বেসরকারি স্কুলে ভর্তি নীতিমালা ২০২২ | বেসরকারি স্কুলে ভর্তি আবেদনের নিয়ম ২০২২

বেসরকারি স্কুলে ভর্তি নীতিমালা ২০২২ : বেসরকারি স্কুলে ভর্তি: যেভাবে করবেন আবেদন– মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (dshe.gov.bd) 2022 শিক্ষাবর্ষে বেসরকারী স্কুলে ভর্তির জন্য আবেদন করার নিয়ম ও পদ্ধতির বিবরণ দিয়ে একটি পৃথক বিজ্ঞপ্তি জারি করেছে। বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা ২০২২ আবেদনের বিষয়ে বিভাগ থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

স্কুলের ধরন :বেসরকারি মাধ্যমিক স্কুল
ভর্তি আবেদনের সময়সীমা :২৫ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর ২০২১
ভর্তি আবেদন পদ্ধতি :অনলাইন
শিক্ষার্থী ভর্তি / বাছাই পদ্ধতি :লটারি
আবেদনের অনলাইন লিংক :https://gsa.teletalk.com.bd
প্রাথমিক আবেদন ফি :১১০ টাকা
ভর্তি লটারির তারিখ :১৯ ডিসেম্বর ২০২১
Rules for applying for admission in private schools in 2022 academic year

২০২২ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি

ছাত্র ভর্তির ক্ষেত্রে স্কুল থেকে কোন ছাপানো ভর্তি ফরম বিতরণ করা হবে না। ভর্তির আবেদনপত্র শুধুমাত্র অনলাইনে পাওয়া যায় (http://gsa.teletalk.com.bd)। অনলাইন আবেদন প্রক্রিয়া ২৫ নভেম্বর সকাল ১১টায় শুরু হবে এবং ৮ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত চলবে। ২০২২ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা, যা শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে পরিশোধ করা যাবে।

বেসরকারি স্কুলে ভর্তি নীতিমালা ২০২২

ঢাকার বেসরকারী মাধ্যমিক বিদ্যালয়ের ক্ষেত্রে, প্রতিষ্ঠান সংলগ্ন কমপক্ষে একটি এবং সর্বোচ্চ তিনটি প্রশাসনিক থানাকে ক্যাচমেন্ট এলাকা হিসাবে মনোনীত করা যেতে পারে। আবেদনকারীরা আবেদনের সময় প্রতিষ্ঠান নির্বাচনের সময় মেট্রোপলিটন পর্যায়ের জন্য বিভাগীয় সদরের মেট্রোপলিটন এলাকায় এবং জেলা সদরের সদর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের তালিকাও পাবেন। এই ক্ষেত্রে, প্রার্থীরা প্রাপ্যতার ভিত্তিতে প্রতিটি আবেদনে পছন্দের ক্রম অনুসারে সর্বাধিক 5টি স্কুল নির্বাচন করতে পারবেন।

বেসরকারি স্কুলে ভর্তি আবেদনের নিয়ম ২০২২

একটি ডাবল শিফট প্রতিষ্ঠানের ক্ষেত্রে, যদি উভয় শিফটই বেছে নেওয়া হয়, তাহলে দুটি পছন্দ সম্পন্ন বলে বিবেচিত হবে। একই আদেশের স্কুল বা শিফট দ্বিতীয়বার বেছে নেওয়া যাবে না। 2022 শিক্ষাবর্ষে কেন্দ্রীয় পর্যায়ে অনুষ্ঠিতব্য ডিজিটাল লটারি কার্যক্রমে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের বাইরের প্রতিষ্ঠানগুলোকেও তাদের নিজস্ব ভর্তি কমিটির মাধ্যমে লটারি প্রক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন সম্পন্ন করতে হবে। শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে স্ব-ভর্তি কমিটির উপস্থিতিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করা ছাড়া অন্য কোনো পরীক্ষা নেওয়া যাবে না।

Student selection through digital lottery will be held online on December 19 in the metropolitan area of the metropolitan level of Dhaka and all the private secondary schools in the Sadar upazila of the district.

Private school admission application in 2022 academic year

Detailed rules regarding filling up of online application form and admission can be found on the website of the Department of Secondary and Higher Education and the website of Teletalk.

বেসরকারি স্কুলে ১ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তির আবেদন

ঢাকাসহ সারাদেশে সরকারি ও বেসরকারি স্কুলে ১ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তির আবেদন ২৫ নভেম্বর থেকে শুরু হবে এবং চলবে ৬ ডিসেম্বর ২০২১ পর্যন্ত। এবার ভর্তির আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা। গত বছরের (2020) মতো এবারও (2021) বিদ্যালয় থেকে কোনো ছাপানো ভর্তি ফরম বিতরণ করা হবে না। এ বছর লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে।

২০২২ শিক্ষাবর্ষে স্কুলে ভর্তির লটারির তারিখ

২০২২ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তির লটারির তারিখ ঘোষণা করা হয়েছে। বেসরকারী স্কুলে ভর্তির লটারি 19 ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর আগে, 15 ডিসেম্বর, 2021 তারিখে অনলাইনে সরকারি স্কুলে ভর্তির লটারি অনুষ্ঠিত হবে। লটারির মাধ্যমে শিক্ষার্থীদের বাছাই করে ভর্তি করা হবে।

সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ : বিস্তারিত পড়ুন

About সেরা জবস

Leading Career Management Portal in Bangladesh, Collect the best Jobs News of the Day it First Sherajobs.com Stay Tuned to Get The Latest Jobs News

Check Also

পুলিশ স্টাফ কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২১

পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২১

পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২১ : Police Staff College Admission Circular 2020-21 জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!