The news is by your side.

বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

Planning Commission Job Circular 2023

0

বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ : (Planning Commission Job Circular 2023 ) বাংলাদেশ পরিকল্পনা কমিশন হলো বাংলাদেশ সরকারের অর্থনৈতিক পাবলিক পলিসি প্রতিষ্ঠান। পরিকল্পনা কমিশন মন্ত্রকের অধীনে এবং অর্থ মন্ত্রণালয়ের পাশাপাশি জাতীয় অর্থনীতির বিকাশ এবং দেশের পাবলিক অবকাঠামো সম্প্রসারণের জন্য গবেষণা অধ্যয়ন এবং নীতি উন্নয়নমূলক উদ্যোগ গ্রহণ করে। পরিকল্পনা কমিশনের পরিকল্পনা বিভাগ সকল বড় অর্থনৈতিক নীতির প্রশ্ন এবং উন্নয়ন প্রকল্পসমূহ এবং কর্মসূচির মূল্যায়ন শুরু করার জন্য সচিবালয় হিসাবে কাজ করে ।

Planning Commission Job Circular 2023

সম্প্রতি পরিকল্পনা কমিশনের কার্যক্রম বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ‘কার্যক্রম বিভাগে একটি নতুন ডিজিটাল ডাটাবেজ সিস্টেম স্থাপনের মাধ্যমে উন্নয়ন বাজেট ব্যবস্থাপনা পদ্ধতি শক্তিশালিকরণ (এসডিবিএম) (১ম সংশোধিত) প্রকল্প ‘ শীর্ষক প্রকল্পের নিম্নে বর্ণিত শূন্য পদসমূহ প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে সাকূল্য বেতনে লোক নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত চাকরির আবেদন ফরমে দরখাস্তের আহ্বান জানিয়ে বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে । যোগ্যতাপূরণ সাপেক্ষে পদগুলোয় আবেদন করতে পারবেন আপনিও ।

বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ সার্কুলারটিতে বিভিন্ন পেশার পদ অন্তর্ভুক্ত করা হয়েছে, তালিকাভুক্ত যে কোনো পদের জন্য আবেদন করতে আগ্রহী ব্যক্তিদের যত তাড়াতাড়ি সম্ভব আবেদন করতে উৎসাহিত করা হচ্ছে। বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ ২০২৩ এর আবেদনের সময়সীমা দ্রুত এগিয়ে আসছে এবং আবেদনপত্র শুধুমাত্র শেষ তারিখ পর্যন্ত গ্রহণ করা হবে। যারা পদের জন্য নির্বাচিত হবেন তাদের ইন্টারভিউয়ের জন্য আমন্ত্রন ও যোগাযোগ করা হবে। বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি এবং আবেদন প্রক্রিয়া সম্পর্কে আরও তথ্যের জন্য, অনুগ্রহ করে উল্লেখ্য তথ্যগুলো মনযোগ দিয়ে পড়ুন ।

See also  বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Handloom Board Job Circular 2022

বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ

বর্তমান অর্থনীতিতে চাকরি পাওয়া কঠিন, কিন্তু যারা চাকরির খোঁজে থাকেন তাদের জন্য এখনও অনেক সরকারি চাকরির সুযোগ রয়েছে। সেরা জবস এমন একটি ওয়েবসাইট যেখানে সবসময় সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যায়। সরকার দেশের বৃহত্তম নিয়োগকর্তা, এবং সর্বদা বাংলাদেশ সরকার Government Job Circular প্রকাশ করে। সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত তথ্য পেতে প্রতিদিন ভিজিট করুন www.sherajobs.com ওয়েবসাইট।

আপনার বাংলাদেশ পরিকল্পনা কমিশনে সরকারি চাকরি বিবেচনা করার অনেক কারণ রয়েছে। সরকারি চাকরির সুবিধাগুলি দুর্দান্ত, কাজের পরিবেশ সুন্দর এবং কাজের নিরাপত্তা অতুলনীয়। আপনি যদি একটি স্থিতিশীল কর্মজীবন খুঁজছেন, তাহলে এই সরকারি চাকরির বিজ্ঞপ্তির কোন বিকল্প নাই।

পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ পরিকল্পনা কমিশন চাকরির আবেদন প্রক্রিয়া দীর্ঘ এবং কঠিন হতে পারে, তবে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ -এর নির্দেশাবলী সাবধানে অনুসরণ করা গুরুত্বপূর্ণ। তাই আপনার আবেদন সঠিকভাবে ফর্ম্যাট করা গুরুত্বপূর্ণ। সঠিক নিয়মে আবেদন করতে যে বিষয়গুলোতে মনযোগ দেয়া প্রয়োজন তা হলো:

  • আপনি যে পদের জন্য আবেদন করছেন তা নিয়ে গবেষণা করা।
  • চাকরির পোস্টিং মনোযোগ সহকারে পড়া ।
  • আপনি আবেদন যোগ্যতা পূরণ করছেন তা নিশ্চিত হওয়া।
  • কিভাবে আবেদন করতে হবে তার নির্দেশাবলী অনুসরণ করা।
  • সমস্ত প্রয়োজনীয় নথি অন্তর্ভুক্ত করা।
  • আপনার আবেদন জমা দেওয়ার আগে প্রুফরিড করা ।

বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কিত তথ্য

প্রতিষ্ঠানের নাম বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ
চাকরির ধরন সরকারি চাকরি
পদ সংখ্যা অসংখ্য
আবেদন যোগ্যতা পদভেদে ভিন্ন
বয়সসীমা বিজ্ঞপ্তি দেখুন
আবেদন পদ্ধতি অনলাইন  ডাকযোগে
ওয়েবসাইট http://www.plancomm.gov.bd/
আবেদনের সময়সীমা ১১ জানুয়ারি ২০২৩
সূত্র thedailystar.net

