The news is by your side.

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে আইএইচটি-ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

আইএইচটি ও ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ | MATS ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি 2023

0

ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ ম্যাটস আইএইচটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ : ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে আইএইচটি-ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি (সংশোধিত) ২০২২ – ২০২৩ খ্রি: শিক্ষাবর্ষে মেডিক্যাল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) ও ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি (IHT)-তে ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ থাকে যে সরকারি/বেসরকারি ইনষ্টিটিউটে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীর জন্য অনলাইনে আবেদন বাধ্যতামূলক।

ম্যাটস-আইএইচটি ভর্তি পরীক্ষা ২০২৩ 

২০২২-২০২৩ খ্রি: শিক্ষাবর্ষে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অধীন মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (MATS) এ ৪ (চার) বৎসর মেয়াদী ডিপ্লোমা ইন মেডিকেল এ্যাসিসটেন্ট ট্রেনিং কোর্সে এবং ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (IHT) তে ৪ বৎসর মেয়াদী ডিপ্লোমা ইন মেডিকেল টেকনোলজি কোর্সের বিভিন্ন অনুষদে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য নিম্নবর্ণিত শর্তাবলীসহ দরখাস্তের আহবান জানিয়ে ম্যাটস আইএইচটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে।

ম্যাটস আইএইচটি ভর্তি যোগ্যতা

ভর্তির যোগ্যতা: ২০১৮ থেকে ২০২২ খ্রিঃ সনে এসএসসি/সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ এবং নুন্যতম জিপিএ ২.৫ (পয়েন্ট) প্রাপ্ত হতে হবে। জীববিজ্ঞান বিষয় হিসাবে অবশ্যই থাকতে হবে।

যে সকল প্রার্থী O-Level বা বিদেশ থেকে পাশ করেছেন তাদেরকে Director, Medical Education এর কাছ থেকে ২০০০/- টাকার পে-অর্ডার দিয়ে Marks Equivalence Certificate (নম্বর সমতাকরন সনদ) ও ID Code সংগ্রহ করতে হবে। এটা ছাড়া ফরম পূরণ করা যাবে না ।

ম্যাটস আইএইচটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

বিভাগীয় প্রার্থীরা পূর্বেই পরিচালক (চিকিৎসা শিক্ষা), স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর এর কাছ থেকে ID Code সংগ্রহ করবেন। ০৪. ভর্তির দরখাস্ত শুধুমাত্র অনলাইন এ করতে হবে। সরাসরি কোন দরখাস্ত গ্রহণ করা হবে না।

অনলাইনে আবেদন শুরুর তারিখ: ১৮/১২/২০২২ খ্রিঃ সকাল ১০টা।
আবেদন করার শেষ তারিখ: ১১/০১/২০২৩ খ্রিঃ রাত ১১-৫৯ মিঃ ।
প্রবেশ পত্র ডাউনলোড: ২৩/০১/২০২৩ হতে ২৬-০১-২০২৩ খ্রিঃ পর্যন্ত।
পরীক্ষার তারিখ: ২৭/০১/২০২৩ খ্রিঃ শুক্রবার, সময় ০১ ঘন্টা (সকাল : ১০ টা ১১ টা পর্যন্ত)।

See also  ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রফেশনাল মাস্টার্স ২০২৩

MATS ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি 2023

যে কোন একটি সেন্টারে পরীক্ষা দেওয়ার এবং MATS/IHT এর মধ্যে সর্বোচ্চ ৬ টি কোডে পছন্দক্রমানুসারে আবেদন করা যাবে। একই SMS-এ ম্যাটস এবং আই,এইচ,টি উভয় প্রতিষ্ঠানে ভর্তির জন্য আবেদন গৃহীত হবে। সেন্টার কোড (ছক-১) এবং IHT/MATS এ ভর্তি কোডের জন্য (ছক-২ ও ছক-৩) ব্যবহার করতে হবে। কোটার ভর্তির ক্ষেত্রে একাধিক কোটার দাবিদার হলে কমা (,) দিয়ে পর পর লিখতে হবে।

ভর্তির আবেদন ফি : ম্যাটস ভর্তি ফি ৭০০/- টাকা (প্রি-পেইড টেলিটকের মাধ্যমে প্রদান করতে হবে)।

Directorate General of Medical Education (DGME)

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে আইএইচটি-ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তিতে প্রার্থী ফি জমাদানের পর প্রবেশ পত্র প্রাপ্তির জন্য http://dgme.teletalk.com.bd/ এ ব্রাউজ করবেন। MATS & IHT এ্যাডমিশন অপশনে ক্লিক করলে প্রার্থী স্ব স্ব ইউজার নেম ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করলে প্রার্থীর তথ্য প্রদর্শিত হবে এবং ছবি ও স্বাক্ষর আপলোড এর অপশন পাওয়া যাবে।

ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে আইএইচটি-ম্যাটস ভর্তি সংক্রান্ত (ম্যাটস ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩) বিস্তারিত জানা যাবে এই লিংকের মাধ্যমে

আরও পড়ুনআপনি কি ২০২৩ সালের নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ খুঁজছেন ?

Source dgme.portal.gov.bd
Leave A Reply

Your email address will not be published.