The news is by your side.

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ

0

BKSP Admission 2022 : (বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২) বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (BKSP) ১৯৮৬ সালের ১৪ এপ্রিল ১১৫ একর জমি নিয়ে ঢাকার সাভারের জিরানীতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের একমাত্র উদ্দেশ্য হলো- দেশের জন্য আন্তর্জাতিক মানের ক্রীড়াবিদ তৈরি করা। শুধু খেলাধুলাতে নয়, বিকেএসপি এর পাশাপাশি এখানে পড়াশোনাটাও সমানভাবে গুরুত্ব দেয়। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে Admission notification 2022 প্রকাশিত হয়েছে এই পোষ্টে বিকেএসপি ভর্তি প্রক্রিয়া, বিকেএসপিতে কিভাবে ভর্তি হওয়া যায়, বিকেএসপিতে ভর্তির যাবতীয় তথ্য নিয়ে আলোচনা করা হয়েছে ।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ : বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) তে ক্রীড়া মেধা সম্পন্ন খেলোয়াড়দের সাধারণ শিক্ষাসহ ক্রীড়া ক্ষেত্রে দীর্ঘ মেয়াদী বিজ্ঞানভিত্তিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলােয়াড় সৃষ্টির লক্ষ্যে ২০২২ শিক্ষাবর্ষে নিয়মিত প্রশিক্ষনার্থী ভর্তি করা হবে।

BKSP ভর্তি বিজ্ঞপ্তি 2022

বি কে এস পি তে ভর্তি ২০২২ অনুসারে নিম্নবর্ণিত দিন, তারিখ ও স্থান সমূহে সকাল ০৯.০০ টা থেকে বিকেল ৪.০০ টা পর্যন্ত প্রাথমিক নির্বাচনী পরীক্ষা গ্রহণ করা হবে। বি কে এস পি তে ভর্তির ফরম অনলাইনে পূরণ করতে হবে।

বিকেএসপির ভর্তির আবেদন ফি: প্রাথমিক নির্বাচনের দিনে প্রশিক্ষণার্থীকে অনলাইনে পূরণকৃত নিবন্ধন ফরমের প্রিন্ট কপি এবং পরীক্ষার ফি বাবদ নগদ ২০০/-(দুইশত) টাকা পরীক্ষা কেন্দ্রে জমা দিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। প্রাথমিক নির্বাচনের সময় ডাক্তারি ও শারীরিক যোগ্যতার পরীক্ষা গ্রহণ করা হবে। প্রাথমিক নির্বাচনের দিন স্ব-স্ব খেলা অনুযায়ী ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য সবাইকে স্ব-স্ব খেলার ক্রীড়া সরঞ্জামাদি ও পােশাক সাথে আনতে হবে। একজন প্রার্থী অনলাইনে পৃথক পৃথক ফরম পূরণ করে (জন্ম নিবন্ধন নম্বর দিয়ে) একাধিক ক্রীড়া বিভাগে পরীক্ষা দিতে পারবে।

See also  চাকরির ডাক ২৪ জুন ২০২২ | Chakrir Dak 24 June 2022 PDF

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

বিকেএসপির ভর্তি বিজ্ঞপ্তি চূড়ান্ত নির্বাচন: প্রাথমিকভাবে নির্বাচিত প্রশিক্ষণার্থীদের নিয়ে ০৭(সাত) দিনের চূড়ান্ত প্রশিক্ষণ ক্যাম্প আয়ােজন করা হবে, যার ফলাফল বিকেএসপি’র ওয়েব সাইটে প্রকাশ করা হবে। প্রশিক্ষণার্থীকে ক্যাম্পে যােগদানের দিন ০২ (দুই) কপি রঙ্গিন ছবি (পাসপাের্ট সাইজ), জন্মনিবন্ধন, পিইসি, জেএসসি/জেডিসি সনদের সত্যায়িত কপি আনতে হবে।

