The news is by your side.

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন, ফল প্রকাশ ৮ আগস্ট

admission.ru.ac.bd login

0

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি 2022: rajshahi university admission test (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বাণিজ্য বিভাগের ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে রাবির প্রথম বর্ষের ভর্তি যুদ্ধ পরীক্ষার পর্দা নামে। এর আগে বিজ্ঞান বিভাগের ‘সি’ ইউনিট ও মানবিক বিভাগের ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি 2022

‘বি’ ইউনিটের পরীক্ষা তিন শিফটে অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত প্রথম শিফটে বাণিজ্যের ১০০০১-২৭৭১১ রোল, বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দ্বিতীয় শিফটে বিজ্ঞানের ৫০০০১-৬২৪৩৭ রোল এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত মানবিকের ৭০০০১-৭৮৪৭৩ রোলের শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

এবার ২০২১-২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় তিন ইউনিটে অংশ নিয়েছেন ১ লাখ ৭৮ হাজার ২৬৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে ‘এ ইউনিটে’ ৬৭ হাজার ২৩৭ জন। ‘বি ইউনিটে’ ৩৮ হাজার ৬২১ জন এবং ‘সি ইউনিটে’ ৭২ হাজার ৪১০ জন শিক্ষার্থী। এ তিন ইউনিটে মোট আসন সংখ্যা ৪ হাজার ২০টি। প্রতিটি আসনের বিপরীতে লড়বেন ৪৪ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

rajshahi university admission test

এদিকে ভর্তি পরীক্ষার ফল ৮ আগস্টের মধ্যে প্রকাশ করার পরিকল্পনার কথা জানিয়েছেন রাবি ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। এ ছাড়া ১ সেপ্টেম্বর থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি কার্যক্রম চলবে। ১ অক্টোবর থেকে ক্লাস শুরু করার কথা জানান রাবি ভিসি।

চাকরির খবর থেকেপ্রত্নতত্ত্ব অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ – dof job circular 2022

See also  ব্র্যাক ব্যাংকে ম্যানেজার পদে চাকরির সুযোগ
Leave A Reply

Your email address will not be published.