The news is by your side.

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে একাধিক পদে চাকরি

2

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ ২০২১ : পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি স্বতন্ত্র মন্ত্রণালয়। এর মূল কাজ হচ্ছে পরিবেশ ও বন সংক্রান্ত সরকারের কার্যক্রম সংশ্লিষ্ট পরিকল্পনা, প্রচারণা, সমন্বয় এবং দেখভাল করা। এই মন্ত্রণালয় বাংলাদেশের পরিবেশ সংক্রান্ত যাবতীয় বিষয়ের দেখভাল করার জন্য প্রতিষ্ঠিত, এবং এই মন্ত্রণালয় জাতীয় অর্থনৈতিক কাউন্সিল-এর নির্বাহী কমিটির স্থায়ী সদস্য। এই মন্ত্রণালয় জাতিসংঘ পরিবেশ কার্যক্রম (ইউএনইপি)-এ অংশগ্রহণকারী। মন্ত্রণালয়ের মূল কাজের মধ্যে রয়েছে পরিবেশ সংরক্ষণ, বন ও পরিবেশের উপাদানসমূহের সমীক্ষা, পরিবেশের অবক্ষয় প্রতিরোধ ও দূষণ নিয়ন্ত্রণ, বৃক্ষায়ন-বনায়ন এবং অবক্ষিপ্ত অঞ্চলগুলো পূণরুদ্ধার এবং সর্বোপরি পরিবেশের রক্ষণ নিশ্চিত করা।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সম্প্রতি পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ হয়েছে। আপনি যদি Ministry of Environment, Forest and Climate Change Job -এ যোগ্য ও আগ্রহী হন তাহলে মনযোগ সহকারে এই Job Articles পড়ুন। এখানে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের আওতায় পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ -এর বিস্তরিত উপস্থাপন করা হয়েছে।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ ২০২১

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়াধীন বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের আওতায় বাস্তবায়নাধীন “পরিত্যক্ত পলিথিন ও অন্যান্য পলিমারজাত দ্রব্যসামগ্রী প্রচলিত বিটুমিনের সাথে পুনঃব্যবহারের মাধ্যমে টেকসই সড়ক উন্নয়ন : জলবায়ু পরিবর্তন মােকাবেলায় একটি প্রায়ােগিক গবেষণা” শীর্ষক প্রকল্পে নিম্নবর্ণিত শূন্য পদ পূরণের নিমিত্ত সাকুল্য বেতনে শুধুমাত্র প্রকল্প মেয়াদকালীন সময়ের জন্য সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্তের আহবান জানিয়েছে।

See also  আকিজ গ্রুপে চাকরি ২০২২ - Career | Akij Group

আরওঃ ৪৪ তম বিসিএস সার্কুলার প্রকাশ করেছে, সরকারী কর্ম কমিশন

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে চাকরি

পদের নাম: রিসার্চ অফিসার (কারিগরি)
পদসংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: পুরকৌশল বিষয়ে ট্রান্সপাের্টেশন ইঞ্জিনিয়ারিং মেজরসহ স্নাতক ডিগ্রী ।
প্রয়োজনীয় অভিজ্ঞতা: গবেষণা কাজে কমপক্ষে ২ (দুই) বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে পলিমার মােডিফাইড বিটুমিন এর উপর গবেষণা কাজে কমপক্ষে ১ বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে। |
বয়স: ১৮-৩৫ বছর
বেতন: ৩৫,৬০০/- (সর্বসাকুল্যে)

পদের নাম: ফিল্ড রিসার্চ অফিসার (সােশ্যাল)
পদসংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: সামাজিক বিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী।
প্রয়োজনীয় অভিজ্ঞতা: টেকসই সড়ক উন্নয়ন সড়ক নিরাপত্তার উপর গবেষণা কাজে কমপক্ষে ৩ (তিন) বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে পলিমার মােডিফাইড বিটুমিন এর উপর গবেষণা কাজে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে।
বয়স: ১৮-৪০ বছর।
বেতন: ৩৫,৬০০/- (সর্বসাকুল্যে)

আরওঃ আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডে চাকরি, বেতন ২৩,০০০- ২৫,০০০ টাকা

