The news is by your side.

ঢাকা সিটি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

0

ঢাকা সিটি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ : Dhaka City College Admission 2022 ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি কেবল ছাত্রীদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে । ঢাকা সিটি কলেজে ১ম বর্ষ স্নাতক (সম্মান) বাংলা, ইংরেজি, অর্থনীতি, হিসাববিজ্ঞান, ব্যবস্থাপনা, মার্কেটিং এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয়ে ভর্তির জন্য online-এ কেবল ছাত্রীরা আবেদন করতে পারবে।

ঢাকা সিটি কলেজ ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২

এজন্য সংশ্লিষ্ট আবেদনকারীকে ২২.০৫.২০২২ তারিখ বিকাল ০৪:০০টা থেকে ০৯.০৬.২০২২ তারিখ রাত ১২:০০টার মধ্যে অনলাইনে ভর্তি কার্যক্রমে প্রাথমিক আবেদন ফরম পূরণের জন্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions)/ Honours Tab-এ গিয়ে Apply Now (Honours) অপশনে ক্লিক করতে হবে এবং ওয়েবসাইটে প্রদর্শিত তথ্যছকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার রােল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, শিক্ষা বাের্ড/বিশ্ববিদ্যালয়, পাশের সন ও একটি নিবন্ধিত মােবাইল ফোন নম্বর (নিজের অথবা অভিভাবকের যা ভবিষ্যতে শিক্ষার্থীর শিক্ষা | সহায়ক সকল তথ্য প্রদানে ব্যবহৃত হবে) দিতে হবে।

ঢাকা সিটি কলেজ ভর্তি তথ্য ২০২১-২০২২

আবেদন ফরমে প্রার্থীর পাসপাের্ট আকারের সম্প্রতি তােলা রঙিন ছবি (ছবির মাপ: ১২০ x ১৫০ pixels, Image Type : jpg এবং maximum file size : 50 Kb) স্ক্যান করে upload করতে হবে। ছবিসহ তথ্যছক পূরণ করে Submit Application অপশনে ক্লিক করার পর ফরমটি ডাউনলােড করে [A-4 (8.5″ x 11″) অফসেট সাদা কাগজে] প্রিন্ট করতে হবে। প্রিন্টকৃত আবেদনপত্রটি ২৩.০৫.২০২২ থেকে ১১.০৬.২০২২ তারিখের মধ্যে এস.এস.সি., এইচ.এস.সি./ সমমান পরীক্ষার নম্বরপত্র-এর সত্যায়িত ফটোকপি ও প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০/= (দুইশত পঞ্চাশ) টাকাসহ কলেজ অফিসে (ছুটির দিন ছাড়া সকাল ০৯:০০টা থেকে বিকেল ০৫:০০টার মধ্যে) জমা দিতে হবে।

See also  বাংলাদেশ ব্যাংকে ২২৫টি পদে চাকরি

আবেদনের সাধারণ যােগ্যতা: ক) বাংলাদেশে স্বীকৃত যে কোন শিক্ষা বাের্ড/ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মানবিক শাখা থেকে ২০১৮/২০১৯ সালের এস.এস.সি. ও সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ এবং ২০২০/২০২১ সালের এইচ.এস.সি. ও সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ৩.০ প্রাপ্ত ছাত্রীরা আবেদন করতে পারবে।

dhaka city college admission 2022

বাংলাদেশে স্বীকৃত যে কোন শিক্ষা বাের্ড/ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে ২০১৮/২০১৯ সালের এস.এস.সি ও সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ এবং ২০২০/২০২১ সালের এইচ.এস.সি, ও সমমান পরীক্ষায় ৪র্থ বিষয়সহ ন্যূনতম জিপিএ ৩.৫ প্রাপ্ত ছাত্রীরা আবেদন করতে পারবে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড থেকে শুধুমাত্র এইচ এস সি (ভােকেশনাল) এইচ এস সি (বিজনেস ম্যানেজমেন্ট) এবং ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা শর্তপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে।

ঢাকা সিটি কলেজ ভর্তি যোগ্যতা 2022

প্রার্থীদের উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষায় পঠিত বিষয়সমূহ থেকে ভর্তিযােগ্য (Eligible) বিষয় নির্ধারণ করা হবে। উক্ত পঠিত বিষয়ে (২০০ নম্বরের) ন্যূনতম গ্রেড পয়েন্ট ৩.০ থাকতে হবে। of people falfo uel (www.nu.ac.bd/admissions)- অপশন থেকে জানা যাবে। ক্লাস রুর তারিখ : ০৩ জুলাই ২০২২

Leave A Reply

Your email address will not be published.