The news is by your side.

সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি নিয়োগ ২০২২ | Civil Service Job Circular 2022

Bangladesh Civil Service Administration Academy

2

সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি নিয়োগ ২০২২ : Bangladesh Civil Service Administration Academy বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনস্থ একটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠান যেটি প্রশাসন ও বিচার বিভাগের কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করে থাকে । বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীন একটি সংযুক্ত দপ্তর হিসেবে ২১ অক্টোবর ১৯৮৭ তারিখে যাত্রা শুরু করে। সরকারি এই প্রতিষ্ঠানটি প্রায়ই বিভিন্ন পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে ।

বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি নিয়োগ ২০২২

সম্প্রতি বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি ০৬ পদে মোট ০৭ জনকে নিয়োগ দিতে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি নিয়োগ ২০২২ প্রকাশ করেছে । আপনি যদি বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমিতে কাজ করতে ইচ্ছুক ও যোগ্য হন তাহলে যোগ্যতা অনুযায়ী পদে আবেদনের প্রস্তুতি নিন ।

চাকরির খবর ২০২২ | নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১। পদের নাম: কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা: ০১টি
শিক্ষা যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি।
দক্ষতা: কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা

২। পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা: ০১টি
শিক্ষা যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রি।
দক্ষতা: প্রতি মিনিটে সাঁটলিপি লিখনে বাংলায় সর্বনিম্ন ৫০ শব্দ ও ইংরেজিতে ৮০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ই–মেইল ও ফ্যাক্স মেশিন চালনায় দক্ষ হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা

See also  ডিএপি ফার্টিলাইজার কোম্পানীতে ১৮ পদে ৯৪ জনের চাকরি

চাকরির খবর ২০২২- Chakrir Khobor 2022

৩। পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ১
শিক্ষা যোগ্যতা: এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
দক্ষতা: প্রতি মিনিটে কম্পিউটার মুদ্রাক্ষরে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ই–মেইল ও ফ্যাক্স মেশিন চালনায় দক্ষ হতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
আবেদন যোগ্য জেলা: ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম, রাজশাহী ও রংপুর বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৪। পদের নাম: গাড়িচালক
পদের সংখ্যা: ০২টি
শিক্ষা যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট পাস।
দক্ষতা: হালকা ও ভারী গাড়ি চালনার বৈধ লাইসেন্স ও অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
আবেদন যোগ্য জেলা: ঢাকা, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন

সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি নিয়োগ ২০২২

৫। পদের নাম: অফিস সহায়ক
পদের সংখ্যা: ০১টি
শিক্ষা যোগ্যতা: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা
আবেদন যোগ্য জেলা: ঢাকা, রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

৬। পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী
পদসংখ্যা: ১
যোগ্যতা: অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট পাস।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা
আবেদন যোগ্য জেলা: ঢাকা, রংপুর ও চট্টগ্রাম বিভাগের জেলা বাদে সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি

বয়সসীমা: ২৫ মার্চ ২০২০ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর এবং ২৭ জানুয়ারি ২০২২ তারিখে সর্বনিম্ন বয়স ১৮ হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

See also  উপব্যবস্থাপনা পরিচালক পদে চাকরি দিবে রাজশাহী ওয়াসা

আবেদন ফি: অনলাইনে আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে ১ থেকে ৪ নং পদের জন্য সার্ভিস চার্জসহ ১১২ টাকা এবং ৫ থেকে ৬ নং পদের জন্য সার্ভিস চার্জসহ ৫৬ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে SMS -এর মাধ্যমে জমা দিতে হবে।

সরকারি চাকরির খবর ২০২২

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীরা এই ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে আবেদন পাবেন। আবেদন ও আবেদন ফি জমা দেওয়ার বিস্তারিত তথ্য এই ওয়েবলিংকের মাধ্যমে জানতে পারবেন ।

আবেদনের শেষ তারিখ: ৩ মার্চ ২০২২ তারিখ ।

Leave A Reply

Your email address will not be published.