Breaking News

শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ : বাংলাদেশ শিল্পকলা একাডেমির নতুন নিয়োগ প্রকাশ হয়েছে। শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ নিন্মেবর্ণিত স্থায়ী পদবী সমূহে সরাসরি নিয়োগের জন্য পদের পার্শ্বে বর্ণিত শিক্ষা যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হইতে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত আবেদন ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। আপনি যদি Shilpakala Academy Niog 2021 আগ্রহী ও যোগ্য প্রার্থী হন তাহলে শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ এর সকল তথ্য ভালোভাবে জেনে বোঝে সঠিক নিয়মে আবেদন করুন।

শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ Shilpakala Academy Niog

পদের নাম বেতন স্কেল পদের সংখ্যা শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতা সর্বোচ্চ বয়সসীমাযেসকল জেলার প্রার্থীদের আবেদনকরার প্রয়োজন নেই
কালচারাল অফিসার২২০০০-৫৩০৬০/৭ (সাত) টি১ম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রিসহ সাংস্কৃতিক কর্মকাণ্ডে ০৫ বছরের অভিজ্ঞতা অথবা স্নাতক ডিগ্রিসহ সাংস্কৃতিক বিষয়ে ১০ বছরের অভিজ্ঞতা।৩০ বৎসরসকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন ।
সেট ডিজাইনার২২০০০-৫৩০৬০/১ (এক) টিস্নাতক ডিগ্রী। সেট ডিজাইনিং কাজে ১০ (দশ) বছরের বাস্তব অভিজ্ঞতা।নাট্যকলা চারুকলায় ডিপ্লোমা।৩০ বৎসর সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন ।
যন্ত্রশিল্পী২২০০০-৫৩০৬০/৪ (চার) টিমাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস এবং কোন অনুমােদিত সাংস্কৃতিক একাডেমি থেকে ৪ বছরের প্রশিক্ষণ এবং যন্ত্রশিল্পী হিসেবে ৩ বছরের স্টেজ পারফরমেন্সের অভিজ্ঞতা।২৭ বৎসর সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন ।
নৃত্যশিল্পী২২০০০-৫৩০৬০/২ (দুই) টিমাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস এবং কোন অনুমােদিত ২১ বৎসর। সাংস্কৃতিক একাডেমি থেকে ৪ বছরের প্রশিক্ষণ এবং নৃত্যশিল্পী হিসেবে ৫ বছরের স্টেজ পারফরমেন্সের
অভিজ্ঞতা।
২১ বৎসর সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন ।
কণ্ঠশিল্পী১৬০০০-৩৮৬৪০/১ (এক) টিমাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস এবং কোন অনুমােদিত সাংস্কৃতিক একাডেমি থেকে ৫ বছরের প্রশিক্ষণ এবং কণ্ঠশিল্পী হিসেবে ৫ বছরের স্টেজ পারফরমেন্সের
অভিজ্ঞতা।
৩০ বৎসর সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন ।
নৃত্যশিল্পী (জুনিয়র)১২৫০০-৩০২৩০/ ১ (এক) টিমাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাস এবং কোন অনুমােদিত | ২০ বৎসর
সাংস্কৃতিক একাডেমি থেকে ৩ বছরের প্রশিক্ষণ।
২০ বৎসর সকল জেলার প্রার্থীগন আবেদন করতে পারবেন ।
বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১

শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ – Bangladesh Shilpakala Academy Job 2021

১। জনপ্রশাসন মনণালয় কর্তৃক প্রবর্তিত বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ এর এক পাতার নির্ধারিত আবেদন ফরমটি www.shilpakala.gov.bd এবং www.moca.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

২। শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্র সংযুক্ত করতে হবেঃ-
(ক) শিক্ষাগত যােগ্যতার সনদপত্র প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা (কর্মকর্তার নামসহ সীলযুক্ত) কর্তৃক সত্যায়িত কপি।
(খ) যে সব পদের ক্ষেত্রে অভিজ্ঞতা চাওয়া হয়েছে সে সকল অভিজ্ঞতার সনদপত্র প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা (কর্মকর্তার নামসহ সীলযুক্ত) কর্তৃক সত্যায়িত কপি দাখিল করতে হবে। যাচিত অভিজ্ঞতা এবং প্রত্যয়নপত্র না থাকলে আবেদন বাতিল বলে গণ্য হবে।

