বিইউএমএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২০-২০২১

0 64

সরকারি ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ভর্তি পরিক্ষার ফলাফল ২০২০-২০২১ : সরকারি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ পরিচিতি ও ভর্তি তথ্য শিক্ষাবর্ষ :২০২০-২০২১ সরকারি ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজে এবং সরকারি হােমিওপ্যাথিক মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার ফলাফ২০২১ প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর ।

বিইউএমএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২১

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিইউএমএস (ব্যাচেলর অব ইউনানী মেডিসিন এন্ড সার্জারী), বিএএমএস (ব্যাচেলর অব আয়ুর্বেদিক মেডিসিন এন্ড সার্জারী) এবং বিএইচএমএস (ব্যাচেলর অব হােমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারী) কোর্সে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য গত ২৬.১১.২০২১ খ্রিঃ শুক্রবার গৃহীত ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে (মেধা ও পছন্দ অনুযায়ী) ৫০ জন ছাত্র-ছাত্রীকে সরকারি ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজে এবং ৫০ জন ছাত্র-ছাত্রীকে সরকারি হােমিওপ্যাথিক মেডিকেল কলেজে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হলাে।

সরকারি হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ পরিচিতি ও ভর্তি তথ্য

বিইউএমএস (ব্যাচেলর অব ইউনানী মেডিসিন এন্ড সার্জারী) এবং বিএএমএস (ব্যাচেলর অব আয়র্বেদিক মেডিসিন এন্ড সার্জারী) কোর্সে সাধারণ আসন ২৪+২৪=৪৮টি, মুক্তিযােদ্ধাদের জন্য ০১টি আসন এবং উপজাতীয়দের জন্য ০১টি আসন সংরক্ষিত আছে আবার বিএইচএমএস (ব্যাচেলর অব হােমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারী) কোর্সে সাধারণ আসন ৪৮টি, মুক্তিযােদ্ধাদের জন্য ০১টি আসন এবং উপজাতীয়দের জন্য ০১টি আসন সংরক্ষিত রাখা হয়েছে। ইহা ছাড়াও মেধা ও পছন্দক্রম অনুসারে বিইউএমএস, বিএএমএস ও বিএইচএমএস কোর্সের সাধারণ আসন ও উপজাতি মুক্তিযােদ্ধাসহ ৩৪৭ (তিনশত সাতচল্লিশ) জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে। আসন শূন্য হলে মেধা ও পছন্দক্রম অনুযায়ী ছাত্র/ছাত্রীগণ ভর্তির সুযােগ পাবেন।

রকারি ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজে / ছবি: সংগৃহিত

নির্বাচিত ছাত্র-ছাত্রীগণ সংশ্লিষ্ট মেডিকেল কলেজের অধ্যক্ষের অফিসে ভর্তির ব্যাপারে যােগাযােগ করবেন। ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের কোন কলেজে মাইগ্রেশন বা বদলির কোন সুযােগ নাই।

বিইউএমএস ভর্তি পরীক্ষার ফলাফল ২০২০-২০২১

আগামী ০২ জানুয়ারী, ২০২২ খ্রিঃ তারিখ হতে একযােগে ক্লাশ শুরু হবে। ভর্তির সময় প্রয়োজনীয় যে কাগজপত্রের মূল কপি অবশ্যই জমা দিতে হবে তা নিচে দেয়া হল:

  • এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট।
  • এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষা পাসের সনদপত্র/টেষ্টিমােনিয়াল।
  • জেলা কোটার দাবীর ক্ষেত্রে স্থানীয় সিটি কর্পোরেশনের মেয়র/পৌরসভার চেয়ারম্যান/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার প্রদত্ত নাগরিক সনদপত্র।
  • চার কপি সদ্য তােলা পাসপাের্ট সাইজের সত্যায়িত রঙ্গিন ছবি।
  • পার্বত্য জেলার উপজাতীয় প্রার্থীর ক্ষেত্রে সার্কেল চীফ এবং জেলা প্রশাসকের সনদ এবং অন্যান্য জেলার উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে গােত্র প্রধান ও সংশ্লিষ্ট ডেপুটি কমিশনার প্রদত্ত সনদপত্র।

সরকারি/বেসরকারি ইউনানী, আয়ুর্বেদিক ও হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ভর্তি ফলাফল ২০২০-২০২১

আগামী ০২-১২-২০২১ খ্রিঃ হতে ২২-১২-২০২১ খ্রিঃ পর্যন্ত অফিস চলাকালীন সময় পর্যন্ত কলেজ কর্তৃপক্ষ এবং ছাত্র-ছাত্রীবৃন্দকে অবশ্যই ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ফলাফল ও ভর্তি সংক্রান্ত তথ্য সংশ্লিষ্ট মেডিকেল কলেজ ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট (www.dgme.gov.bd) ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট (www.dghs.gov.bd) থেকে জানা যাবে।

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম