The news is by your side.

ঢাকা কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ – Dhaka College Admission 2023

0 220

ঢাকা কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ : Dhaka College Admission Circular 2023 একাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গৃহীত ভর্তি নীতিমালা ২০২২-২০২৩ অনুযায়ী ঢাকা কলেজে একাদশ শ্রেণিতে বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখায় ছাত্র ভর্তি করা হবে। ঢাকা কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ আবেদন পদ্ধতি।

আরও পড়ুনএকাদশ শ্রেণিতে ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ – Class XI Admission 2023

যে কোন শিক্ষা বোর্ড হতে এস.এস.সি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ, নিম্নের ছকে উল্লিখিত বিভাগ অনুসারে ন্যূনতম জিপিএ প্রাপ্ত ছাত্ররা ভর্তির আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে।

Dhaka College Admission Circular 2023

০৮ ডিসেম্বর ২০২২ থেকে ১৫ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন করা যাবে।

অনলাইনে আবেদন পদ্ধতি: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গৃহীত ভর্তি নীতিমালা ২০২২-২০২৩ অনুযায়ী ঢাকা কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি এই  www.xiclassadmission.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করা যাবে ।। এস.এস.সি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-র ভিত্তিতে শিক্ষার্থীদের মেধাক্রম নির্ধারিত হবে।

ভর্তির ফলাফল ৩টি পর্যায়ে বোর্ড কর্তৃক প্রক্রিয়াকরণ হবে। একজন শিক্ষার্থী তার মেধা ও পছন্দক্রমানুযায়ী একটি মাত্র কলেজের জন্য নির্বাচিত হবে।

ঢাকা কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

নির্বাচিত শিক্ষার্থীকে নিজেই অন-লাইনে বোর্ডের রেজিস্ট্রেশন ও অন্যান্য ফি বাবদ ৩২৮/- (তিনশত আটাশ) টাকা জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে।

আরও পড়ুনএকাদশ শ্রেণীর ভর্তি নীতিমালা ২০২৩ – XI Class Admission 2023

- Advertisement -

Leave A Reply

Your email address will not be published.

x