The news is by your side.

অনলাইন ইন্টারভিউ প্রস্তুতি যেভাবে নিবেন

What to Be Careful About In Online Interviews

0

অনলাইন ইন্টারভিউ, প্রস্তুতি যেভাবে নিবেন : What to Be Careful About In Online Interviews সাক্ষাৎকারের আগে সম্ভাব্য প্রশ্নের জন্য প্রস্তুত করুন। এমন একটি ঘরে বা জায়গায় বসুন যেখানে কোনও শব্দ বা কোলাহল নেই, একটি কম্পিউটার/ল্যাপটপ বা স্মার্টফোনের সামনে একটি ওয়েবক্যাম সহ। নিশ্চিত করুন ইন্টারনেট নিরবচ্ছিন্ন। একটি সাক্ষাত্কারে কথা বলার সময়, ক্যামেরার সাথে চোখের যোগাযোগ করুন, প্রাকৃতিক চোখের যোগাযোগ করুন।

অনলাইন ইন্টারভিউ, প্রস্তুতি যেভাবে

পোশাকের ব্যাপারে সতর্ক থাকুন। আপনি যদি একটি ক্যাজুয়াল পোশাক পরে একটি সাক্ষাৎকারের জন্য বসেন, নিয়োগকর্তা আপনার দায়বদ্ধতার নিয়ে সন্দেহ করতে পারেন, তাই অনলাইন ইন্টারভিউ দেওয়ার সময় সর্বদা সক্রিয় ফরমাল পোশাক পরার চেষ্টা করুন।

অনলাইন ইন্টারভিউতে আপনার আসন নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। ইন্টারভিউ দেওয়ার সময় খেয়াল রাখবেন ক্যামেরার খুব কাছে বা ক্যামেরা থেকে খুব দূরে না বসবেন। ক্যামেরা থেকে আপনার দূরত্ব এমন হওয়া উচিত যাতে আপনার ফিগার, বিশেষ করে মুখ থেকে বুক পর্যন্ত ক্যামেরায় সুন্দরভাবে ফুটে ওঠে। এছাড়াও, সরাসরি চোখের যোগাযোগ করুন আপনি যখন অনলাইনে ইন্টারভিউ দিচ্ছেন, তখন নিয়োগকর্তার সাথে সরাসরি চোখের যোগাযোগ করুন, আপনি যদি দূরে তাকান, তাহলে নিয়োগকর্তা মনে করতে পারেন আপনি অমনোযোগী, তাই প্রযুক্তির সময় সর্বদা ওয়েব ক্যামের দিকে তাকানোর চেষ্টা করুন।

অনলাইন ইন্টারভিউ টিপস

অনলাইনে ইন্টারভিউ হওয়ায় প্রচলিত ইন্টারভিউর তুলনায় এর সময়ব্যাপ্তি কম হওয়ার সম্ভাবনা বেশি। তাই কোনো প্রশ্ন জিজ্ঞেস করলে এর প্রাসঙ্গিক উত্তর যথাযথভাবে সংক্ষেপে দিলেই ভালো। কোনোভাবেই বাড়তি কথা টেনে আনার দরকার নেই। এর ফলে প্রথমত প্রশ্নকর্তা বিরক্ত হতে পারেন; দ্বিতীয়ত আপনার উত্তর থেকেই এমন প্রশ্ন করতে পারেন, যেটার ব্যাপারে আপনি প্রস্তুত নন।

অনলাইন ইন্টারভিউ দেওয়ার সময় সবসময় আগে আপনার ইন্টারভিউ যিনি নিচ্ছেন তিনি সঠিকভাবে কী বলতে চাইছেন সম্পূর্ণভাবে শুনুন। প্রশ্ন শোনা হয়ে গেলে আপনি আপনার মতো উত্তর দিন।

See also  পিটিআই ইনস্ট্রাক্টর পদের ফল প্রকাশ, উত্তীর্ণ ১৩২

সেরা জবস থেকে আরওপিপলস ওরিয়েন্টেড প্রোগ্রামে চাকরি, কর্মস্থল : কিশোরগঞ্জ

Leave A Reply

Your email address will not be published.