The news is by your side.

কর কমিশনারের কার্যালয়ে একাধিক পদে চাকরির সুযোগ

কর কমিশনে নিয়োগ নিয়োগ ২০২২

1

কর কমিশনে নিয়োগ ২০২২ : (Tax Commissioner Office Job 2022) অর্থ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগে কর অঞ্চল-৩, ঢাকা -এর শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের লক্ষ্যে কর কমিশনারের কার্যালয় নিয়োগ ঢাকা বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। Tax Commissioner Office Job Circular 2022 কর কমিশনারের কার্যালয় কর অঞ্চল-৩ ঢাকা ০৮ পদে ১৯ জনকে নিয়োগ দিতে কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ ২০২২ প্রকাশ করেছে। কর কমিশনারের কার্যালয় কর অঞ্চল-৩ ঢাকা প্রকাশিত নিয়োগ অনুসারে পদগুলোয় আবেদন করতে পারবেন যোগ্যতা সম্পন্ন যেকেউ।

কর কমিশনে নিয়োগ নিয়োগ ২০২২

পদের নাম : কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা : ০১ জন।
শিক্ষাগত যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক(সম্মান) বা সমমানের ডিগ্রি।
অন্যান্য যোগ্যতা : কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে ২৫ ও ৩০ শব্দ।
বেতন স্কেল : ১২,৫০০ – ৩০,২৩০ টাকা।

পদের নাম : সাঁট-লিপিকার-কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা : ০৩ জন।
শিক্ষাগত যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি।
অন্যান্য যোগ্যতা: সাঁট লিপিতে প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৫০ ও ৮০, কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০।
বেতন স্কেল : ১১,০০০ – ২৬,৫৯০ টাকা।

কর কমিশনারের কার্যালয় ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নাম : উচ্চমান সহকারী
পদ সংখ্যা : ০৪ জন।
শিক্ষাগত যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রী এবং কম্পিউটার ব্যবহারে দক্ষতা।
বেতন স্কেল : ১০,২০০ – ২৪,৬৮০ টাকা।

পদের নাম : সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা : ০৫ জন।
শিক্ষাগত যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি।
অন্যান্য যোগ্যতা: সাঁট লিপিতে প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৪৫ ও ৭০, কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০।
বেতন স্কেল : ১০,২০০ – ২৪,৬৮০ টাকা।

See also  ঢাকা জেলা পরিবার পরিকল্পনা নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ ২০২২

পদের নাম : গাড়ী চালক
পদ সংখ্যা : ০২ জন।
শিক্ষাগত যোগ্যতা: ৮ম শ্রেণি পাশ।
বেতন স্কেল : ৯,৩০০ – ২২,৪৯০ টাকা।

পদের নাম : নোটিশ সার্ভার
পদ সংখ্যা : ০২ জন।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাশ।
বেতন স্কেল : ৮,২৫০ – ২০,০১০ টাকা।

পদের নাম : অফিস সহায়ক
পদ সংখ্যা : ০১ জন।
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাশ।
বেতন স্কেল : ৮,২৫০ – ২০,০১০ টাকা।

পদের নাম : নিরাপত্তা প্রহরী
পদ সংখ্যা : ০১ জন।
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাশ।
বেতন স্কেল : ৮,২৫০ – ২০,০১০ টাকা।

কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ

বয়সসীমা: সকল পদের ক্ষেত্রেই আবেদনকারীর বয়সসীমা ০১ নভেম্বর ২০২১ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে যে প্রার্থীদের বয়স ২৫ মার্চ,২০২০ তারিখে ৩০ বৎসরের মধ্যে থাকবে তারাও আবেদন করতে পারবেন। মুক্তিযােদ্ধা/মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়। সাঁট-লিপিকার কাম কম্পিউটার অপারেটর, সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদের কর বিভাগের বিভাগীয় প্রার্থীদের বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযােগ্য।

কর কমিশনারের কার্যালয়ে চাকরি

কর কমিশনারের কার্যালয় ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি আরও বিস্তারিত পাওয়া যাবে কর অঞ্চল-৩, ঢাকার www.taxeszone3dhaka.gov.bd -এই ওয়েবসাইটে।

আবেদনের নিয়ম

আগ্রহীরা এই http://tax3.teletalk.com.bd  লিংকের মাধ্যমে আবেদন পত্র পূরণ করতে পারবেন। প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://tax3.teletalk.com.bd ওয়েবসাইটে এবং প্রার্থীর মােবাইল ফোনে SMS এর মাধ্যমে (শুধুমাত্র যােগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানাে হবে।

আবেদনের সময়সীমা

শুরুর তারিখ: ১৪ ডিসেম্বর ২০২১ তারিখ সকাল ১০টা
শেষ তারিখ : ০২ জানুয়ারী ২০২২ তারিখ বিকেল ০৫টা ।

কর কমিশনারের কার্যালয় ঢাকা নিয়োগ বিজ্ঞপ্তি

কর অঞ্চল ৩ ঢাকার পরিচিতি : জাতীয় রাজস্ব বোর্ড (জারাবো) রাজস্ব প্রশাসনের শীর্ষ সংস্থা। এটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নির্দেশনায় ১৯৭২ সালের রাষ্ট্রপতি আদেশ নং – ৭৬ দ্বারা গঠিত হয়েছে। প্রশাসনিকভাবে জাতীয় রাজস্ব বোর্ড অর্থ মন্ত্রনালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অধীনে পরিচালিত হয়। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সচিব জারাবো’র এক্স-অফিসিও চেয়ারম্যান ও প্রশাসনিক প্রধান।

See also  বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ জব সার্কুলার ২০২২ | BAERA Job Circular 2022

জাতীয় রাজস্ব বোর্ডের প্রধান দায়িত্ব হলো কাস্টমস, আয়কর ও মূল্য সংযোজন কর সংক্রান্ত বিধি-বিধান তৈরি এবং তার আলোকে যথাযথ কর-রাজস্ব আদায় করা। এ ছাড়াও চোরাচালান প্রতিরোধ, শুল্ক-কর সংক্রান্ত আর্ন্তজাতিক চুক্তি সম্পাদন ও সরকারের রাজস্ব নীতি সংক্রান্ত যেকোনো বিষয়ে প্রতিনিধিত্ব করা।জাতীয় রাজস্ব বোর্ড কাস্টমস, মূসক ও আয়কর অনুবিভাগের মাধ্যমে কাজ করে। আয়কর অনুবিভাগ বিসিএস (কর) এবং কাস্টমস ও মূসক অনুবিভাগ বিসিএস (কাস্টমস অ্যান্ড এক্সাইজ) ক্যাডার দ্বারা পরিচালিত হয়। তা ছাড়াও আইটি অনুবিভাগ এবং পরিসংখ্যান ও গবেষণা অনুবিভাগ নামে আরো দুটি অনুবিভাগ রয়েছে।

কর অঞ্চল-৩, ঢাকা এর আওতায় ২২টি উপ কর কমিশনারের কাযার্লয় (সার্কেল অফিস) আয়কর নির্ধারণ ও কর আদায় কাজে নিয়োজিত। সার্কেল অফিসের কার্যক্রম তদারক করে থাকেন অতিরিক্ত-যুগ্ম কর কমিশনারের পরিচালনায় ৪টি রেঞ্জ অফিস । কর কমিশনারের কার্যালয় এসকল কার্যালয়ের কার্যক্রম নিয়ন্ত্রন করে থাকেন ।

সরকারি নিয়োগ থেকে আরওঃ টাঙ্গাইল কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে একাধিক পদে চাকরি

Leave A Reply

Your email address will not be published.