The news is by your side.

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

নোটিশ - বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)

0

বিটাক ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ : BITAC Training Course 2022 (বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র ভর্তি বিজ্ঞপ্তি ২০২২) শিল্প গবেষণা ও উন্নয়ন কেন্দ্র (আইআরডিসি) এবং শিল্প উৎপাদনশীলতা সেবা (আইপিএস) একীভূত করে শিল্প-বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন Pakistan Industrial Technical Assistance Center (PITAC) প্রতিষ্ঠিত হয়২৬-৫-১৯৬২। ১৯৭২ সালে বাংলাদেশ প্রতিষ্ঠা হওয়ার পর শিল্প মন্ত্রণালয়ের অধীন স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান হিসেবে এর নামকরণ হয় বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)। এই অনুচ্ছেদে বিটাক ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ নিয়ে আলােচনা করব। বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)এর প্রধান কাজ দক্ষ জনশক্তি তৈরি, আমদানি বিকল্প যন্ত্র/যন্ত্রাংশ তৈরি, গবেষণা ও উন্নয়ন দ্বারা প্রযুক্তির উদ্ভাবন ও হস্তান্তর করা। বাংলাদেশে দক্ষ জনশক্তি গড়ে তুলতে প্রতি বছর বিটাক ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বিটাক ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ | BITAC Training Course 2022

বিটাক ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এই দেশের বড় একটি জনগন বেকার হয়ে বসে আছে এই সব শিক্ষিত, অর্ধশিক্ষিত এমনকি অশিক্ষিত বেকারদেরও জীবনের পথ দেখাচ্ছে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক)। | বিটাকের প্রশিক্ষণ এর মাধ্যমে অনেকে স্বাবলম্বী হচ্ছে।  সম্প্রতি বিটাক ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ হয়েছে । এই আটিক্যালে বিটাক ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ -এর প্রয়োজনীয় তথ্য ও আবেদনর নিয়মগুলোসহ প্রাসঙ্গিক বিষয়ে আলোচনা করা হয়েছে ।

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র বিটাক প্রশিক্ষণ কোর্স ২০২২

আবেদনকারীর শিক্ষাগত যােগ্যতাঃ আবেদনপত্রের সাথে আবেদনকারীর শিক্ষাগত যােগ্যতার সনদ ন্যূনতম জেএসি বা সমমান, অনলাইন জন্ম নিবন্ধন সনদ ও জাতীয় পরিচয়পত্র, ১ কপি ছবিসহ সকল সার্টিফিকেটের ফটোকপি সত্যায়িত করে বরাবর, প্রকল্প পরিচালক, সেপা ফেজ-২ প্রকল্প, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক), ১১৬  তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮। ডাকযােগে/কুরিয়ার সার্ভিসে অথবা সরাসরি জমা দেয়া যাবে।

See also  Deputy Programme Director, MIPS, Hunger Project Job Circular 2023

বিটাক প্রশিক্ষণ কোর্স ২০২২

চুড়ান্ত মনােনীত প্রার্থীকে নির্দিষ্ট ঠিকানায় চিঠি, মােবাইল এসএমএস ও টেলিফোনের মাধ্যমে অবগত করা হবে। নির্বাচিত প্রশিক্ষণার্থীকে ভর্তির সময় তার নিজের ২ (দুই) কপি এবং তার বৈধ অভিভাবকের ২ (দুই) কপি পাসপাের্ট সাইজ ছবি সাথে আনতে হবে।

বিটাক প্রশিক্ষণ কোর্স ২০২২

যে সকল প্রার্থীদের প্রশিক্ষণে অংশগ্রহণের ক্ষেত্রে বিশেষ বিবেচনা করা হয় ৪  সমাজের অসহায়, হতদরিদ্র ও মেধাবী যুবক ও যুব নারী, যাদের বয়স ১৮ থেকে ৩০ বছর।  বিধবা তালাকপ্রাপ্ত মহিলাদের অগ্রাধিকার দেয়া হয়।  যারা চাকরি করতে ইচ্ছুক।

বিটাক ভর্তি ফরম ২০২২ | www.bitac.gov.bd

প্রশিক্ষণে সুযােগ-সুবিধাসমূহ :  প্রশিক্ষণ ব্যয়, প্রশিক্ষণার্থীদের থাকা-খাওয়া ও যাতায়াত ভাতা ইত্যাদি সরকার কর্তৃক বহন করা হবে। প্রশিক্ষণ শেষে বিভিন্ন শিল্প কারখানায় চাকুরীর সুযােগ রয়েছে। প্রকল্পের প্রশিক্ষণ কার্যক্রমের অধীনে আবাসন ব্যবস্থা গ্রহণ সকলের জন্য বাধ্যতামূলক।

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

আবেদন যেভাবেঃ আবেদনপত্রটি বিটাক এর ওয়েবসাইট www.bitac.gov.bd থেকে সংগ্রহ করা যাবে অথবা বিনামূল্যে বিটাক। ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বগুড়া ও চাঁদপুর আঞ্চলিক কেন্দ্র থেকে সংগ্রহ করা যাবে। আবেদনপত্রে প্রার্থী আবেদনকারীকে জরুরী যােগাযােগের জন্য বিকল্প মােবাইল নাম্বার/ফোন নাম্বার অবশ্যই উল্লেখ করতে হবে।

বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, বিটাক ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র বিটাক ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র ভর্তি বিজ্ঞপ্তি 

চাকরির খোঁজ সেরা জবস : সর্বশেষ চাকরির খবর ২০২২ | All Job Circular 2022 | Sherajobs.com

Source ebdpratidin
Leave A Reply

Your email address will not be published.