Bangladesh Shilpakala Academy Job 2021

(গ) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা (কর্মকর্তার নামসহ সীলযুক্ত) কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
(ঘ) প্রার্থীর নিজ এলাকার স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর/সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্তৃক প্রদত্ত জাতীয় নাগরিকত্ব সনদপত্রের সত্যায়িত কপি।
(ঙ) সাম্প্রতিক তােলা পাসপাের্ট সাইজের তিন কপি রঙ্গিন ছবি প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত।
(চ) পরীক্ষা ফি বাবদ “ মহাপরিচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, ঢাকা”-এর অনুকূলে ক্ৰমিক ১ হতে ৫ পর্যন্ত পদের জন্য ৩০০/- (তিনশত) টাকা এবং ক্রমিক ৬ এ বর্ণিত পদের জন্য ১০০/-(একশত) টাকা বাংলাদেশ ব্যাংক/সােনালী ব্যাংকের যে কোন শাখা হতে কেডি নং-১-৩৪০১-০০০১ ২০৩১ খাতে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিয়ে চালানের মূল কপি আবেদনের সাথে জমা দিতে হবে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি 2021

৩। শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ বর্ণিত পদসমূহে আবেদনকারীর বয়স ২৫-০৩-২০২০ তারিখে প্রতিটি পদের পার্শ্বে বর্ণিত ৫ নং কলামে উল্লিখিত সবোচ্চ বয়সসীমার মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তানদের এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা অনুর্ধ্ব ৩২ বছর। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

৪। (ক) প্রার্থী কর্তৃক স্বাক্ষরিত আবেদনপত্র আগামী ৩০-০৯-২০২১ তারিখের মধ্যে ডাকযােগে “মহাপরিচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সেগুনবাগিচা,| রমনা, ঢাকা-এর বরাবরে পৌঁছাতে হবে।
(খ) অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ আবেদনপত্র বা নির্ধারিত সময়ের পর প্রান্ত কোন আবেদনপত্র গ্রহণযােগ্য হবে না।

৫। (ক) প্রচলিত বিধি মােতাবেক মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং পুত্র-কন্যার পুত্র-কন্যা/মহিলা/ক্ষুদ্র নৃ-গােষ্ঠী/এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী/আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্যদের ক্ষেত্রে বর্তমানের সর্বশেষ সরকারি বিধান মােতাবেক উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত মূল সনদপত্রের অনুলিপি যা প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে।
(খ) মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হিসেবে চাকরি প্রার্থীকে চাকরির আবেদনপত্রের সাথে তাদের পিতার পিতা/পিতার মাতামাতার পিতা/মাতার মাতা (প্রযোজ্য ক্ষেত্রে)-এর মুক্তিযােদ্ধা সার্টিফিকেট (যা যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও প্রতিস্বাক্ষরিত হতে হবে। এর সত্যায়িত কপি দাখিল করতে হবে।
(গ) আবেদনকারী মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র কন্যা এই মর্মে – সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন এর মেয়র/ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।
(ঘ) শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত শারীরিক প্রতিবন্ধী সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

শিল্পকলা একাডেমি চাকরির খবর ২০২১

৬। শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি ২০২১ ক্ষেত্রে সকল বিধি বিধান এবং সরকার কর্তৃক নির্দেশিত কোটা পদ্ধতি অনুসৃত হবে।
৭। খামের উপর বাম দিকে পদের নাম, নিজ জেলার নাম ও কোটার নাম (প্রযােজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে।
৮। আবেদনপত্র বাছাইয়ের পর কেবল উপযুক্ত বিবেচিত প্রার্থীদের লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় ডাকা হবে। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।
৯। কর্তৃপক্ষ, সরকারি বিধি বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমনভাবে কোন শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযােজন করতে পারবে। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়ােগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।
১০। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়ােগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রাণীর নিয়োগাপেশ বাতিল করা হবে এবং তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি 2021

১১। চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে, কোন অশ্রিম কপি গ্রহণযােগ্য হবে না।
১২। লিখিত পরীক্ষার সময় প্রয়ােজনীয় প্রস্তুতিসহ ক্লিপ বাের্ড কম/পেন্সিল/অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জাম আনতে হবে।
১৩। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীদের অবশ্যই সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।
১৪। বিওণ্ডিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস, বৃদ্ধি বা বাতিল/প্রত্যাহারের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।
১৫। আবেদনপত্র বাছাই ও নিয়ােগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। সূত্রঃ দৈনিক ইত্তেফাক ২৫/০৮/২০২১।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়ােগ বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

নিয়োগ বিজ্ঞপ্তি থেকে আরও পড়ুন

About সেরা জবস

Leading Career Management Portal in Bangladesh, Collect the best Jobs News of the Day it First Sherajobs.com Stay Tuned to Get The Latest Jobs News

Check Also

লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ১৬ পদে ৯১ জনকে নিয়োগ দিবে

লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ : বাংলাদেশ লোক–প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র Bangladesh Public Administration Training Centre …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!