ঢাকা বিশ্ববিদ্যালয় গার্হস্থ্য অর্থনীতি ইউনিট ২০২০-২০২১ সার্কুলার

ঢাবি গার্হস্থ্য অর্থনীতি ইউনিট ২০২০-২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয় গার্হস্থ্য অর্থনীতি ইউনিট ২০২০-২০২১ সার্কুলার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘গার্হস্থ্য অর্থনীতি’ ইউনিটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এই বছর পাসের হার (সম্মিলিত) ৮১ দশমিক ০৬ শতাংশ।

ঢাকা বিশ্ববিদ্যালয় গার্হস্থ্য অর্থনীতি ইউনিট ২০২০-২০২১ সার্কুলার

গতকাল বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ঢাবি গার্হস্থ্য অর্থনীতি ইউনিট ২০২০-২০২১ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

ঢাবি গার্হস্থ্য অর্থনীতি ইউনিট রেজাল্ট

গত ১২ নভেম্বর ‘গার্হস্থ্য অর্থনীতি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে প্রাপ্ত তথ্য অনুযায়ী ২ হাজার ৬৫৫টি আসনের বিপরীতে আবেদন জমা পরেছিল ৯ হাজার ৪৫১টি। পরীক্ষায় অংশগ্রহণ করে ৫ হাজার ৫৪৫ শিক্ষার্থী। এই ইউনিটে মোট চারটি বিভাগ রয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে পাস করেছে ২ হাজার ৩০জন। মানবিক বিভাগে পাস করেছে ১ হাজার ৫৯৪ জন। ব্যবসায় বিভাগে পাস করেছে ৮২১ জন এবং গার্হস্থ্য অর্থনীতি বিভাগে পাস করেছে ৫০ জন। সম্মিলিতভাবে মোট পাস করেছে ৪ হাজার ৪৯৫ জন।

ছাত্রীদের ফলাফল দেখার জন্য করণীয়:

গার্হস্থ্য অর্থনীতি-ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ প্রতিটি ছাত্রী তার উচ্চমাধমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর-এর মাধ্যমে https://collegeadmission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবে।

উত্তীর্ণ ছাত্রীদের জন্য করণীয় পরবর্তী ধাপ

  • (ক) ভর্তি হতে আগ্রহী পাসকৃত সকল ছাত্রীকে আগামী ২৩ নভেম্বর, ২০২১ থেকে ৩০ নভেম্বর, ২০২১ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে কলেজ এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।
  • (খ) ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২১ নভেম্বর, ২০২১ থেকে ২৮ নভেম্বর, ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম জীববিজ্ঞান অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।
  • (গ) ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২১ নভেম্বর, ২০২১ থেকে ২৫ নভেম্বর ২০২১ পর্যন্ত জীববিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ঢাবি গার্হস্থ্য অর্থনীতি ইউনিট ২০২০-২০২১

এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU GOC টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ পরীক্ষার্থী তার ফলাফল জানতে পারবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় গার্হস্থ্য অর্থনীতি ইউনিট, বিশ্ববিদ্যালয় গার্হস্থ্য অর্থনীতি ইউনিট ২০২০-২০২১, গার্হস্থ্য অর্থনীতি ইউনিট ২০২০-২০২১ সার্কুলার, ঢাবি গার্হস্থ্য অর্থনীতি ইউনিট ২০২০-২০২১

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় পরীক্ষার ফলাফল ২০২১ প্রকাশ

সেরা জবস

Leading Career Management Portal in Bangladesh, Collect the best Jobs News of the Day it First Sherajobs.com Stay Tuned to Get The Latest Jobs News

১ Comment

  1. […] Skills for Employincut Investment Prograin(SEIP) 3rd Tranche এর আওতায় ও অর্থায়নে পরিচালিত নিয়ম অনুযায়ী সম্পূর্ণ […]

Leave a Comment

x
error: Content is protected !!