The news is by your side.

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি অনলাইন আবেদন শুরু ৯ জানুয়ারি

শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট-উপবৃত্তি শাখা

0

শিক্ষা বৃত্তি উপবৃত্তি ২০২২শিক্ষা বৃত্তি ২০২১-২০২২ আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট । ২০২১-২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ২০১৭-১৮, ২০১৮-১৯ এবং ২০১৯-২০ (৩য় বর্ষ, ২য় বর্ষ এবং ১ম বর্ষ) শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের নিকট থেকে উপবৃত্তির আবেদন আহ্বান ককরতে আহবান জানানো হয়েছে ।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি অনলাইন আবেদন

শিক্ষা বৃত্তি উপবৃত্তি ২০২২ : Department of Secondary and Higher Education, Ministry of Education, Prime Minister’s Education Assistance Trust-Stipend Branch প্রাপ্তির জন্য শিক্ষার্থীকে এই (PMEAT – প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের এই ওয়েব লিংকে)  প্রবেশ করে অনলাইনে নিবন্ধন করতে হবে। শিক্ষা বৃত্তির আবেদন ফরম 2022 -এর জন্য প্রয়ােজনীয় নির্দেশনা বর্ণিত ওয়েবসাইটে ব্যবহার নির্দেশিকায় পাওয়া যাবে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি অনলাইন আবেদন কিভাবে তা নিচে দেয়া হয়েছে ।

[wp-embedder-pack width=”100%” height=”400px” download=”all” download-text=”” attachment_id=”9574″ /]

শিক্ষা বৃত্তি উপবৃত্তি ২০২২

শিক্ষা বৃত্তি ২০২২ থেকে আরও: ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ | Dutch Bangla Bank Scholarship 2022

উপরে উল্লেখিত ওয়েব লিংকে তথ্য এন্ট্রির জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণ। পূর্বের User ID ও Password ব্যবহার করে অথবা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের EMIS সফটওয়্যারের User ID ও Password ব্যবহার করেও লগইন করতে পারবেন।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট বৃত্তি ফরম 2022

শিক্ষা বৃত্তি উপবৃত্তি ২০২২ প্রয়োজনীয় নির্দেশিকার শর্তাবলি অনুসরণপূর্বক আগামী ০৯ জানুয়ারি ২০২২ থেকে ১০ ফেব্রুয়ারি ২০২২ তারিখ পর্যন্ত সিস্টেম ব্যবহার করে অনলাইনে শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন ।

See also  গ্র্যান্ড কর্পোরেশনে 'বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ' পদে ৬জনের চাকরির সুযোগ

শিক্ষা বৃত্তি ২০২২ আবেদন -এর প্রক্রিয়া সম্পন্ন করে আগামী ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখের মধ্যে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা। সিস্টেম ব্যবহার করে অনলাইনে প্রেরণ করার জন্য অনুরােধ করা হয়েছে।

উল্লেখ্য, নির্বাচিত শিক্ষার্থীদের তালিকার কোন হার্ড কপি প্রেরণের প্রয়ােজনীয়তা নাই।

[wp-embedder-pack width=”100%” height=”400px” download=”all” download-text=”” attachment_id=”9381″ /]

শিক্ষা বৃত্তির আবেদন ফরম 2022, প্রধানমন্ত্রীর কার্যালয় আবেদন ফরম, প্রধানমন্ত্রীর কার্যালয় অনলাইন আবেদন, প্রধানমন্ত্রীর সহায়তা ট্রাস্ট শিক্ষা বৃত্তির আবেদন ফরম 2022, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট শিক্ষা বৃত্তি, শিক্ষা বৃত্তি উপবৃত্তি ২০২২ : শিক্ষা বৃত্তি ২০২১-২০২২

শিক্ষা বৃত্তি ২০২২ থেকে আরও: বঙ্গবন্ধু ছাত্রবৃত্তি বিজ্ঞপ্তি ২০২২ | Bangabandhu Scholarship 2022 – www.bffwt.gov.bd

Source দৈনিক যুগান্তর
Leave A Reply

Your email address will not be published.