Islamic University Admission : ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২০-২০২১

0 419

ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২০-২০২১ : ইসলামী বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি 2021 প্রকাশিত হয়েছে। আজকে ইসলামী বিশ্ববিদ্যালয় Islamic University Admission Circular 2020-21 এর অফিশিয়াল ওয়েবসাইট www.iu.ac.bd থেকে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এর পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকে ভর্তি বিজ্ঞপ্তি পিডিএফ আকারে পাবেন। আজকে আমরা ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি নিয়ে বিস্তারিত আলোচনা করছি।

ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১

বিশ্ববিদ্যালয় নামইসলামী বিশ্ববিদ্যালয় 
শিক্ষাবর্ষ২০২০-২০২১
আবেদন শুরু২৮শে নভেম্বর ২০২১
আবেদন শেষ১২ই ডিসেম্বর ২০২১
ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি বিষয়ক ওয়েব www.admission.iu.ac.bd
Islamic University Admission Admission 2021

You will get all the information including Islamic University Admission Notification, Admission Application Process, Educational Qualification, Result. Read the full article to know how to apply for admission in Islamic University 2021 academic year.

ইসলামী বিশ্ববিদ্যালয় ছবিঃ সংগৃহিত

এখানে বিস্তারিত আলোচনা করব কিভাবে আপনি আবেদন করতে পারবেন। এছাড়াও আপনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি ২০২১ -এর আবেদনের লিঙ্ক পাবেন। সে লিঙ্ক থেকে আপনি সহজেই ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ায় ভর্তির জন্য আবেদন করতে পারবেন। সম্প্রতি কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ করেছে। ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে আগামী ২৮ নভেম্বর থেকে অনলাইনের মাধ্যমে শিক্ষার্থীরা ভর্তির জন্য আবেদন করতে পারবেন। ‌

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তির অফিসিয়াল ওয়েবসাইট www.iu.ac.bd থেকে অনার্স প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ২৮শে নভেম্বর ২০২১ থেকে অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। আপনি যদি ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি জন্য আবেদন করতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে আবেদন করতে পারেন। এখানে আপনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি সংক্রান্ত যাবতীয় তথ্য পাবেন।

Islamic University Admission Admission 2021

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষের ভর্তি সার্কুলার তথ্যমতে ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি সংক্রান্ত সকল তথ্য এখানে উপস্থাপন করা হলো। এখান থেকে আপনি Islamic University | Kushtia, Bangladesh -এর সকল ইউনিট পরিচিতি, আবেদনের যোগ্যতা, আবেদনের নিয়মা ও সময়সূচী ভর্তি রেজাল্ট সহ যাবতীয় সকল তথ্য পাবেন।

ইসলামী বিশ্ববিদ্যালয় 2020-21 শিক্ষাবর্ষে আবেদন ফিসকল ইউনিটে

ইসলামী বিশ্ববিদ্যালয় এ ইউনিট আবেদন ফি : ৬৫০ টাকা
ইসলামী বিশ্ববিদ্যালয় বি ইউনিট আবেদন ফি : ৮০০ টাকা
ইসলামী বিশ্ববিদ্যালয় সি ইউনিট আবেদন ফি : ৪০০ টাকা

ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১ শিক্ষাবর্ষের আবেদনের সময়সীমা

আবেদন শুরু : ২৮শে নভেম্বর ২০২১
আবেদন শেষ: ১২ই ডিসেম্বর ২০২১

ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন প্রক্রিয়া

Below is a detailed discussion on how you can apply for Islamic University Admission Online. Applications for admission can be submitted online from 28 November 2021 by accessing the official website of Islamic University Admissions.

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে নিচের ধাপ অনুসরন করুন :

  • ১ ধাপ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক www.admission.iu.ac.bd এই ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • ২য় ধাপ ওয়েবসাইটের হোমপেজ থেকে Apply অপশনে ক্লিক করে সকল তথ্য সঠিকভাবে পূরণ করুন।
  • ৩য় ধাপ সকল তথ্য যাচাই-বাছাই শেষে আবেদন অপশনে এ ক্লিক করুন।

ইসলামী বিশ্ববিদ্যালয় আবেদনের যোগ্যতা

Many people want to apply for Islamic University admission in 2020-2021 academic year. But you do not know the minimum eligibility to apply in any unit. So today we are expressing the minimum eligibility for the application of all the units of Islam University. From here you can get the right idea.

Screenshot-146
ইসলামী বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি

ইসলামী বিশ্ববিদ্যালয় ইউনিট ভিত্তিক সাবজেক্ট বিজ্ঞপ্তিতে দেখুন। সকল ইউনিটের আবেদনের নূন্যতম যোগ্যতা ও ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়ায় ভর্তি সঠিক ধারণা পেয়ে যাবেন।

Screenshot-147
ইসলামী বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২০-২০২১

Islamic University Admission Circular 2020-21

Islamic University, Kushtia ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া : ইসলামী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ সংক্ষেপ্ত নাম ইবি স্বাধীনতার পর বাংলাদেশে প্রতিষ্ঠিত প্রথম সরকারি বিশ্ববিদ্যালয়, এটি। যা ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া নামেই পরিচিতি লাভ করে। বাংলাদেশের সংবিধানের সাথে সামঞ্জস্য রেখে এই বিশ্ববিদ্যালয়ে সকল ধর্মের ও বর্ণের দেশী-বিদেশী ছাত্র-ছাত্রী-শিক্ষকের সমন্বয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি, ব্যবসা প্রশাসন, সামাজিক বিজ্ঞান এবং মানবিক ও কলা অনুষদীয় বিষয়ের পাশাপাশি দেশে শুধুমাত্র এই বিশ্ববিদ্যালয়টিতেই ধর্মতত্ব ও ইসলামী আইনের উপর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হয়। শুরুর দিকে বিশ্ববিদ্যালয়টি আর্থিকভাবে ইসলামী সম্মেলন সংস্থার সাহায্য পরিচালিত হয়ে আসলেও বর্তমানে এটি বাংলাদেশ সরকারের অর্থায়নে পরিচালিত হচ্ছে। ইসলামী শিক্ষার উন্নতি সাধনের লক্ষ্যে ১৯৭৯ সালের ২২ নভেম্বর খুলনা বিভাগের কুষ্টিয়া জেলায় প্রতিষ্ঠানটি গঠন করা হয়। ইসলামী বিশ্ববিদ্যালয় ১৯৮৬ সালের ২৮ জুন তাদের একাডেমিক কার্যক্রম শুরু করে। বর্তমানে ৮টি অনুষদের অধীনে ৩৪টি বিভাগ চালু আছে। তথ্যসূত্রে: উইকিপিডিয়া ।

Comments
Loading...
x
DMCA.com Protection Status সেরাজবস ডট কম