পদের নাম: ফিড রিসার্চ এসিসট্যান্ট (কারিগরি)
পদসংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: পুরকৌশল বিষয়ে ট্রান্সপাের্টেশন ইঞ্জিনিয়ারিং মে-রসহ স্নাতক ডিগ্রী।
প্রয়োজনীয় অভিজ্ঞতা: গবেষণা কাজে কমপক্ষে ১ (এক) বছরের মাঠ পর্যায়ের অভিজ্ঞতা থাকতে হবে। তবে পলিমার মােডিফাইড বিটুমিন এর উপর গবেষণা কাজে কমপক্ষে ৬ (ছয়) মাসের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে।
বয়স: ১৮-৩২ বছর।
বেতন: ২১,৭০০/- (সর্বসাকুল্যে)

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ

পদের নাম: ফিড রিসার্চ এসিস্ট্যান্ট (সােশ্যাল)
পদসংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: সামাজিক বিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রী।
প্রয়োজনীয় অভিজ্ঞতা: টেকাই সড়ক উন্নয়ন সড়ক নিরাপত্তার উপর গবেষণা কাজে কমপক্ষে ২ (দুই) বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে পলিমার মােডিফাইড বিটুমিন এর উপর গবেষণা কাজে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে।
বয়স: ১৮-৩৫ বছর
বেতন: ২১,৭০০/- (সাকুল্যে)

পদের নাম: ল্যাবরেটরি এসিস্ট্যান্ট
পদসংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: কমপক্ষে এইচ,এস,সি বা সমমানের ডিগ্রী।
প্রয়োজনীয় অভিজ্ঞতা: বিটুমিন সংক্রান্ত ল্যাবরেটরি কাজে বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন: ১৬,২২০/- ( সর্বাকুল্যে)

See also  নাসা গ্রুপে 'ট্রেইনি ডাটা এনালিস্ট' পদে চাকরি

পদের নাম: পিএমবি মেসিন অপারেটর
পদসংখ্যা: ০১টি
আবেদন যোগ্যতা: কমপক্ষে এইচ,এস,সি বা সমমানের ডিগ্রী।
প্রয়োজনীয় অভিজ্ঞতা: বিটুমিন সংক্রান্ত ল্যাবরেটরি যন্ত্রপাতি পরিচালনায় বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া করা হবে।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন: ১৬,২২০/- (সাকুল্যে)

আরওঃ আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউটে চাকরি, রয়েছে মাতৃত্বকালীন ভাতা

Ministry of Environment, Forest and Climate Change Job

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ ২০২১ বয়স : যে সকল পদে বয়সসীমা ১৮-৩০ বছর উল্লেখ করা হয়েছে, সে সকল পদে মুক্তিযােদ্ধা শহীদ মুক্তিযােদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বত্রিশ) বছর এবং মুক্তিযােদ্ধা শহীদ মুক্তিযােদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩০ (ত্রিশ) বছর হবে এবং সকল প্রার্থীর বয়স আবেদনপত্র দাখিলের শেষ দিনে গণনা করতে হবে।

প্রয়োজনীয় তথ্য: আবেদনপত্রে উল্লেখিত তথ্য প্রমাণের জন্য শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার মূল সনদপত্র এবং অন্যান্য রেকর্ডপত্র মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ ২০২১ -এ যেভাবে আবেদন : আবেদনপত্র প্রকল্প পরিচালক, পরিত্যক্ত পলিথিন ও অন্যান্য পলিমারজাত দ্রব্যসামগ্রী প্রচলিত বিটুমিনের সাথে পুনঃব্যবহারের মাধ্যমে সেই সড়ক উন্নয়ন : জলবায়ু পরিবর্তন মােকাবেলায় একটি প্রায়ােগিক গবেষণা প্রকল্প”, পুরাতন বন ভবন (৭ম তলা), ১০১, মহাখালী, ঢাকা-১২১২ ঠিকানায় আগামী ৩১ ডিসেম্বর ২০২১ খ্রিঃ অফিস চলাকালীন সময়ের মধ্যে পৌছাতে হবে। (সূত্রঃ দৈনিক জনকন্ঠ ৬ ডিসেম্বর ২০২১)

চাকরি থেকে আরওঃ ব্যবস্থাপনা পরিচালক পদে চাকরি দিবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডে

Leave A Reply

Your email address will not be published.