The news is by your side.

পরিকল্পনা মন্ত্রণালয়ে ১৩তম,১৬ তম ও ২০ গ্রেডে চাকরি

পরিকল্পনা মন্ত্রণালয়-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার - পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

0

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : (porikolpona montronaloy job circular 2023) বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ, পরিকল্পনা মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত নিয়োগযোগ্য শূন্য পদের বিপরীতে জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর ১৩তম, ১৬তম ও ২০তম গ্রেডভুক্ত নিম্নোক্ত পদে অস্থায়ী ভিত্তিতে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে পদের পার্শ্বে বর্ণিত শর্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইনে এই লিংকের মাধ্যমে আবেদনের আহবান জানিয়ে পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে ।

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আপনি কি পরিকল্পনা মন্ত্রণালয় চাকরি খুঁজছেন, Sherajobs.com-এ, আমরা আপনাকে পরিকল্পনা মন্ত্রণালয়ে আপনার স্বপ্নের চাকরি খুঁজে পেতে সাহায্য করতে প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশের সর্বাধিক পঠিত চাকরির সাইট সেরা জবস সার্চ ইঞ্জিন আপনাকে সহজেই পরিকল্পনা মন্ত্রণালয় – এর প্রকাশিত পদগুলো চাকরি খুঁজে পেতে সহযোগীতা করবে। সম্প্রতি পরিকল্পনা মন্ত্রণালয় একটি পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ ২০২৩ সার্কুলার প্রকাশ করেছে । পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ সার্কুলারটিতে বিভিন্ন পেশার পদ অন্তর্ভুক্ত করা হয়েছে, তালিকাভুক্ত যে কোনো পদের জন্য আবেদন করতে আগ্রহী ব্যক্তিদের যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করতে উৎসাহিত করা হচ্ছে।

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ ২০২৩ সার্কুলার

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -এর আবেদনের সময়সীমা দ্রুত এগিয়ে আসছে এবং আবেদনপত্র শুধুমাত্র শেষ তারিখ পর্যন্ত গ্রহণ করা হবে। যারা পদের জন্য নির্বাচিত হবেন তাদের ইন্টারভিউয়ের জন্য আমন্ত্রন ও যোগাযোগ করা হবে। পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এবং আবেদন প্রক্রিয়া সম্পর্কে আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে উল্লেখ্য তথ্যগুলো মনযোগ দিয়ে পড়ুন ।

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ ২০২৩

বর্তমান অর্থনীতিতে চাকরি পাওয়া কঠিন, কিন্তু যারা চাকরির খোঁজে থাকেন তাদের জন্য এখনও অনেক সরকারি চাকরির সুযোগ রয়েছে। সেরা জবস এমন একটি ওয়েবসাইট যেখানে সবসময় সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যায়। সরকার দেশের বৃহত্তম নিয়োগকর্তা, এবং সর্বদা বাংলাদেশ সরকার Government Job Circular প্রকাশ করে। সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে প্রতিদিন ভিজিট করুন সর্বাধিক পঠিত চাকরির পত্রিকা www.sherajobs.com ওয়েবসাইট।

See also  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে ৯ম গ্রেডে চাকরি

আপনার সরকারি চাকরি বিবেচনা করার অনেক কারণ রয়েছে। সরকারি চাকরির সুবিধাগুলি দুর্দান্ত, কাজের পরিবেশ সুন্দর এবং কাজের নিরাপত্তা অতুলনীয়। আপনি যদি একটি স্থিতিশীল কর্মজীবন খুঁজছেন, তাহলে এই সরকারি চাকরির বিজ্ঞপ্তি 2023 এর কোন বিকল্প নাই।

সরকারি চাকরির বিজ্ঞপ্তি 2023

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ চাকরির আবেদন প্রক্রিয়া দীর্ঘ এবং কঠিন হতে পারে, তবে পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2023 -এর নির্দেশাবলী সাবধানে অনুসরণ করা গুরুত্বপূর্ণ। তাই আপনার আবেদন সঠিকভাবে ফর্ম্যাট করা গুরুত্বপূর্ণ। সঠিক নিয়মে আবেদন করতে যে বিষয়গুলোতে মনযোগ দেয়া প্রয়োজন তা হলো:

  • আপনি যে পদের জন্য আবেদন করছেন তা নিয়ে গবেষণা করা।
  • চাকরির পোস্টিং মনোযোগ সহকারে পড়া ।
  • আপনি আবেদন যোগ্যতা পূরণ করছেন তা নিশ্চিত হওয়া।
  • কিভাবে আবেদন করতে হবে তার নির্দেশাবলী অনুসরণ করা।
  • সমস্ত প্রয়োজনীয় নথি অন্তর্ভুক্ত করা।
  • আপনার আবেদন জমা দেওয়ার আগে প্রুফরিড করা ।

