The news is by your side.

ঢাকা বন কর্মকর্তার কার্যালয়ে দুই পদে ১০৬ জনের চাকরি

Bforest Job Circular 2023

0

ঢাকা বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিম্নোক্ত শূন্য পদসমূহে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য বাংলাদেশী প্রকৃত নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে http://cfec.teletalk.com.bd ওয়েবসাইটে অনলাইনে দরখাস্তে আহ্বান জানিয় ঢাকা বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে । ঢাকা বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ের পদগুলোয় যোগ্যতাপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন আপনিও ।

ঢাকা বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পদের নাম : ফরেস্ট গার্ড (বন প্রহরী)
পদের সংখ্যা: ৯৫ জন
আবেদন যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড হতে ঢাকা, উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। উচ্চতা ১৬৩ সে. মি. বুকের মাপ ৭৬ সে. মি.।
বেতন-স্কেল: (গ্রেড-১৭) ৯,০০০-২১,৮০০/-

পদের নাম : অফিস সহায়ক
পদের সংখ্যা: ১১ জন
আবেদন যোগ্যতা : কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।
বেতন-স্কেল: (গ্রেড-২০) ৮,২৫০-২০,০১০/-

Bforest Job Circular 2023

যে সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন : ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, কিশোরগঞ্জ ও টাঙ্গাইল জেলা। তবে, এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় ঢাকা বিভাগের সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা: আবেদন শুরুর তারিখে (১৪/০২/২০২৩) আবেদনকারীর ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং ২৫/০৩/২০২০ খ্রি: তারিখে সর্বোচ্চ বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। তবে ২৫/০৩/২০২০ খ্রি: তারিখে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের সর্বোচ্চ বয়স ৩২ বছরের মধ্যে এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাদের বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এভিডেভিট গ্রহণযোগ্য নয়।

See also  ডেন্টাল ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১, বিডিএস কোর্সে ১ম দফায় মাইগ্রেশন

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

কোন সরকারি বা আধাসরকারি বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তিপত্রসহ আবেদন করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষায় দলিলাদি দাখিলের সময় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সংশ্লিষ্ট কাগজপত্র প্রেরণ করতে হবে এবং আবেদনপত্রের সহিত যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র দাখিল / প্রদর্শন করতে হবে। ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানো ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে।

Notices – বন অধিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

আবেদন পদ্ধতি : ঢাকা বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় নিয়োগ পরীক্ষায় আবেদনপত্র পূরণে ইচ্ছুক প্রার্থীকে http://cfcc.teletalk.com.bd ওয়েবসাইটে নির্ধারিত আবেদনপত্র পূরণ করতে হবে। ঢাকা বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয় নিয়োগ পরীক্ষার ফি জমা দিবেন। এতদসংক্রান্ত বিস্তারিত তথ্যাদি, নিয়মাবলী ও শর্তাবলী টেলিটক এর এই লিংক এবং বন অধিদপ্তরের ওয়েব সাইট www.bforest.gov.bd -এ পাওয়া যাবে।

আবেদনের সময়সীমা : শুরুর তারিখ ও সময় : ১৪/০২/২০২৩, সকাল ১০:০০ টা। শেষ তারিখ ও সময়: ১৩/০৩/২০২৩, বিকাল ৫:০০ টা।

আরও পড়ুনফরেস্ট গার্ড এর কাজ কি | ফরেস্ট গার্ড (Forest guard) পদে আবেদন যোগ্যতা

Source বাংলাদেশ প্রতিদিন
Leave A Reply

Your email address will not be published.