ভূমিহীন আসপিয়াকে জমি দেওয়ার ঘোষণা যুবকের

0 60

মেধা তালিকায় পঞ্চম স্থান অধিকার করেও ভূমিহীন হওয়ার কারণে চাকরি না পাওয়া আসপিয়াকে জমি দান করার ঘোষণা দিয়েছেন গাজীপুরের শ্রীপুরের এক যুবক।

তার নাম মেজবাহ উদ্দিন। সে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের ধনুয়া গ্রামের মৃত কফিল উদ্দিন মেম্বারের ছেলে। তিনি উপজেলার জৈনা বাজারের চাল ব্যবসায়ী। শুক্রবার যুগান্তরকে দেওয়া এক ভাষণে মেজবাহ উদ্দিন তার অভিপ্রায় ব্যক্ত করেন।

জৈনা বাজারের মেসিনা হাফসা ট্রেডার্সের মালিক মেজবাহ উদ্দিন বলেন, পুলিশ ভর্তি পরীক্ষায় পঞ্চম স্থান অর্জন করেও ভূমিহীন হওয়ায় চাকরি পাচ্ছেন না আসপিয়া। কিন্তু তিনি স্বাধীন বাংলাদেশের নাগরিক। বিষয়টা আমার হৃদয় ছুঁয়ে গেছে। এটা খুবই বিব্রতকর এবং দুঃখজনক। আমি আসফিয়ার চাকরির জন্য যতটুকু পরিমাণ জমি প্রয়োজন দেব। অথবা আসপিয়ার নিজ এলাকায় কিনে দেব।

পুলিশ কনস্টেবল নিয়োগে যোগ্যতা ২০২১ | পুলিশ কনস্টেবল নিয়োগ টিআরসি

আসপিয়া ইসলাম কাজল বরিশাল জেলায় পুলিশ কনস্টেবল পদে অনলাইনে আবেদন করার পর গত ১৪, ১৫ ও ১৬ নভেম্বর বরিশাল জেলা পুলিশ লাইন্সে শারীরিক সক্ষমতা পরীক্ষায় উত্তীর্ণ হন।

১৭ নভেম্বর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন। মৌখিক পরীক্ষার ফলাফলে মেধা তালিকায় পঞ্চম। গত ২৬ নভেম্বর জেলা পুলিশ লাইনে প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষায়ও উত্তীর্ণ হন আসপিয়া। সর্বশেষ ডাক্তারি পরীক্ষা হয় ২৯ নভেম্বর ঢাকার রাজারবাগ পুলিশ লাইন সেন্ট্রাল হাসপাতালে। এই তরুণীও সেখানে পাড়ি দেন।

আসপিয়া ইসলাম নিশ্চিত জানতেন যে তিনি পুলিশ কনস্টেবল হিসেবে কর্মরত। কিন্তু স্থায়ী ঠিকানা না থাকায় পুলিশ ভেরিফিকেশনে আটকে থাকায় চাকরি পাচ্ছেন না তিনি।

এজন্য তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। বুধবার থেকেই বিষয়টি নিয়ে কথা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

৩ হাজার পুলিশে কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম