The news is by your side.

দেশের চাকরির বাজার ২০২৩ সালে উল্লেখযোগ্য বৃদ্ধি পাবে

Skill set workers need for the future job market

0

চাকরির বাজার পত্রিকা ২০২৩ : Job Market in Bangladesh 2023  চাকরি প্রার্থীদের নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরির অন্যতম সময় আসছে । ২০২৩ নতুন বছরে অনেক বেকারদের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। তা অনুমান করা যায় বৈশ্বিক মাহামারী করোনা পরিস্থিতি থেকে। করোনাভাইরাস জনিত কারনে গত কয়েক বছর দেশের চাকরির বাজার -এ ধস নেমেছিল। বন্ধ হয়ে গিয়েছিলো চলমান সরকারি বেসরকারি বিভিন প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ ও নিয়োগ প্রক্রিয়া । চাকরির বাজার ২০২৩ -এর চাকরির খবর ২০২৩ সবার আগে আপডেট তথ্য প্রকাশ করার লক্ষ্যে ইতিমধ্যে সর্বাধিক পঠিত চাকরির পত্রিকা Sherajobs.com Chakrir Khobor 2023 | নিয়োগ সার্কুলার ২০২৩ নামের ক্যাটাগরি তৈরি করেছে ।

Job Market in Bangladesh 2023

আগামী কয়েক বছরে বাংলাদেশের চাকরির বাজার উল্লেখযোগ্য বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। সাম্প্রতিক বছরগুলিতে দেশে অনলাইন ভিত্তিক বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির চাহিদা বেড়েছে ।  এটি অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। এটি বিভিন্ন শিল্পে চাকরি প্রার্থীদের জন্য আরও সুযোগের দিকে পরিচালিত করবে।

এই বৃদ্ধিতে অবদান রাখবে এমন অনেকগুলি কারণ রয়েছে। প্রথমত, জনসংখ্যা বাড়ছে। এটি আরও পণ্য এবং পরিষেবার চাহিদা সৃষ্টি করছে, যা আরও চাকরির দিকে পরিচালিত করবে। দ্বিতীয়ত, সরকার অবকাঠামো প্রকল্পে বিনিয়োগ করছে। এসব প্রকল্প নির্মাণ ও প্রকৌশল শিল্পে কর্মসংস্থান সৃষ্টি করবে। অবশেষে বিদেশী বিনিয়োগ বাড়বে বলে আশা করা হচ্ছে। এটি উৎপাদন, পর্যটন এবং কৃষি সহ বিভিন্ন শিল্পে কর্মসংস্থান সৃষ্টি করবে।

মহামারী থেকে বিশ্ব অর্থনীতি পুনরুদ্ধার অব্যাহত থাকায়, অনেক দেশ তাদের চাকরির বাজারে একটি উত্থান দেখতে শুরু করেছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, ২০২৩ সালে বাংলাদেশে চাকরির বাজার উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

এটা দেশের বিশাল জনগোষ্ঠীর তরুণদের জন্য সুখবর। বাংলাদেশে, জনসংখ্যার ৬০% এর বেশি ৩০ বছরের কম বয়সী। এর মানে হল যে ক্রমবর্ধমান চাকরির বাজারের সুবিধা নিতে পারে এমন সম্ভাবনাময় কর্মচারীদের একটি বড় দল রয়েছে।

See also  কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ ময়মনসিংহ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সুতরাং, আপনি যদি বাংলাদেশে চাকরি খোঁজার কথা ভাবছেন, তাহলে ২০২৩ সাল হতে পারে এটি করার বছর। বাংলাদেশের সরকারি চাকরির বাজার সম্পর্কে আরও তথ্যের জন্য এই লিংকে প্রবেশ করুন

চাকরির বাজার পত্রিকা ২০২৩

আপনি যদি বাংলাদেশে যোগ্যতা অনুযায়ী পদে চাকরি খুঁজছেন, এখন আপনার অনুসন্ধান শুরু করার উপযুক্ত সময়। বাংলাদেশের চাকরির বাজার এবং কোন শিল্পে সবচেয়ে বেশি প্রবৃদ্ধি দেখা যাবে সে সম্পর্কে আরও জানতে  প্রতিদিন ভিজিট করুন সর্বাধিক পঠিত চাকরির পত্রিকা সেরা জবস.কম

এস এ দিপু
www.sherajobs.com
প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)

Leave A Reply

Your email address will not be published.