বি কে এস পি তে ভর্তির অন্যান্য তথ্য : সনদ অসত্য প্রমাণিত হলে তার ভর্তি বাতিল বলে গণ্য করা হবে। প্রশিক্ষণ ক্যাম্পে স্ব-স্ব ক্রীড়া বিভাগের ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে। প্রার্থীকে যে শ্রেণিতে ভর্তির লক্ষ্যে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে তার পূর্ববর্তী শ্রেণির সিলেবাস অনুযায়ী লিখিত পরীক্ষা (বাংলা, ইংরেজি ও গণিত) গ্রহণ করা হবে। ক্রীড়াবিজ্ঞান সংক্রান্ত ব্যবহারিক ও চূড়ান্ত ডাক্তারি পরীক্ষা গ্রহণের সময় বয়স প্রমাণের জন্য প্রয়ােজনে প্রশিক্ষনার্থীকে হাড় পরীক্ষা (Bone Test) করতে হবে।

বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

একজন প্রার্থী একটি ক্রীড়া বিভাগে শুধুমাত্র একবারই নিবন্ধন করতে পারবে। একই এড়া বিভাগে একাধিকবার নিবন্ধন করলে উক্ত প্রার্থী ভর্তির অযােগ্য বলে বিবেচিত হবে। বিশেষ কারণে ভর্তি কার্যক্রমের তারিখ ও সময় পরিবর্তনের ক্ষমতা বিকেএসপি কর্তৃপক্ষ সংরক্ষন করে।

বিকেএসপিতে ভর্তি ফরম ২০২২

বি কে এস পি তে ভর্তির আবেদন : অনলাইনে আবেদন করার পদ্ধতি সকল ভর্তি প্রশিক্ষণার্থীদেরকে ভর্তি পরীক্ষার নির্ধারিত তারিখের আগে এই ওয়েবসাইটে ভিজিট www.bksp.gov.bd ছাত্র/ছাত্রী online Registration ফরম পূরণ submit এই নিয়মে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।

অনেকেই গুগল সার্চ ইঞ্জিনে সার্চ করে জানতে চায় বিকেএসপিতে ভর্তি হতে কত টাকা লাগে : মনে রাখবেন বিকেএসপিতে যােগ্যতার ভিত্তিতে প্রশিক্ষণার্থী ভর্তি করা হয়। ভর্তি সংক্রান্ত যেকোন বিষয়ে আর্থিক লেনদেন অবৈধ কোন পন্থা অবলম্বন শাস্তিযােগ্য অপরাধ।

BKSP Admission 2022

BKSP Admission 2022 : প্রাথমিক নির্বাচনের সময়সূচি বিভাগ ভিত্তিক ন্যূনতম উচ্চতা খেলার নাম, বয়স, তারিখ, বার ও পরীক্ষা কেন্দ্রসমূহের নাম জানতে এখানে প্রবেশ করুন

See also  বাংলাদেশ স্থলবন্দরে ১৩ পদে ৬১ জনের চাকরি

যােগাযােগ: (সকাল ৯.০০টা হতে বিকাল ৫.০০টা) ০১৭১১৩৬৪ ৭৪৬, ০১৭১১১০৫২২০২, ০১৭২০৩১১৯৯৭, ০১৭১৩২৪৬০৪০ E-mail: bksp1983@yahoo.com Website: www.bksp.gov.bd

বিকেএসপিতে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

বিকেএসপিতে ভর্তি হতে কত টাকা লাগে বিকেএসপিতে মাসিক বেতন কত ক্লাবে ভর্তি ফরম বিকেএসপি ময়মনসিংহ বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভর্তি বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, বিকেএসপি নোটিশ, “Keyword” “বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২০” “বিকেএসপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০” “বিকেএসপিতে ভর্তি হতে কত টাকা লাগে” “ক্লাবে ভর্তি ফরম” “বিকেএসপি ক্রিকেট” বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, বি কে এস পি তে ভর্তি ২০২২, BKSP Admission 2022, বি কে এস পি তে ভর্তি ২০২২,বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২, বিকেএসপিতে ভর্তি ফরম ২০২২, bksp ভর্তি বিজ্ঞপ্তি 2022, bksp admission 2022, bksp ভর্তি 2022, বিকেএসপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ BKSP Admission 2022 BANGLADESH KRIRA SHIKKHA PROTISTHAN (BKSP)

Source বাংলাদেশ প্রতিদিন
Leave A Reply

Your email address will not be published.