৩ হাজার পুলিশে কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত

0 1,139

‘চাকরি নয়, সেবা’ প্রতিপাদ্য সামনে রেখে পুলিশে প্রথমবারের মতো নতুন নিয়োগবিধি অনুযায়ী কনস্টেবল নিয়োগপ্রক্রিয়া গত শুক্রবার সম্পন্ন হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশে কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কনস্টেবল পদে মেধা ও শারীরিক দিক থেকে অধিকতর যোগ্য প্রার্থী নিয়োগের প্রক্রিয়া শুরু হয় গত ২৫ অক্টোবর। ৩ হাজার শূন্য পদের বিপরীতে আবেদন করেন ৩ লাখ ৩৮ হাজার ৫৩৪ জন।

পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২১ | TRC Jobs Circular

প্রাথমিক বাছাইয়ে উত্তীর্ণ হন ১ লাখ ১৭ হাজার ৬৮ জন। তাঁদের মধ্যে পুরুষ ১ লাখ ৬৩৪ জন ও নারী ১৬ হাজার ৪৩৪ জন। ২৩ হাজার ৬৯৭ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। তাঁদের মধ্যে ২১ হাজার ৭৫৯ জন পুরুষ ও ১ হাজার ৯৩৮ জন নারী। উত্তীর্ণ ৭ হাজার ৪০০ প্রার্থীর মধ্যে কনস্টেবল পদে চূড়ান্ত নিয়োগ পেয়েছেন ৩ হাজার।

বাংলাদেশ পুলিশ

কনস্টেবল নিয়োগ সম্পর্কে পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেন, ‘প্রধানমন্ত্রীর সুযোগ্য দিকনির্দেশনা ও সার্বিক তত্ত্বাবধানে বাংলাদেশ পুলিশকে উন্নত দেশের উপযোগী পুলিশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করেছি। এবারের কনস্টেবল নিয়োগ সে প্রক্রিয়ারই অংশ। এ জন্য বর্তমান নিয়োগবিধি সংশোধন করা হয়েছে।’

Related searches পুলিশ সার্কুলার ২০২২, পুলিশ কনস্টেবল নিয়োগে যোগ্যতা, বাংলাদেশ পুলিশ নিয়োগ, ডিবি পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, বাংলাদেশ পুলিশ নিয়োগ 2022 সার্কুলার, বাংলাদেশ পুলিশ এস আই নিয়োগ ২০২২, বাংলাদেশ কনস্টেবল নিয়োগ ২০২২, ট্রাফিক পুলিশ নিয়োগ ২০২২, বাংলাদেশ পুলিশ ২০২২ সার্কুলার পেতে এই পুলিশ নিয়োগ ২০২২ সার্কুলার – Bangladesh Police | সেরা জব পেইজে প্রবেশ করুন এই পৃষ্ঠায় ২০২২ সালে প্রকাশ হওয়া বাংলাদেশ পুলিশের চাকরির খবরা খবর আপডেট করা হবে ।

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম