পুলিশ কনস্টেবল পদে ৪ হাজার প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত

Bangladesh Police Constable Job Circular 2022

3 867

কনস্টেবল পদে প্রার্থী নির্বাচিত ২০২২ : বাংলাদেশ পুলিশে নতুন নিয়মে কনস্টেবল পদে ৪ হাজার প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন শেষে চূড়ান্তভাবে তাঁদের প্রশিক্ষণে অন্তর্ভুক্ত করা হবে। গত শনিবার বাংলাদেশ পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়েব বেইজড প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ, কাগজপত্র বাছাই ও ফিজিক্যাল অ্যান্ডুরেন্স টেস্ট, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা শেষে প্রাথমিকভাবে কনস্টেবল পদে ৪ হাজার প্রার্থী নির্বাচিত করা হয়েছে । নির্বাচিত প্রার্থীদের স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন শেষে চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্ত করা হবে।

কনস্টেবল পদে ৪ হাজার প্রার্থী প্রাথমিকভাবে নির্বাচিত

কনস্টেবল পদে প্রার্থী নির্বাচিত ২০২২ : ওয়েব বেইজড প্রিলিমিনারি স্ক্রিনিংয়ে একটি অ্যাপ্লিকেশন সফটওয়্যারের মাধ্যমে প্রার্থীদের এসএসসি পরীক্ষার ফলাফল এবং উচ্চতার ভিত্তিতে প্রাথমিকভাবে ১ লাখ ১৫ হাজার ৬০৩ জন প্রার্থী বাছাই করা হয়েছে । এর মধ্যে পুরুষ ১ লাখ, ৯৩৭ নারী ১৪ হাজার ৬৬৬ জন। তাঁদের মধ্যে ফিজিক্যাল অ্যান্ডুরেন্স টেস্টে উত্তীর্ণ হয়েছেন ৩১ হাজার ৪০৫ জন প্রর্থী। লিখিত পরীক্ষায় অংশ নিয়েছেন ৩১ হাজার ২৫৪ জন প্রার্থী। এরপর মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রাথমিকভাবে ৪ হাজার প্রার্থী ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে প্রাথমিকভাবে মনোনীত করা হয়েছে।

আরও পড়ুন ঔষধ প্রশাসন অধিদপ্তরে একাধিক পদে চাকরির সুযোগ

কনস্টেবল পদে ৪ হাজার প্রার্থী নির্বাচিত

কনস্টেবল পদে প্রার্থী নির্বাচিত ২০২২ : সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনক্রমে দীর্ঘ চার দশক পর বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে নিয়োগবিধি সংশোধন করা হয়েছে। সংশোধিত নিয়োগবিধিতে ইতিমধ্যে প্রথমবারের মতো ৩ হাজার প্রার্থী নিয়োগ করা হয়েছে। এখন দ্বিতীয় দফায় নিয়োগ প্রক্রিয়া চলমান রয়েছে। আইজিপি বেনজীর আহমেদ বলেন, ‘আমরা জব মার্কেট থেকে “বেস্ট অব দি বেস্ট” প্রার্থী বাছাই করতে সক্ষম হয়েছি। যাঁরা মেধা ও শারীরিক দিক থেকে উচ্চ অধিকতর যোগ্যতা আছে । তাঁরা জনগণকে আধুনিক ও উন্নত সেবা প্রদানের জন্য যোগ্য ও সক্ষম পুলিশ হবে ।’

কনস্টেবল পদে প্রার্থী নির্বাচিত ২০২২

কনস্টেবল পদে প্রার্থী নির্বাচিত ২০২২ :ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে ৪ হাজার শূন্য পদের বিপরীতে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়েছে গত ১ ফেব্রুয়ারি। মোট আবেদনকারী ছিলেন ১ লাখ ৯৬ হাজার ৭২১ জন প্রার্থী।

চলমান থেকে আরও পড়ুন

  1. ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটিতে মাসে ২ লাখ ৪২ হাজার টাকা বেতনের চাকরি
  2. রেড ক্রিসেন্ট সোসাইটিতে একাধিক পদে চাকরি মাসে ৯০,০০০ হাজার টাকা বেতন
  3. বিজিবি নিয়োগ ২০২২ সার্কুলার | BGB Job Circular 2022
  4.  ঔষধ প্রশাসন অধিদপ্তরে একাধিক পদে চাকরির সুযোগ
Source প্রথম আলো
Via সেরাজবস ডট কম
3 Comments
  1. মো রাজু মিয়া says

    আমি গরিব বলে আমার চাকরি হইনা

  2. […] নিরাপত্তা প্রহরী পদে সেনাবাহিনী/পুলিশবাহিনী/আনসার বাহিনীর অভিজ্ঞতাসমেত সর্বোচ্চ […]

Leave A Reply

Your email address will not be published.

x

You cannot copy content of this page