The news is by your side.
Browsing Tag

কম্পিউটার অপারেটর

কম্পিউটার অপারেটর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : একজন কম্পিউটার অপারেটর হল একজন পেশাদার কম্পিউটার সিস্টেম এবং নেটওয়ার্ক পর্যবেক্ষণ ও রক্ষণাবেক্ষণের জন্য দায়ীত্বে কাজ করেন। আপনি যদি Computer Operator পদে ক্যারিয়ার গড়তে চান, তবে কম্পিউটার অপারেটর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পেতে এই সেরা জবস -এর পৃষ্ঠাটি ভিজিট করুন ।

কম্পিউটার অপারেটর কাজের দায়িত্ব

  • কম্পিউটার সিস্টেম অপারেটিং এবং পর্যবেক্ষণ: তারা দক্ষতার সাথে এবং কার্যকরভাবে চলছে তা নিশ্চিত করার জন্য তারা কম্পিউটার সিস্টেমগুলি নিরীক্ষণ করে। তারা সিস্টেমের ত্রুটি এবং সমস্যা সমাধানের জন্য সাড়া দেওয়ার জন্য দায়ী হতে পারে।
  • সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার ইনস্টল এবং কনফিগার করা: কম্পিউটার অপারেটররা কম্পিউটার সিস্টেমে নতুন সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার ইনস্টল এবং কনফিগার করার জন্য দায়ী হতে পারে। তারা প্রয়োজনে সফ্টওয়্যার এবং হার্ডওয়্যার আপডেট করার জন্য দায়ী হতে পারে।
  • ডেটা ব্যাকআপ এবং পুনরুদ্ধার পরিচালনা: তারা ডেটা ব্যাকআপগুলি সম্পাদন করার জন্য এবং সিস্টেম ব্যর্থতার ক্ষেত্রে ডেটা পুনরুদ্ধার করা যায় তা নিশ্চিত করার জন্য দায়ী হতে পারে।
  • নিয়মিত রক্ষণাবেক্ষণের সম্পাদন করা: কম্পিউটার অপারেটররা নিয়মিত রক্ষণাবেক্ষণের কাজগুলি সম্পাদনের জন্য দায়ী হতে পারে, যেমন কম্পিউটার সিস্টেম পরিষ্কার করা এবং হার্ডওয়্যার উপাদানগুলি প্রতিস্থাপন করা।
  • প্রযুক্তিগত সহায়তা প্রদান: তারা কম্পিউটার সিস্টেম এবং নেটওয়ার্ক ব্যবহারকারীদের প্রযুক্তিগত সহায়তা প্রদানের জন্য দায়ী হতে পারে।

একজন কম্পিউটার অপারেটর হওয়ার জন্য, আপনার সাধারণত একটি হাই স্কুল ডিপ্লোমা বা সমমানের এবং কম্পিউটার সিস্টেম এবং নেটওয়ার্কগুলিতে কিছু প্রাসঙ্গিক অভিজ্ঞতা বা প্রশিক্ষণ থাকতে হবে। কিছু নিয়োগকর্তার একটি সম্পর্কিত ক্ষেত্রে একটি কলেজ ডিগ্রী প্রয়োজন হতে পারে. নির্দিষ্ট কম্পিউটার সিস্টেম এবং সফ্টওয়্যার সার্টিফিকেশন কর্মজীবনের অগ্রগতির জন্য উপকারী হতে পারে।

Ganitik Tech নিচ্ছে, কম্পিউটার অপারেটর

কম্পিউটার অপারেটর পদে জনবল নিয়োগ দিবে Ganitik Tech । কম্পিউটার অপারেটর হল একটি কর্মী যার দায়িত্ব হল কম্পিউটার এবং পার্টস এর সঠিক কাজের জন্য সিস্টেম চালানো। Computer operator ডাটা ইনপুট করে…