The news is by your side.

বিমান বাহিনী নিয়োগ 2022 বেসামরিক | বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

0

বিমান বাহিনী নিয়োগ 2022 বেসামরিক : বাংলাদেশ বিমান বাহিনীর সাংগঠনিক কাঠামােভুক্ত নিম্নে বর্ণিত রাজস্ব খাতের বেসামরিক পদে অস্থায়ী ভিত্তিতে নিয়ােগের উদ্দেশ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে BAF Recruitment Portal ওয়েবসাটের মাধ্যমে Online-এ দরখাস্তের আহ্বান জানিয়ে বিমান বাহিনী নিয়োগ 2022 বেসামরিক প্রকাশ করেছে । বাংলাদেশ বিমান বাহিনী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর আকাশ যুদ্ধ শাখা। বিমান বাহিনীর প্রাথমিক দায়িত্ব হচ্ছে বাংলাদেশের আকাশ সীমার সার্বভৌমত্ব রক্ষা করা। পাশাপাশি, বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীকে বিমান সহায়তা প্রদান করাও বিমান বাহিনীর অন্যতম দায়িত্ব।

বিমান বাহিনীর বিমান সেনা নিয়োগ সার্কুলার এই লিংকে পাবেন ।

বিমান বাহিনী নিয়োগ 2022 বেসামরিক

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ বিমান বাহিনী
চাকরির ধরন সরকারি চাকরি
পদসংখ্যা ৪৩টি ভিন্ন পদে ৩৭৩জন
আবেদনের সময়সীমা বিজ্ঞপ্তিতে দেখুন
আবেদন পদ্ধতি https://joinairforce-civ.baf.mil.bd
সূত্র অফিসিয়াল ওয়েবসাইট
বিমান বাহিনী নিয়োগ 2022 বেসামরিক

বাংলাদেশ বিমান বাহিনী 2022 সালে তাদের পদে যোগদানের জন্য অনুপ্রাণিত এবং শারীরিকভাবে সুস্থ ব্যক্তিদের খুঁজছে। আপনি যদি বিমান বাহিনীতে কর্মজীবনে আগ্রহী হন তবে এটি আপনার আবেদন করার সুযোগ।

বিমান বাহিনী এমন ব্যক্তিদের সন্ধান করছে যাদের বয়স ১৮ থেকে ৩২ বছরের মধ্যে এবং প্রতটি পদের জন্য প্রয়োজনীয় শিক্ষা যোগ্যতা থাকতে হবে। আবেদনকারীদের অবশ্যই বাংলাদেশী নাগরিক হতে হবে এবং বাংলা বলতে, পড়তে এবং লিখতে সক্ষম হতে হবে।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ ২০২২ সার্কুলার

বয়সসীমা: ১৮ জুলাই ২০২২ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং অনূর্ধ্ব ৩০ বছর; বীর মুক্তিযােদ্ধার/শহীদ বীর মুক্তিযােদ্ধার পুত্র/কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ১৮-৩২ বছর। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়; তবে বিজ্ঞপ্তির ক্রমিক নং ১ এ উল্লেখিত সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর এবং ৪ নং এ উল্লেখিত অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ (চল্লিশ) বছর পর্যন্ত শিথিলযােগ্য।

See also  কোকা-কোলা বাংলাদেশের নতুন 'এমডি' হলেন মায়াঙ্ক

বিমান বাহিনী নিয়োগ 2022 সার্কুলার

আবেদন পদ্ধতি: আবেদন করতে, অনলাইন আবেদন ফর্মটি পূরণ করুন এবং প্রয়োজনীয় নথি সহ জমা দিন। আবেদনের শেষ তারিখ ৮ জুলাই ২০২২ তারিখ । আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে বাংলাদেশ বিমান বাহিনীর ওয়েবসাইট দেখুন। বিমান বাহিনী নিয়োগ 2022 বেসামরিক পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থী https://joinairforce-civ.baf.mil.bd এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদন ফি ও অন্যান্য: সরাসরি https://joinairforce-civ.baf.mil.bd ওয়েবসাইটে Apply Online-এ ক্লিক করে সকল প্রয়ােজনীয় তথ্য পূরণ করে পরবর্তী নির্দেশনা অনুযায়ী রেজিষ্ট্রেশন করতে ফি ক্রমিক-১ হতে ২৬ পর্যন্ত পদের জন্য ১০০/- (একশত) টাকা এবং ক্রমিক-২৭ হতে ৪৩ পর্যন্ত পদের জন্য ৫০/-(পঞ্চাশ) টাকা প্রদান করবেন। এখানে উল্লেখ্য, যে অনলাইনে নির্ধারিত ফি প্রদানের সময় মােবাইল ব্যাংকিং ক্রেডিট কার্ড ডেবিট কার্ডসহ অন্যান্য মাধ্যমের জন্য প্রযােজ্য সার্ভিস চার্জ আবেদনকারীকে বহন করতে হবে (উদাহরণস্বরূপঃ কোন পদের জন্য নির্ধারত ফি ১০০ টাকা হলে বিকাশের মাধ্যমে নির্ধারিত ফি প্রদানের ক্ষেত্রে সার্ভিস চার্জসহ ১০২.৫৬ টাকা এবং নির্ধারিত ফি ৫০ টাকা হলে বিকাশের মাধ্যমে নির্ধারিত ফি প্রদানের ক্ষেত্রে সার্ভিস। চার্জসহ ৫১.২৮ টাকা প্রদান করতে হবে। অন্য কার্ড বা মাধ্যমের ক্ষেত্রে সার্ভিস চার্জ ভিন্ন হতে পারে)।

উল্লেখিত টাকা পরিশােধ করা হলে রেজিস্ট্রেশনকৃত মােবাইল নম্বরে ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে। প্রাপ্ত এপ্লিকেশন আইডি এবং পাসওয়ার্ড এর মাধ্যমে Login করে প্রদানকৃত তথ্যগুলােই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

Leave A Reply

Your email address will not be published.