 

সরকারি চাকরির খবর ২০২৩

পদের নাম : সিস্টেম এনালিস্ট (গ্রেড-৫)
পদের সংখ্যা : ০১ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক(সম্মান) বা সমমানের ডিগ্রী । কোনো সরকারি/স্বায়ত্তশাসিত/আধাস্বায়ত্তশাসিত/সংবিধিবদ্ধ প্রতিষ্ঠানে সহকারী সিস্টেম এনালিস্ট/প্রোগ্রামার/ কম্পিউটার অপারেশন সুপারভাইজার হিসেবে অন্যূন ০৩ বছরের অভিজ্ঞতাসহ প্রার্থীদের বাংলাদেশ কম্পিউটার সোসাইটির নূন্যতম এসোসিয়েট সদস্য/সদস্যা এবং/অথবা ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স (IEB)-র নূন্যতম এসোসিয়েট সদস্য/সদস্যা হতে হবে।
বয়সসীমা: অনুর্ধ ৪০ বছর ।

See also  পানি উন্নয়ন বোর্ডে নিয়োগ ২০২২ | BWDB Job Circular 2022

পদের নাম : সহকারী প্রোগ্রামার (গ্রেড-৯)
পদের সংখ্যা : ০১ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি সংশ্লিষ্ট বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএসহ স্নাতক(সম্মান) বা সমমানের ডিগ্রী । প্রার্থীদের প্রোগ্রামিং পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের বাংলাদেশ কম্পিউটার সোসাইটির নূন্যতম এসোসিয়েট সদস্য/সদস্যা এবং/অথবা ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স (IEB)-র নূন্যতম এসোসিয়েট সদস্য/সদস্যা হতে হবে।
বয়সসীমা: অনুর্ধ ৩০ বছর ।

পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর (গ্রেড-১৪)
পদের সংখ্যা : ০২ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনো স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ন হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে; কম্পিউটারে প্রশিক্ষণ প্রাপ্ত হতে হবে; কম্পিউটার অপারেটরের সাধারণ জ্ঞান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বয়সসীমা: অনুর্ধ ৩০ বছর ।

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর (গ্রেড-১৬)
পদের সংখ্যা : ০১ জন
আবেদন যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনো স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; কম্পিউটার অপারেটরের সাধারণ জ্ঞান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে; কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজি ২০ শব্দের গতি থাকতে হবে।
বয়সসীমা: অনুর্ধ ৩০ বছর ।

বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি 2023 এর উল্লিখিত পদের বয়সসীমা ২৫/০৩/২০২০ ইং হতে গণনা করা হবে। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদন ফি: আবেদনপত্রের সাথে “কার্যক্রম বিভাগে একটি নতুন ডিজিটাল ডাটাবেজ সিস্টেম স্থাপনের মাধ্যমে উন্নয়ন বাজেট ব্যবস্থাপনা পদ্ধতি শক্তিশালিকরণ” শীর্ষক প্রকল্পের অনুকুলে ২০০/- (দুইশত) টাকার ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার সংযুক্ত করতে হবে।

চাকরির খবর ২০২৩ | Chakrir Khobor 2023

আবেদন যেভাবে: জনপ্রশাসন মন্ত্রণালয় (www.mopa.gov.bd) কর্তৃক প্রণীত ফরমে A4 সাইজ কাগজে পূরণপূর্বক স্বাক্ষরসহ প্রকল্প পরিচালক, ‘কার্যক্রম বিভাগে একটি নতুন ডিজিটাল ডাটাবেজ সিস্টেম স্থাপনের মাধ্যমে উন্নয়ন বাজেট ব্যবস্থাপনা পদ্ধতি শক্তিশালিকরণ (এসডিবিএম) প্রকল্প, ব্লক-৭, কক্ষ নং-৩৪, পরিকল্পনা কমিশন, শেরে-বাংলা নগর, ঢাকা- ১২০৭ বরাবরে আবেদন করতে হবে।

See also  মেঘনা গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের ঠিকানা: আবেদনপত্র আগামী ১১ জানুয়ারি ২০২৩ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে প্রকল্প পরিচালক, ‘কার্যক্রম বিভাগে একটি নতুন ডিজিটাল ডাটাবেজ সিস্টেম স্থাপনের মাধ্যমে উন্নয়ন বাজেট ব্যবস্থাপনা পদ্ধতি শক্তিশালিকরণ (এসডিবিএম) প্রকল্প’, ভবন-৭, কক্ষ নং-৩৪, পরিকল্পনা কমিশন, শেরে-বাংলা নগর, ঢাকা-১২০৭ এর বরাবর ডাকযোগ/ কুরিয়ার সার্ভিসে অথবা সরাসরি পৌঁছাতে হবে।

বাংলাদেশ পরিকল্পনা কমিশন নিয়োগ তথ্য

উপযুক্ত প্রার্থীদের লিখিত/ মৌখিক/ ব্যবহারিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান প্রার্থীদের প্রদত্ত যোগাযোগের ঠিকানায় চিঠির মাধ্যমে জানানো হবে। আবেদনকারীর বর্তমান পত্ৰ যোগাযোগের ঠিকানা সঞ্চলিত ০৬ (ছয়) টাকার অব্যবহৃত ডাকাটিকিটসহ ৪.৫X৯.৫ সাইজের একটি খামে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

চাকরির খবর ২০২৩বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় বুয়েটে চাকরির সুযোগ

Leave A Reply

Your email address will not be published.