উক্ত ফলাফল SMS (nu<space>atdg<space>roll no টাইপ করে 16222 নম্বরে send করতে হবে) এর মাধ্যমে একইদিন বিকাল ৪টা থেকে এবং ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে।

উল্লেখ্য যে, ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু কোন শিক্ষার্থী স্নাতক (পাস)/স্নাতক (সম্মান)/স্নাতক (সম্মান) প্রফেশনাল কোর্সে (যে শিক্ষাবর্ষে হােক না কেন) বর্তমানে অধ্যয়নরত থাকলে তাকে অবশ্যই ২২ নভেম্বর ২০২২ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে অন্যথায় দ্বৈত ভর্তির কারণে ঐ শিক্ষার্থীর ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

See also  জীবন বীমা কর্পোরেশনে 'আইন উপদেষ্টা' পদে চাকরি

১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থী তার কোর্স পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে অব্যশই চূড়ান্ত ভর্তি ফরমে কোর্স পরিবর্তনের নির্দিষ্ট ঘরে Yes অপশন সিলেক্ট করতে হবে।

এ ক্ষেত্রে শিক্ষার্থীর কোর্স পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট কলেজে কোর্সভিত্তিক শূন্য আসন সাপেক্ষে মেধার ভিত্তিতে কোর্স পরিবর্তন করা হবে। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস ৩০ নভেম্বর ২০২২ তারিখ থেকে শুরু হবে।

১ম মেধা তালিকার ভর্তির সময়সূচি

১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের তারিখ ১৪/১১/২০২২ থেকে  ২৪/১১/২০২২ পর্যন্ত।

এ লক্ষ্যে শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Applicant Login অপশনে Degree  Pass Login লিংকে গিয়ে সঠিক রােল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে এর প্রিন্ট কপি সংগ্রহ করতে হবে।

১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি ফরম ও রেজিস্ট্রেশন ফি [শিক্ষার্থী প্রতি ৪৮৫/-(চারশত পঁচাশি) টাকা হারে সংশ্লিষ্ট কলেজে (কলেজ কর্তৃক নির্ধারিত মােবাইল ব্যাংকিং এর মাধ্যমে অথবা সরাসরি) জমা দেয়ার তারিখ: ১৫/১১/২০২২ থেকে ২৭/১১/২০২২ পর্যন্ত ।

কলেজ কর্তৃক ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি অনলাইনে নিশ্চয়ন করার তারিখঃ ১৫/১১/২০২২ থেকে ২৭/১১/২০২২ পর্যন্ত।

কলেজ কর্তৃপক্ষকে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক পাস ভর্তি কার্যক্রমে ১ম মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি ফরমে প্রদর্শিত সকল তথ্য ও ছবি যাচাই করে চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন করতে হবে।

কোন শিক্ষার্থীর ভর্তি ফরমে প্রদর্শিত তথ্য ও ছবিতে অসংগতি অথবা গড়মিল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে ঐ শিক্ষার্থীর ভর্তি নিশ্চয়ন না করে বিষয়টি লিখিতভাবে ডিন, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল বরাবর জানাতে হবে।

কলেজ কর্তৃক ১ম মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত রেজিস্ট্রেশন ফি [শিক্ষার্থী|  প্রতি ৪৮৫/- (চারশত পঁচাশি) টাকা হারে] যে কোন সােনালী ব্যাংক শাখায় জমা দেয়ার তারিখ ২৯/১১/২০২২ থেকে ০৫/১২/২০২২ পর্যন্ত।

See also  জাপান টোব্যাকো ও মাছরাঙ্গা টেলিভিশনে  চাকরির সুযোগ

এ লক্ষ্যে কলেজকে Login এর মাধ্যমে Admission Payment Info (Degp.) অপশনে ক্লিক করে Pay Slip ডাউনলােড করতে হবে।

Pay Slip এ ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (পাস) “রেজিস্ট্রেশন ফি খাতের সঞ্চয়ী হিসাব নম্বর- 0218100000134 উল্লেখপূর্বক মােট টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সােনালী ব্যাংকের শাখায় ফি জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে।

ডিগ্রী ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ডিগ্রি ভর্তির জন্য ১ম মেধা তালিকার ফলাফল ১৪ নভেম্বর ২০২২ বিকাল ০৪:০০ টায় প্রকাশিত হয়েছে। একই দিন বিকেল ৪টা থেকে এসএমএসের মাধ্যমে এবং রাত ৯টার পর ওয়েবসাইট থেকে ফলাফল পাওয়া যাবে। নীচে ১ম মেধা তালিকার ফলাফল চেক এবং চূড়ান্ত ভর্তি পদ্ধতি পরীক্ষা করুন।

ডিগ্রি রেজাল্ট ফলাফল দেখার নিয়ম: লিঙ্কে ক্লিক করার পর রোল নম্বর এবং পিন নম্বর লিখুন। রোল নম্বর হল প্রাথমিক আবেদনের সময় ফর্মে লেখা রোল নম্বর। আর পিন নম্বরটি হলো অনলাইনে আবেদন করার পর সঙ্গে সঙ্গে মোবাইলে আসা মেসেজে পেয়ে যাবেন। উল্লেখ্য, রোল ও পিন নম্বর মেসেজের মাধ্যমে জানানো হয়।

ডিগ্রী ১ম বর্ষ ভর্তির রোল ও পিন নম্বর পুনরুদ্ধার

আবেদন করার পর ভর্তি রোল বা পিন হারিয়ে গেলে বা ভুলে গেলে চিন্তার কোনো কারণ নেই। আপনি খুভ সহজে ভর্তি রোল ও পিন রিকোভার (পুনরুদ্ধার) করতে পারবেন। সে জন্য আপনাকে এই লিংকে ক্লিক করে প্রবেশ করতে হবে। তারপর আবেদনকারির এইচএসসি রোল, বোর্ড ও পাসের সন, জন্মতারিখ এবং অনার্স সিলেক্ট করে Search বাটনে ক্লিক করলেই আপনার নতুন ভর্তি রোল বা পিন নম্বর এসে যাবে।

SMS এর মাধ্যমে ফলাফল দেখার নিয়ম

এসএমএস এর মাধ্যমে দ্রুত ফলাফল জানতে আপনার মোবাইলে মেসেজ অপশনে গিয়ে বড় অক্ষরে টাইপ করুন NU স্পেস ATDG স্পেস Roll No এবং তা সেন্ড করুন ১৬২২২ নম্বরে। এখানে NU মানে National University আর ATHN – Admission Test Degree এবং Roll no হচ্ছে প্রাথমিক আবেদনের সময় প্রাপ্ত রোল নম্বর। বি.দ্র. প্রতিবার মেসেজে 2.50 টাকা করে কেটে নিবে। নিচে উদাহরণ দেখুন

See also  সিনিয়র ম্যানেজার পদে চাকরি দিবে ব্র্যাক ব্যাংক

NU স্পেস ATDG স্পেস 123456 এবং তা সেন্ড করুন 16222

২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) ভর্তি কার্যক্রমের ১ম মেধা তালিকা সংক্রান্ত বিজ্ঞপ্তিটি এই লিংকে পাওয়া যাবে

আরও পড়ুনসোসিয়েট অব বাংলাদেশ ইনসিওরেন্স একাডেমি’ (এবিআইএ) অক্টোবর-২০২২ পর্বে ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি

Leave A Reply

Your email address will not be published.