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কিত তথ্য

প্রতিষ্ঠানের নাম পরিকল্পনা মন্ত্রণালয়
চাকরির ধরন সরকারি চাকরি
পদ সংখ্যা অসংখ্য
আবেদন যোগ্যতা পদভেদে ভিন্ন
বয়সসীমা বিজ্ঞপ্তি দেখুন
আবেদন পদ্ধতি অনলাইন
ওয়েবসাইট https://mop.gov.bd/
আবেদনের সময়সীমা ১৫ জানুয়ারি ২০২৩

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ 2023

পদের নাম : কম্পিউটার অপারেটর (গ্রেড-১৩)
পদের সংখ্যা : ০৪ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি; এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজীতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।
বেতন : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ১১,০০০- ২৬,৫৯০/- টাকা ।

পদের নাম : ডাটা এন্ট্রি/ কন্ট্রোল অপারেটর (গ্রেড-১৬) 
পদের সংখ্যা : ০৫ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনো স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজীতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে।
বেতন : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ৯,৩০০-২২৪৯০/- টাকা ।

See also  বিমান বাহিনীর ডিই ২০২২বি কোর্সে 'অফিসার ক্যাডেট' পদে যোগ দিন

যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন: ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, রাঙ্গামাটি, রাজশাহী, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, ঠাকুরগাঁও, ঝিনাইদহ, নড়াইল, সাতক্ষীরা, কুষ্টিয়া, মেহেরপুর, বরিশাল, ভোলা, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধীগণের ক্ষেত্রে সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

পদের নাম : অফিস সহায়ক
পদের সংখ্যা : ১২ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনো স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতন : জা,বে.স্কেল, ২০১৫ অনুযায়ী – ৮,২৫০- ২০,০১০/- টাকা ।

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এই লিংকে পাওয়া যাবে

government job circular 2023

যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন: গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, জামালপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী, রাঙ্গামাটি, জয়পুরহাট, সিরাজগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, দিনাজপুর, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও, যশোর, মাগুরা, নড়াইল, বাগেরহাট, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, মেহেরপুর, ঝালকাঠি, পিরোজপুর, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জ। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধীগণের ক্ষেত্রে সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ১ ডিসেম্বর ২০২২ তারিখে সাধারণ প্রার্থী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা শহিদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর, ২০২২ তারিখের স্মারকে আবেদনকারীর বয়স ২৫-০৩-২০২০ তারিখে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার যোগ্য হবেন। বীর মুক্তিযোদ্ধা/ শহিদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবেনা।

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ তথ্য

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত ছকের ০১ ও ০২ নং ক্রমিকের শূন্য পদ পূরণে “সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা, ২০১৯ এবং ক্রমিক- ০৩ এর শূন্য পদ পূরণে “বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৪ (সংশোধিত ২০২০)” অনুসরণ করা হবে। এতদ্ব্যতীত নিয়োগ সংক্রান্ত বিদ্যমান সরকারি যাবতীয় বিধি-বিধান/ আদেশ/ নিয়মাবলী এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধিতে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

See also  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২০-২০২১

করির জন্য আবেদন আগামী ২৬/১২/২০২২ তারিখ সকাল ১০.০০ টা হতে ১৫/০১/২০২৩ তারিখ বিকাল ৫.০০ টা পর্যন্ত অনলাইনে সরাসরি/ ডাকযোগে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। সরাসরি বা ডাকযোগে প্রেরিত সকল আবেদনপত্র বাতিল মর্মে গণ্য হবে ।

www.imed.gov.bd

পরিকল্পনা মন্ত্রণালয় নিয়োগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ পত্রিকা ছাড়াও বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের ওয়েবসাইটে (www.imed.gov.bd) এবং www.imed.teletalk.com.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে। লিখিত / ব্যবহারিক/ মৌখিক পরীক্ষার সময়সূচি এবং ফলাফল বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের ওয়েবসাইটে (www.imed.gov.bd) প্রকাশ করা হবে এবং লিখিত পরীক্ষার সময়সূচি প্রার্থীর আবেদনে উল্লিখিত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমেও জানানো হবে।

আবেদনের সময়সীমা:  আবেদন আগামী ২৬/১২/২০২২ তারিখ সকাল ১০.০০ টা হতে ১৫/০১/২০২৩ তারিখ বিকাল ৫.০০ টা পর্যন্ত অনলাইনে দাখিল করা যাবে ।

চাকরি থেকেব্র্যাক ব্যাংক লিমিটেডে চাকরি, আবেদন অনলাইনে

Source The Daily Observer
Leave A Reply

Your email address will not be published.